থাকবে 5G সাপোর্ট, ভিভো-র সাব ব্র্যান্ড আনছে iQOO Z3

iqoo-z3-spotted-on-3c-certifications-with-55w-fast-charging

ভিভো-র সাব ব্র্যান্ড আইকো গতবছর তাদের iQOO Z সিরিজের সূচনা করেছিল। এই সিরিজের প্রথম ফোন হিসাবে গতবছর মে মাসে লঞ্চ হয়েছিল iQOO Z1। এই ফোনের বিশেষ বিশেষ ফিচারের মধ্যে ছিল ১৪৪ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে, মিডিয়াটেক ডাইমেনসিটি ১০০০ প্লাস প্রসেসর ও ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট। এবার ব্র্যান্ডটি এই ফোনের আপগ্রেড ভার্সন হিসাবে iQOO Z3 নিয়ে আসছে। সম্প্রতি এই ফোনটি চীনের 3C সার্টিফিকেশন লাভ করেছে।

সার্টিফিকেশন সাইটে আইকো জেড৩ ফোনটিকে Vivo V2073A মডেল নম্বর সহ দেখা গেছে। টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন সর্বপ্রথম এই ফোনকে 3C সার্টিফিকেশন সাইটে দেখতে পায়। এই ফোনটি 5G কানেক্টিভিটি সহ আসবে। আবার এতে ব্যবহার করা হবে মিডিয়াটেক ডাইমেনসিটি ১১০০ প্রসেসর। গতমাসেই এই প্রসেসরটি লঞ্চ হয়েছিল।

সার্টিফিকেশন সাইট থেকে আরও জানা গেছে, iQOO Z3 ফোনে থাকবে 11V 5A (৫৫ ওয়াট) চার্জিং সাপোর্ট। সেক্ষেত্রে আপগ্রেড ভার্সনে আইকো বেশি ক্ষমতাসম্পন্ন ফাস্ট চার্জিং ব্যবহার করছে। যেহেতু আগেই বলেছি আইকো জেড১ ফোনে ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট ছিল। এদিকে সার্টিফিকেশন সাইট থেকে iQOO Z3 সম্পর্কে এছাড়া অন্য কোনো স্পেসিফিকেশন সামনে আসেনি।

iQOO Z1 এর স্পেসিফিকেশন

আইকো জেড১ ফোনটি ৬.৫৭ ইঞ্চি এলসিডি ডিসপ্লে সহ এসেছিল। আবার এই ফোনে ব্যবহার করা হয়েছিল মিডিয়াটেক ডাইমেনসিটি ১০০০ প্লাস প্রসেসর। ফটোগ্রাফির জন্য এতে ট্রিপল রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছিল। এই ক্যামেরাগুলি হল ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। সেলফি ক্যামেরা হিসাবে এতে ছিল ১৬ মেগাপিক্সেল সেন্সর। এছাড়া পাওয়ার ব্যাকআপের জন্য এতে ছিল ৪,৫০০ এমএএইচ ব্যাটারি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন