ভারতে নতুন চারটি স্মার্ট টিভি আনলো Itel, দাম শুরু ৮৯৯৯ টাকা থেকে

itel-launches-new-smart-tv-range-in-india-with-4k-uhd-panel

ইন্টারনেটের জমানায় টিভির জনপ্রিয়তা কিছুটা কমেছে বটে, কিন্তু এখনো একাংশ মানুষ এই ‘বোকা বাক্স’-এর পর্দায় চোখ রাখতে ভালোবাসেন। সময়ের সাথে তাল মিলিয়ে নতুন প্রযুক্তির প্রচুর টিভি বাজারে আসছে। সম্প্রতি ভারতে, এমনই তিনটি টিভি রেঞ্জ লঞ্চ করেছে চীনা সংস্থা Itel, যার মধ্যে ৩২ ইঞ্চি থেকে শুরু করে ৫৫ ইঞ্চি পর্যন্ত টিভি রয়েছে।

Itel, এই নতুন টিভি রেঞ্জে মোট তিনটি সিরিজে (‘I’ সিরিজ, ‘C’ সিরিজ এবং ‘A’ সিরিজ) টিভি বাজারে এনেছে। এই নতুন টিভি রেঞ্জের মাধ্যমে সংস্থাটি তার প্রোডাক্ট পোর্টফোলিও অনেকখানি প্রসারিত করলো। আসুন Itel-এর এই টিভিগুলির দাম ও স্পেসিফিকেশন জেনে নিই।

Itel I Series – স্পেসিফিকেশন ও দাম

এই সিরিজটিতে FHD (ফুল এইচডি) এবং 4K UHD (আল্ট্রা এইচডি) রেজোলিউশন যুক্ত মোট চারটি মডেল আছে। প্রতিটি টিভিতে ফ্রেমবিহীন A+ গ্রেড প্যানেল এবং প্রিমিয়াম আইডি ডিজাইন রয়েছে। টিভিগুলির ডিসপ্লে রেসপন্স টাইম ৮ মিলিসেকেন্ড এবং স্ক্রিন কনট্রাস্ট রেশিও ৪০০০:১। এই টিভিগুলি ৬৪ বিট ১.০ গিগাহার্টজ A53 কোয়াড কোর প্রসেসরে এবং ৯.০ স্মার্ট ওএস ভার্সনে চলে। এগুলিতে বিশেষ স্পোর্টস PQ মোডও রয়েছে।

স্টোরেজের কথা বললে এগুলিতে ১.৫ জিবি র‌্যাম এবং ৮ জিবি ইন্টারনাল স্টোরেজের সুবিধা পাওয়া যাবে। এছাড়া, ভোল্টেজ ফ্লাকচুয়েশন এবং পাওয়ার কনসপশন নিয়ন্ত্রণে রাখতে টিভিগুলিতে একটি স্টেবিলাইজার অন্তর্নির্মিত রয়েছে। ইউজাররা এতে দুটি অ্যাপ স্টোর – Gaia এবং NetRange ব্যবহার করতে পারবেন।

আই (I) সিরিজের এই টিভিগুলির মধ্যে Itel I5514IE (৫৫ ইঞ্চি) এবং Itel I4310IE (৪৩ ইঞ্চি) 4K UHD মডেলদুটির দাম যথাক্রমে ৩৪,৯৯৯ টাকা এবং ২৪,৯৯৯ টাকা। অন্যদিকে, ৪৩ ইঞ্চির I4314IE এবং ৩২ ইঞ্চির I32101IE ফুল এইচডি মডেলদুটি কিনতে দাম পড়বে যথাক্রমে ২১,৯৯৯ টাকা এবং ১১,৯৯৯ টাকা।

Itel C Series – স্পেসিফিকেশন এবং দাম

আইটেলের এই সিরিজের টিভিতে ৩২ ইঞ্চি এইচডি ফ্রেম এবং ১৩৬৬×৭৬৮ পিক্সেল রেজোলিউশনসহ A+ গ্রেড প্যানেল রয়েছে। ডিসপ্লের স্ক্রিন রিফ্রেশ রেট ৬০ হার্টজ। এছাড়া এই টিভিটিতে ২০ ওয়াটার একটি অডিও স্পিকার রয়েছে, এবং কানেক্টিভিটির জন্য আছে Wi-Fi সংযোগ। গ্রাহকরা এতে আটটি প্রি ইন্সটলেড অ্যাপ্লিকেশন দেখতে পাবেন।

Itel C3210IE নামের এই মডেলটি কিনতে খরচ হবে ৯,৪৯৯ টাকা।

Itel A Series – স্পেসিফিকেশন এবং দাম

আইটেলের এই সর্বশেষ সিরিজটি সাধারণ LED টিভি। এতে ৭ মিলিসেকেন্ড স্ক্রিন রেসপন্স টাইম এবং এইচডি রেডি আল্ট্রা-ব্রাইট ডিসপ্লে রয়েছে। এছাড়া আছে অরিজিনাল ‘A’ গ্রেড প্যানেল। টিভিটিতে ১৬ ওয়াটের একটি স্পিকার পাবেন, যার সাহায্যে বিল্ট-ইন মাল্টি-সিনারিও সাউন্ড এফেক্ট উপভোগ করা যাবে।

Itel A3210IE সাউন্ডবার এলইডি টিভিটি কিনতে দাম পড়বে মাত্র ৮,৯৯৯ টাকা।