ক্যাশব্যাক অফার সহ দেশজুড়ে অনলাইন বাস বুকিং পরিষেবা চালু করলো IRCTC

irctc-online-bus-booking-services-launched-on-29-january

ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন লিমিটেড (IRCTC) তাদের অনলাইন বাস বুকিং পরিষেবা চালু করলো। গত ২৯ জানুয়ারি সারা দেশজুড়ে এই পরিষেবা চালু হয়েছে। মার্চের প্রথম সপ্তাহে IRCTC এর মোবাইল অ্যাপেও এই সার্ভিস অন্তর্ভুক্ত হবে বলে জানা গেছে। প্রসঙ্গত এতদিন আইআরসিটিসি রেল টিকিট বুকিং, বিমানের টিকিট বুকিংয়ের মত পরিষেবা দিত। এবার বাসের টিকিট বুক করতেও এই প্ল্যাটফর্ম ব্যবহার করা যাবে।

একটি বিবৃতিতে IRCTC বলেছে, ‘রেল মন্ত্রণালয়, বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয়ের নেতৃত্বে আইআরসিটিসি ধীরে ধীরে দেশের প্রথম সরকারি ‘ওয়ান স্টপ শপ ট্রাভেল পোর্টাল’ হিসেবে নিজেকে দৃঢ়ভাবে প্রতিষ্ঠিত করার দিকে এগিয়ে যাচ্ছে’।

তারা আরও জানিয়েছে, ‘গ্রাহকদের আরো সার্বিক ভ্রমণের অভিজ্ঞতা প্রদানের জন্য আইআরসিটিসি অনলাইন রেল এবং ফ্লাইট টিকেট বুকিংয়ের পাশাপাশি সারা দেশে ২৯ ফেব্রুয়ারি থেকে বাস টিকিট বুকিং পরিষেবা চালু করেছে। এরজন্য ২২টি রাজ্য এবং তিনটি কেন্দ্রশাসিত অঞ্চলের ৫০,০০০ এরও বেশী রাষ্ট্রীয় সড়ক পরিবহন এবং বেসরকারি বাস অপারেটরদের সাথে হাত মেলানো হয়েছে’।

IRCTC এর এই নতুন পরিষেবায় যাত্রীরা দেশের মধ্যে ভ্রমণের জন্য পছন্দসই বাস বেছে নেওয়ার পাশাপাশি সময়মত ও উপযুক্ত বাস চয়ন করতে পারবেন। পোর্টালে যুক্ত সমস্ত বাসের রিভিউ ও রেটিং দেখা যাবে বলে জানানো হয়েছে। এছাড়াও অনলাইন পেমেন্টের ক্ষেত্রে অন্যান্য কোম্পানির মত ক্যাশব্যাকও দেওয়া হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন