iQOO Z5 আগামী ২৩ সেপ্টেম্বর বাজারে এন্ট্রি নিচ্ছে, সাথে আসতে পারে Z5 Pro ও Z5 X

iQOO Z5 স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর, LPDDR5 র‌্যাম ও UFS 3.1 স্টোরেজ সহ লঞ্চ হবে

বিভিন্ন সূত্র থেকে খবর আসছিল, আর কয়েক দিনের মধ্যেই iQOO Z5-এর অফিসিয়াল লঞ্চের দিন ঘোষণা করা হবে। জল্পনা সত্যি করে আজ আইকো কর্তৃপক্ষ আনুষ্ঠানিকভাবে জানিয়ে দিয়েছে, ২৩ সেপ্টেম্বর, স্থানীয় সময় রাত সাড়ে সাতটা নাগাদ iQOO Z5 লঞ্চ করা হবে। তবে সে দিন একটি না একের বেশি স্মার্টফোন আসবে, সে বিষয়ে সংস্থা কিছু জানায়নি। উল্লেখ্য, iQOO Z5 লাইনআপে Z5 Pro ও ZPX ভ্যারিয়েন্ট থাকবে বলে জানা গিয়েছে।

iQOO Z5-এর অফিসিয়াল পোস্টার

লঞ্চের তারিখ ঘোষণা করার পর কোম্পানির তরফে একটি পোস্টার শেয়ার করা হয়েছে৷ পারফরম্যান্সের ধারণা দিতেই পোস্টারটির অবতারণা। তাতে দেখা যাচ্ছে, স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর, LPDDR5 র‌্যাম ও UFS 3.1 স্টোরেজ রয়েছে iQOO Z5 ফোনে।

iQOO Z5 Pro স্পেসিফিকেশন (সম্ভাব্য)

গুগল প্লে কনসোলের লিস্টিং অনুসারে, আইকো জেড৫ প্রো ফোনে ৪৪৮ পিপিআই পিক্সেল ডেনসিটির স ফুল-এইচডি+ রেজোলিউশনের ডিসপ্লে, ৮ জিবি র‌্যাম, এবং অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম থাকবে। ডিভাইসটি ১২৮ জিবি / ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে আসতে পারে।

৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে আইকো জেড৫ প্রো ফোনে, যার সঙ্গে ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। ফোনের প্রাইমারি ক্যামেরা হিসেবে ৬৪ মেগাপিক্সেলের সেন্সর থাকতে পারে। এছাড়া আইকো জেড৫ প্রো সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ডুয়েল স্পিকার, এবং ৫জি কানেক্টিভিটির সঙ্গে আসতে পারে। আইকো জেড ৫ তার প্রো ভ্যারিয়েন্টের মতো স্পেসিফিকেশন পাবে বলে ধরে নেওয়া যায়।

এছাড়া আইকো জেড৫ এক্স স্মার্টফোনে থাকতে পারে ৬.৪৪ ইঞ্চি ৯০ হার্টজ অ্যামোলেড ডিসপ্লে, ৬৪ মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা, ৩২ মেগাপিক্সেল সেল্ফি ক্যামেরা, এবং ৩,৯৭০ এমএএইচ ব্যাটারি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷