iQOO Z5 ও iQOO 8 চলতি মাসেই ভারতে আসছে? জেনে নিন কী বলছে রিপোর্ট

গতমাসে iQOO Z5 ফোনটি IMEI ডেটাবেস সাইটে I2018 মডেল নম্বরসহ স্পট করা হয়

iqoo-z5-iqoo-8-likely-to-launch-in-india-in-september

iQOO Z5 চলতি মাসে অর্থাৎ সেপ্টেম্বরে ভারতে লঞ্চ হতে চলেছে। টিপস্টার গ্যাজেটডেটা এই তথ্য ফাঁস করেছেন। গতমাসে আরেক টিপস্টার, মুকুল শর্মা দাবি করেছিলেন যে, iQOO 8 Pro এর সাথে iQOO Z5 ফোনটি সেপ্টেম্বরে ভারতে লঞ্চ হতে পারে। এরপর iQOO 8 Pro ফোনটির ভারতীয় ভ্যারিয়েন্ট বিভিন্ন সার্টিফিকেশন সাইটে দেখা যায়‌। তবে গ্যাজেটডেটা গতকাল বলেছেন, iQOO 8 Pro ভারতে আসছে না, যদিও চলতি মাসে iQOO Z5 ফোনটি লঞ্চ হবে।

iQOO Z5 কে IMEI ডেটাবেসে দেখা গিয়েছিল

গতমাসে আইকো জেড ৫ ফোনটি IMEI ডেটাবেস সাইটে স্পট করা হয়। এই ফোনের মডেল নম্বর I2018 (I – India)। যদিও এখান থেকে ফোনটির কোনো স্পেসিফিকেশন জানা যায়নি। তবে অনুমান করা হচ্ছে আইকো জেড ৫ অ্যামোলেড ডিসপ্লে ও স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর সহ আসবে।

iQOO 8 ভারতে লঞ্চ হবে

টিপস্টার, গ্যাজেটডেটা আরো জানিয়েছেন, আইকো ৮ প্রো না এলেও গতমাসে চীনে আত্মপ্রকাশ করা আইকো ৮ ফোনটি ভারতে পা রাখবে। যদিও চলতি মাসে ফোনটি লঞ্চ হবে না বলে তিনি অনুমান করছেন।

iQOO 8 ফোনের কথা বললে, এতে আছে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৫৬ ইঞ্চি ফুল এইচডি প্লাস পাঞ্চ হোল ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৮৮৮+ প্রসেসর, ১২ জিবি পর্যন্ত র‌্যাম (LPDDR5) ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ (UFS 3.1)। এছাড়া ফটোগ্রাফির জন্য এই ফোনের পিছনে রয়েছে ৪৮ মেগাপিক্সেল Sony IMX598 গিম্বল ক্যামেরা সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ ও ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। পাওয়ার ব্যাকআপের জন্য ৪,৩৫০ এমএএইচ ব্যাটারি রয়েছে iQOO 8 স্মার্টফোনে, যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.