iQOO Z5x: দাম হতে পারে বারো হাজার টাকার কম, Dimensity 900 প্রসেসরের সবচেয়ে সস্তা স্মার্টফোন?

iQOO Z5x ফোনের দাম হবে ১ হাজার ইউয়ানের কাছাকাছি, ভারতীয় মুদ্রায় যা প্রায় ১১,৬৯২ টাকার সমান

iqoo-z5x-tenaa-listing-reveal-specifications-image-price-tipped-ahead-of-launch

গত মাসে iQOO Z5 5G নামে ভারত ও চিনে দুর্দান্ত ফিচারের একটি স্মার্টফোন লঞ্চ করেছিল iQOO। তবে iQOO Z5 5G আত্মপ্রকাশ করার আগে থেকেই iQOO Z5x বলে আরও একটি হ্যান্ডসেটের কথা উঠে এসেছিল। iQOO Z5 5G-এর সাথে লঞ্চ না হলেও ডিভাইসটি এখন TENAA-র ডেটাবেসে দেখা গিয়েছে। একইসঙ্গে iQOO Z5x-এর সম্পূর্ণ স্পেসিফিকেশন ও ছবিও প্রকাশ্যে এসেছে। উল্লেখ্য, আজ সকালে ফোনটিকে Geekbench-এও দেখা যায়।

iQOO Z5x-এর ছবি সহ স্পেসিফিকেশন সামনে আসল TENAA থেকে

Vivo V2131A মডেল নম্বরের সাথে ফোনটি TENAA-র থেকে ছাড়পত্র পেয়েছে। জানিয়ে রাখি, একই মডেল নম্বরের ডিভাইসটি এর আগে IMEI ডেটাবেসে খুঁজে পাওয়া গিয়েছিল, সেখান থেকেই জানা যায় এটি iQOO Z5x নামে চাইনিজ মার্কেটে লঞ্চ হতে পারে। TENAA-র লিস্টিং অনুসারে, হ্যান্ডসেটটি আয়তনে ১৬৩.৯৫x৭৫.৩০x৮.৫ মিমি এবং ওজন ১৬৯ গ্রাম।

এছাড়া টেনা থেকে জানা গেছে, Vivo V2131A/iQOO Z5x-এর ডিসপ্লে ৬.৫৮ ইঞ্চির। ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরার জন্য ডিসপ্লের মাঝখানে কাটআউট দেওয়া হয়েছে। ফোনটি ৫০ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল ডুয়েল ক্যামেরা সেটআপের সাথে আসবে। এতে থাকবে একটি ২.৪ গিগাহার্টজ প্রসেসর ও ৪,৮৮০ এমএএইচ রেটেড ব্যাটারি, ব্যাটারিটি ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

উল্লেখ্য, এর আগে Vivo V2131A-এর গুগল প্লে কনসোল ও গিকবেঞ্চ লিস্টিং থেকে জানা গিয়েছিল, এটি ডাইমেনসিটি ৯০০ প্রসেসরের সাথে আসবে। মনে করা হচ্ছে, iQOO Z5x ওই প্রসেসরের সবচেয়ে সস্তা স্মার্টফোন হবে। দাম হবে ১ হাজার ইউয়ানের কাছাকাছি, ভারতীয় মুদ্রায় যা প্রায় ১১,৬৯২ টাকার সমান।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷