দাম হবে ৬ হাজার টাকার কম, পয়লা ফেব্রুয়ারি ভারতে আসছে itel A47

itel-a47-launching-in-india-on-1-february-under-rs-6000
ছবি : 91mobiles

পয়লা ফেব্রুয়ারি ভারতে লঞ্চ হবে itel A47। এই ফোনটি ই-কমার্স সাইট Amazon থেকে পাওয়া যাবে। যদিও কোম্পানির তরফে এই ফোনের লঞ্চের বিষয়ে কিছু জানানো হয়নি। তবে ৯১মোবাইলস তাদের সোর্স মারফত আইটেল এ৪৭ এর ভারতে আসার তারিখ জানতে পেরেছে। এছাড়াও তারা দাবি করেছে ফোনটি ৬,০০০ টাকার কমে বাজারে আসবে। itel A47 ফোনটি গতবছর অক্টোবরে লঞ্চ হওয়া itel A48 এর ডাউনগ্রেড ভার্সন হবে বলে মনে হচ্ছে।

৯১মোবাইলস এর রিপোর্ট অনুযায়ী, আইটেল এ৪৭ ফোনে থাকবে ৫.৫ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে। এর আসপেক্ট রেশিও হবে ১৮:৯। আবার ডিসপ্লের ডিজাইন কিছুটা পুরানো দিনের ফোনগুলির মধ্যে হবে। অর্থাৎ এর উপরে ও নিচে বেজেল থাকবে। এতে কোয়াড কোর প্রসেসর ব্যবহার করার সম্ভাবনা আছে। সাথে থাকবে ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য এতে ডুয়েল রিয়ার ক্যামেরা দেওয়া হতে পারে। এই ক্যামেরা সেটআপ উলম্বভাবে অবস্থিত থাকবে। ক্যামেরা সেটআপ এর সাথে থাকবে এলইডি ফ্ল্যাশ। এই ক্যামেরার প্রাইমারি সেন্সর হবে ৮ মেগাপিক্সেল। আরেকটি ক্যামেরা VGA হতে পারে। সেলফি ও ভিডিও কলের জন্য এতে থাকবে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

সিকিউরিটির জন্য এতে ফেস আনলক ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর পাওয়া যাবে। এই ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ফোনের পিছনে অবস্থিত থাকবে। চার্জিংয়ের জন্য এতে পাওয়া যাবে মাইক্রো ইউএসবি পোর্ট। যদিও ব্যাটারি ক্যাপাসিটি জানা যায়নি। তবে ফোনটি ৩.৫মিমি হেডফোন জ্যাক সহ আসবে। আবার এতে অ্যান্ড্রয়েড ১০ (গো এডিশন)। itel A47 গ্রেডিয়েন্ট ফিনিশ সহ দুটি কালারে আসবে।

প্রযুক্তি দুনিয়ার সমস্ত খবর হোয়াটসঅ্যাপে পেতে এখানে ক্লিক করুন