ট্যাব হিসেবেও ব্যবহার করা যাবে, Fujitsu ভারতে লঞ্চ করলো UH-X ও UH-X Convertible ল্যাপটপ

Japanese Brand Fujitsu UH-X and UH-X Convertible laptops launched in India

কোভিড পরিস্থিতিতে ওয়ার্ক ফ্রম হোম বা ই-লার্নিংয়ের জন্য ভালো মানের ল্যাপটপ খুঁজছেন অনেকেই। সেই চাহিদাকে আন্দাজ করে বিভিন্ন ব্র্যান্ড বাজারে নতুন নতুন ল্যাপটপ সংযোজন করছে। এবার, জাপানিজ টেক জায়ান্ট Fujitsu, দু’টি ল্যাপটপ লঞ্চ করে ভারতে প্রত্যাবর্তন করলো। Fujitsu-র এই দুই ল্যাপটপের নাম UH-X এবং UH-X convertible। ফুজিৎসু ক্লায়েন্ট কম্পিউটিং লিমিটেডের সিইও তাকেশি ওকুমা, একটি বিবৃতিতে বলেছেন,”বর্তমানে আল্ট্রা-পোর্টেবল মেশিনের প্রতিই গ্ৰাহকদের সবচেয়ে বেশী চাহিদা। পাশাপাশি, ডিভাইসটি যেন যে কোনো জায়গায়, যে কোনো সময়ে বিভিন্ন রকম ভাবে ব্যবহার করা যায়, সেই কথা মাথায় রেখেই, আমরা UH-X সিরিজটি লঞ্চ করেছি। Fujitsu UH-X ও UH-X convertible ল্যাপটপটি দুটিতে পাওয়া যাবে দুর্ধর্ষ পারফরম্যান্স এবং সঙ্গে কনভার্টের বিকল্প থাকায় যে কোনো পরিস্থিতিতে সাবলীলভাবে কাজ করা যাবে।” চলুন এবার জেনে নিন Fujitsu UH-X সিরিজের দাম এবং স্পেসিফিকেশন সম্বন্ধে।

Fujitsu UH-X এবং UH-X Convertible ল্যাপটপের দাম এবং প্রাপ্যতা

ফুজিৎসু UH-X এবং UH-X Convertible ল্যাপটপের দাম যথাক্রমে ৮০,৯৯০ টাকা এবং ৮৬,৯৯০ টাকা। আগামী ২৬ শে জুলাই থেকে ই-কমার্স সাইট অ্যামাজনে ল্যাপটপদুটি পাওয়া যাবে।

Fujitsu UH-X ল্যাপটপের স্পেসিফিকেশন

ফুজিৎসু UH-X ল্যাপটপটিতে আছে ১০০ শতাংশ এসআরজিবি (sRGB) কভারেজ এবং ৪০০ নিটস পর্যন্ত ব্রাইটনেস সমন্বিত ১৩.৩ ইঞ্চির ফুল এইচডি অ্যান্টি-গ্লেয়ার IGZO (ইন্ডিয়াম গ্যালিয়াম জিঙ্ক অক্সাইড) প্যানেল ডিসপ্লে। এছাড়া, সুরক্ষার জন্য রয়েছে ওয়েবক্যাম শাটার, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ল্যাপটপটি নয়েজ ক্যানসেলিং মাইক্রোফোন এবং ডাইর‌্যাক প্যানোরমা সাউন্ডের বক্স স্পিকারের সাথে এসেছে। পাশাপাশি, অনলাইন মিটিংয়ের কথা চিন্তা করে অসংখ্য উপযুক্ত পোর্ট দেওয়া হয়েছে।

Fujitsu UH-X Convertible ল্যাপটপের স্পেসিফিকেশন

ফুজিৎসু UH-X কনভার্টেবল ল্যাপটপটির বিশেষত্ব হল, এটি একটি ২ ইন ১ ল্যাপটপ, অর্থাৎ প্রয়োজনে এটিকে ট্যাবলেটের মতো করেও ব্যবহার করা যাবে। ল্যাপটপটিতে ব্যবহার করা হয়েছে ১১ তম প্রজন্মের ইন্টেল জেন কোর আই৭ প্রসেসর, ইন্টেল আইরিশ এক্সই গ্ৰাফিক্স। এটিও একটি ১৩.৩ ইঞ্চির ফুল এইচডি অ্যান্টি-গ্লেয়ার IGZO (ইন্ডিয়াম গ্যালিয়াম জিঙ্ক অক্সাইড) প্যানেল ডিসপ্লের সাথে এসেছে।

ট্যাবলেট মোডে ৫ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরাটিকে মিটিং বা অন্য কোনো প্রয়োজনে রেকর্ড করার জন্য ব্যবহার করা যাবে। পাশাপাশি, কীবোর্ডের ‘শর্টকাট’ বাটনটি প্রেসের মাধ্যমে পেন মেমো অ্যাপ্লিকেশনটি খুলে নোট নিতে পারবেন।

এই ডিভাইসটি ৪০৯৬ প্রেশার লেভেলের একটি বিল্ড-ইন অ্যাক্টিভ পেনের সাথে এসেছে। পেন হোল্ডারটিতে চার্জিং ফিচার আছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।