দুর্দান্ত ডিসপ্লে ও ১২ জিবি র‌্যাম, iQOO Z5 5G রাজার মতো বাজারে এন্ট্রি নিল

iQOO Z5 5G এর দাম শুরু হচ্ছে ১,৮৯৯ ইউয়ান থেকে (প্রায় ২১,৬৬০ টাকা)৷

iqoo-z5-5g-launched-with-snapdragon-778g-soc-120hz-display-price-yuan-1899-specifications

২৭ সেপ্টেম্বর ভারতে লঞ্চ হওয়ার আগে আজ চীনের বাজারে আত্মপ্রকাশ ঘটল iQOO Z5 5G-এর। এটি গত মার্চে লঞ্চ হওয়া iQOO Z3 5G-এর আপগ্রেড ভার্সন হিসেবে এসেছে। iQOO Z5 5G-এর ইউএসপি দুর্দান্ত ডিসপ্লে এবং অসাধারণ প্রসেসিং পাওয়ার। ফোনটি স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর, ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে ও ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। আসুন iQOO Z5 5G এর সম্পূর্ণ স্পেসিফিকেশন ও দাম জেনে নেওয়া যাক।

iQOO Z5 5G: ডিসপ্লে

আইকো জেড৫ ৫জি ফোনে ৬.৬৭ ইঞ্চি, ১২০ হার্টজ পাঞ্চ-হোল ডিসপ্লে রয়েছে। এটি আইপিএস এলসিডি প্যানেল। হাই-রিফ্রেশ সেট সাপোর্ট দেওয়ার ফলে অ্যামোলেড বা ওলেড স্ক্রিনের ব্যবহার হয়নি। ফোনের ডিসপ্লে ফুল-এইচডি+ রেজোলিউশন (১০৮০x২৪০০ পিক্সেল) ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, এইচডিআর১০, ২০:৯ এসপেক্ট রেশিও, এবং ১৫০০:১ কনট্রাস্ট রেশিও সাপোর্ট করে।

iQOO Z5 5G: পারফরম্যান্স

কোয়ালকমের শক্তিশালী স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর দেওয়া হয়েছে এই ফোনে। ৮ জিবি / ১২ জিবি LPDDR5 র‌্যাম এবং ১২৮ জিবি / ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের সঙ্গে এসেছে আইকো জেড৫ ৫জি। এর ৫,০০০ এমএএইচ ব্যাটারি ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। যার ফলে স্মার্টফোনটি মাত্র ২৬ মিনিটের মধ্যে ৫০ শতাংশ চার্জ হয়ে যাবে। সফটওয়্যারের দিক থেকে অরিজিন ১.০ সিস্টেমে রান করবে আইকো জেড৫ ৫জি, যা অ্যান্ড্রয়েড ১১- এর উপর ভিত্তি করে তৈরি।

ফোন গরম হওয়া আটকাতে এতে ফ্ল্যাগশিপ স্মার্টফোনের মতো ভেপার চেম্বার কুলিং সিস্টেম রয়েছে, যা ২৮৮৩৭ স্কোয়ার মিলিমিটারের হিট ডিসিপেশন এরিয়া অফার করে।

iQOO Z5 5G: ক্যামেরা

আইকো জেড৫-এর সামনে ১৬ মেগাপিক্সেল সেল্ফি ক্যামেরা দেওয়া হয়েছে। ফোনের ব্যাক প্যানেলে রয়েছে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স, এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা। ফটোগ্রাফি ফিচারের কথা বললে, আইকো জেড৫-এ নাইট সিন মোড, ডুয়াল-ভিউ মোড, পোট্রেট মোড, প্রফেশনাল মোড, টাইম ল্যাপস, এবং 4K ভিডিও রেকর্ডিং করা যাবে।

iQOO Z5 5G: অন্যান্য ফিচার

ডুয়েল সিম সাপোর্ট, এক্সটেন্ডেড র‌্যাম, ওয়াই-ফাই ৬, সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর – আইকো জেড৫-এর ফিচারগুলির মধ্যে উল্লেখযোগ্য।

iQOO Z5 5G: দাম

আইকো জেড৫ ৫জি-এর দাম শুরু হচ্ছে ১,৮৯৯ ইউয়ান থেকে (প্রায় ২১,৬৬০ টাকা)। এটি ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য। এছাড়া ফোনটির ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজের দাম যথাক্রমে ২,০৯৯ ইউয়ান (প্রায় ২৪,০০০ টাকা) ও ২,২৯৯ ইউয়ান (প্রায় ২৬,২০০ টাকা)। ফোনটি ব্লু অরিজিন, টুইলাইট ডন ও ড্রিম স্পেস কালারে পাওয়া যাবে। আগেই বলেছি, আগামী ২৭ সেপ্টেম্বর আইকো জেড৫ ৫জি ভারতে লঞ্চ হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

Shuvro primarily writes about smartphone and automobile industry. He is an assistant editor for techgup. Shuvro has a bachelor degree in English literature. His interest also includes cosmopolitan affairs, scientific discoveries, and quizzing.