iQOO Z5x তাক লাগানো ফিচার সহ সাশ্রয়ী দামে লঞ্চ হল, রয়েছে ৫০ মেগাপিক্সেল ক্যামেরা

iQOO Z5x-র হাইলাইট হাই রিফ্রেশ রেটযুক্ত ডিসপ্লে ও বড় ব্যাটারি

iqoo-z5x-launched-price-yuan-1599-50mp-camera-specifications-availability

iQOO Z5 স্মার্টফোন লাইনআপে নতুন সদস্যের আগমন ঘটল। iQOO Z5 5G ভারতের বাজারে সম্প্রতি আত্মপ্রকাশ করেছিল। আর এখন এই সিরিজে এল iQOO Z5x মডেলের আরও একটি স্মার্টফোন, যা আপাতত চুপিচুপি চিনে লঞ্চ করা হয়েছে। iQOO Z5x-র হাইলাইট হাই রিফ্রেশ রেটযুক্ত ডিসপ্লে ও বড় ব্যাটারি। এতে পারফরম্যান্সের জন্য MediaTek Dimensity 900 প্রসেসর এবং ফটোগ্রাফির জন্য ৫০ মেগাপিক্সেল ডুয়েল রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। আসুন ফোনটি সম্পূর্ণ স্পেসিফিকেশন ও দাম জেনে নেওয়া যাক।

iQOO Z5x স্পেসিফিকেশন ও ফিচার

আইকো জেড৫ এক্স ৬.৫৮ ইঞ্চি এলসিডি ডিসপ্লের সঙ্গে এসেছে, যা ১০৮০x২৪০০ পিক্সেলের ফুল এইচডি+ রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, এবং ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট সাপোর্ট করে। ফোনটির নচের মধ্যে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। ফোটোগ্রাফির জন্য রয়েছে ৫০ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল ডুয়েল রিয়ার ক্যামেরা।

আইকো জেড৫ এক্স-এর প্রসেসর হিসেবে রয়েছে মিডিয়াটেকের ডাইমেনসিটি ৯০০ ৫জি চিপসেট। একইসঙ্গে আছে ৮ জিবি + ২৫৬ জিবি পর্যন্ত মেমরি কনফিগারেশন। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড আইকো কাস্টম স্কিনে রান করবে। সিকিউরিটির জন্য আছে সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

পাওয়ার ব্যাকআপের জন্য iQOO Z5x ফোনে দেওয়া হয়েছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি, যা ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। কানেক্টিভিটি অপশনের মধ্যে রয়েছে ডুয়েল সিম, 5G, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস, ইউএসবি টাইপ সি পোর্ট ও ৩.৫মিমি হেডফোন জ্যাক।

iQOO Z5x: দাম

আইকো জেড৫ এক্স ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ, ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ, এবং ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজে পাওয়া যাবে। দাম যথাক্রমে ১,৫৯৯ ইউয়ান (প্রায় ১৮,৭০০ টাকা), ১,৬৯৯ ইউয়ান (প্রায় ১৯,৯০০ টাকা), এবং ১,৮৯৯ ইউয়ান (প্রায় ২২,২০০ টাকা)।

iQOO Z5x তিনটি রঙের মধ্যে বেছে নেওয়া যাবে – লেন্স ব্ল্যাক, ফগ সি হোয়াইট, এবং স্যান্ডস্টোন অরেঞ্জ। এটি বিশ্বের অন্যান্য প্রান্তে কবে লঞ্চ করা হতে পারে, তা এখনও কোম্পানি জানায়নি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷