স্পোর্টি লুক ও অ্যালোয় চাকা সহ লঞ্চ হল 2021 Jawa 42 মোটরসাইকেল

jawa-42-2021-motorcycle-launched-price-in-india-rs-1-84-engine-details.jpg

Classic Legends Private Limited ২০১৮ সালে ভারতে Jawa 42 মোটরসাইকেলটি প্রথম লঞ্চ করেছিল। এরপর, প্রতি বছরই স্টাইলিং এবং মেকানিক্যাল আপডেট সহ Jawa 42-র নতুন ভার্সন লঞ্চ হয়। গতবছর, যেমন বিএস-৬ মাপকাঠি মেনে Jawa 42-এর ভার্সন 2.0 লঞ্চ হয়েছিল৷ এবছরেও তার ব্যতীক্রম হল না। আজই, সংস্থাটি Jawa 42-র 2021 স্পেসিফিক ভার্সন 2.1 লঞ্চ করলো। নতুন ভার্সনে একাধিক আপগ্রেড আনা হয়েছে যা বাইকটিকে আরও মর্ডান করে তুলেছে।

2021 Jawa 42 মোটরসাইকেলে নতুন কী পাচ্ছেন

উদাহরনস্বরূপ, Jawa 42 মোটরসাইকেলে পুরাতন ওয়্যার-স্পোক চাকার সেটআপের পরিবর্তে এখন টিউবলেস টায়ারে মোড়া নতুন অ্যালোয় চাকা পাওয়া যাবে। রেট্রো ক্ল্যাসিক মোটরবাইকের ক্ষেত্রে সাধারণত ক্রোম এলিমেন্টের ব্যবহার হয়। তবে স্পোর্টি লুক দেওয়ার জন্য Jawa 42 ভার্সন 2.1-এর ইঞ্জিনে ব্ল্যাক ফিনিশ করা হয়েছে। স্টাইল আরও বৃদ্ধি করার জন্য জন্য জ্বালানি ট্যাঙ্ক থেকে পিছনের ফেন্ডারে অফসেট রেসিং স্ট্রাইপ দেখা যাবে।

এছাড়াও, Classic Legends, Jawa 42-র নতুন মডেলের সিট প্যাডিং সংস্কার করেছে। ফলে রাইডার বাইকে উঠে আরও স্বাচ্ছন্দ্য অনুভব করবেন৷ কর্নারিং ক্লিয়ারেন্স এবং আর্গোনমিক্স উন্নত করার জন্য সাইড স্টান্ডটিও নতুনভাবে ডিজাইন হয়েছে।

আগের ছ’টি কালার অপশন তো থাকছেই, সেইসঙ্গে মোটরসাইকেলটি এখন নতুন অরিয়ন রেড (Orion Red), সিরিয়াস হোয়াইট (Sirius White), এবং All Star Black (অল স্টার ব্ল্যাক) কালার ভ্যারিয়েন্টে উপলব্ধ হবে। অতিরিক্ত অ্যাক্সেসরিজ হিসেবে গ্রাহকরা ফ্লাইস্ক্রিন এবং হেডল্যাম্প গ্রিল পছন্দ করতে পারবেন।

2021 Jawa 42 মোটরসাইকেলে স্পেসিফিকেশন

Jawa 42-র নতুন মডেলে অপরিবর্তিত ২৯৫ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিন পাবেন। যা ২৬.৫১ এইচপি এবং ২৭ এনএম টর্ক আউটপুট দিতে সক্ষম। ইঞ্জিনের সাথে সিক্স-স্পিড গিয়ারবক্স থাকবে। আগের তুলনায় নতুন ভার্সনটি ০.৮ এইচপি বেশী পাওয়ার ডেলিভার করবে৷ হার্ডওয়্যার সেটআপেও তেমন বেশী সংস্করণ করা হয়নি। এতে ডুয়াল ক্র্যাডল ফ্রেম, সাসপেনশন ডিউটির জন্য সামনের অংশে টেলিস্কোপিক ফোর্ক ও পেছনে প্রিলোড-অ্যাডজেস্টেবল টুইন স্প্রিং, ২৮০ মিমি ফ্রন্ট ডিস্ক ব্রেক এবং ২৪০ মিমি রিয়ার ডিস্ক রয়েছে। স্টান্ডার্ড হিসেবে সিঙ্গেল-চ্যানেল এবিএস থাকছে৷ তবে ডুয়াল-চ্যানেল এবিএস ভ্যারিয়েন্ট কেনারও অপশন রয়েছে।

2021 Jawa 42 মোটরসাইকেলের দাম

রেট্রো-ক্ল্যাসিক রোডস্টার বাইকটির নতুন ভার্সনের দাম শুরু হচ্ছে ১.৮৪ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে। যদি কেউ ডুয়াল-চ্যানেল এবিএস ভ্যারিয়েন্ট কিনতে চান তাহলে ৯,০০০ টাকা অতিরিক্ত খরচ করতে হবে। তবে বলে রাখিবে, ব্ল্যাক ট্রিটমেন্ট সহ নতুন তিনটি কালার স্কিমে সিঙ্গেল এবিএস অপশন উপলব্ধ নেই। এগুলি ডুয়াল এবিএস অপশনের সাথে এসছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন