iQOO Z5: সেপ্টেম্বরের শেষে ভারতে আসছে আইকোর দুর্দান্ত মিড-রেঞ্জ ফোন, দাম ও ফিচার জেনে নিন

ভারতে iQOO Z5-এর দাম ৩০,০০০ টাকার কম রাখা হবে রিপোর্টে দাবি করা হয়েছে

iqoo-z5-price-in-india-launch-date-leaked-september-expected-specifications

২৩ সেপ্টেম্বর চিনে আত্মপ্রকাশ ঘটছে iQOO Z5 স্মার্টফোনের। ইতিমধ্যেই কোম্পানির তরফে iQOO Z5 সম্পর্কে নানা তথ্য প্রকাশ করা হয়েছে, যা উদ্দীপনা সৃষ্টি করেছে স্মার্টফোনপ্রেমীদের মধ্যে। আবার এখন একটি রিপোর্টে দাবি করা গিয়েছে, চীনের পর ভারতেও খুব শীঘ্রই ডিভাইসটির লঞ্চ করা হবে। সেইসঙ্গে এ দেশে iQOO Z5-এর দাম কত হতে পারে, সেই বিষয়েও রিপোর্টে আলোচনা করা হয়েছে।

জিএসএমএরিনা তাদের প্রতিবেদনে বলেছে, ভারতে iQOO Z5-এর দাম ৩০,০০০ টাকার নীচে থাকবে। এর আগে iQOO 3 চীনে লঞ্চ হওয়ার কয়েকমাস পর গ্লোবাল মার্কেটে পা রেখেছিল। iQOO Z5-এর ক্ষেত্রে অবশ্য বেশি দেরি করতে নারাজ সংস্থা। তাই ডিভাইসটি সেপ্টেম্বরের শেষেই ভারতে আনার পরিকল্পনা চলছে।

iQOO Z5 স্পেসিফিকেশন

স্পেসিফিকেশনের দিক থেকে iQOO Z5 পুরোদস্তুর মিড-রেঞ্জ স্মার্টফোন। এতে পাঞ্চ-হোল ডিসপ্লে থাকবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, এবং এইচডিআর১০ সাপোর্ট করবে। তা ছাড়া এটি স্টেরিও স্পিকার, হাই-রেজ অডিও, এবং হাই-রেজ অডিও ওয়্যারলেসও সাপোর্ট করবে। ফটোগ্রাফির জন্য ফোনে থাকতে পারে ৬৪ মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা সেটআপ।

মাল্টি-টাস্কিং বা গেম খেলার সময় যাতে সমস্যা না হয়, তার জন্য আইকো জেড ৫-এ শক্তিশালী স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর ব্যবহার করা হবে। এটি ৮ জিবি এলপিপিডিডিআর৫ র‌্যাম ও ১২৮ জিবি ইউএফএস ৩.১ স্টোরেজ ভ্যারিয়েন্টে আসবে। পাশাপাশি, হ্যান্ডসেটটি আরও মেমরি ভ্যারিয়েন্টে উপলব্ধ হবে বলে আশা করা যায়।

এছাড়া ৫,০০০ এমএএইচ লং-লাস্টিং ব্যাটারির সঙ্গে আসবে আইকো জেড ৫, যা ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করতে পারে। সুতরাং চার্জিং টাইম নিয়েও আর ভাবতে হবে না। আইকোর পক্ষ থেকে আরও বলা হয়েছে, আইকো জেড ৫-এর ব্যাটারি ৯৬ ঘন্টার মিউজিক প্লেব্যাক টাইম অফার করবে। সেইসঙ্গে একটানা ১০.৪ ঘন্টা গেম খেলার মতো ব্যাটারি ব্যাকআপ দেবে এই স্মার্টফোন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷