iQOO Z5x হবে 5G স্মার্টফোন, দ্রুত লঞ্চের ইঙ্গিত দিল 3C সার্টিফিকেশন সাইট

iqoo-z5x-3c-listing-suggest-5g-support-launch-could-be-imminent

গতকালই ধুমধাম করে চীনে iQOO Z5 লঞ্চ করা হয়েছে। তবে শোনা যাচ্ছিল, সিরিজ হিসেবেই iQOO Z5 আত্মপ্রকাশ করবে। অর্থাৎ iQOO Z5 সিরিজে থাকবে আরও কয়েকটি স্মার্টফোন। কিন্তু লঞ্চ ইভেন্টে সেরকম কোনও ইঙ্গিত কোম্পানির তরফে পাওয়া যায়নি। তবে এখন V2131A মডেল নম্বরের একটি Vivo স্মার্টফোন 3C সার্টিফিকেশন সাইটের থেকে অনুমতি পাওয়ার পর জল্পনা বেড়েছে। কারণ, এই মডেল নম্বরের সাথে IMEI ডেটাবেসের লিস্টিং ম্যাচ করলে দেখা যাচ্ছে, ডিভাইসটির অফিসিয়াল নাম iQOO Z5x।

iQOO Z5x কে দেখা গেল 3C সার্টিফিকেশন সাইটে

Vivo V2131A/iQOO Z5x-এর 3C সার্টিফিকেশন পেজ থেকে জানা গিয়েছে, এটি 5G নেটওয়ার্ক সাপোর্ট করবে। এরই সঙ্গে ফাস্ট চার্জিংয়ের সুবিধা বহন করবে এই স্মার্টফোন। দুভার্গ্যবশত, ডিভাইসটির স্পেসিফিকেশন সম্পর্কে কোনও তথ্য 3C-এর লিস্টিংয়ে উল্লেখ ছিল না।

প্রসঙ্গত, Vivo V2131A স্মার্টফোনটি এর আগে V2130A মডেল নম্বরের আরেকটি Vivo ফোনের সঙ্গে গুগল প্লে কনসোলে দেখা গিয়েছিল। সেখানে ডিভাইসগুলি ফুল-এইচডি+ পাঞ্চ হোল ডিসপ্লে, ডাইমেনসিটি ৯৯০ চিপসেট, ৮ জিবি র‌্যাম, এবং অ্যান্ড্রয়েড ১১ ওএস-এর সঙ্গে নথিভুক্ত অবস্থায় খুঁজে পাওয়া গিয়েছিল।

উল্লেখ্য, শুধুমাত্র iQOO Z5x নয়, iQOO Z5 Pro বলে আরও একটি ডিভাইস iQOO Z5 লাইনআপে যোগ করা হতে পারে বলে টিপস্টারদের দাবি। কিন্তু এই মুহূর্তে iQOO Z5 Pro-এর সম্পর্কে কোনও তথ্য উপলব্ধ নেই। তবে আশা করা যায়, শীঘ্রই এই ফোন‌ কে বিভিন্ন সার্টিফিকেশন সাইটে দেখা যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

Shuvro primarily writes about smartphone and automobile industry. He is an assistant editor for techgup. Shuvro has a bachelor degree in English literature. His interest also includes cosmopolitan affairs, scientific discoveries, and quizzing.