একবার চার্জে চলবে ২৫ ঘন্টা, JBL ভারতে আনলো Tune225 TWS ইয়ারবাডস

jbl-tune225-tws-earbuds-launched-in-india-at-price-rs-10499

গত কয়েক সপ্তাহে আমরা Xiaomi, Vivo, OnePlus, Huawei এর মত বেশ কয়েকটি স্মার্টফোন ব্র্যান্ডকে ইয়ারবড আনতে দেখেছি। উইয়ারেবল ডিভাইস মেকার সংস্থা Huami ও সম্প্রতি বাজারে Amazfit PowerBuds লঞ্চ করেছে। এবার জনপ্রিয় সংস্থা JBL, বাজারে নিয়ে এলো Tune225 TWS ইয়ারবাডস। যার দাম ১০,৪৯৯ টাকা। যদিও কোম্পানির ওয়েবসাইট থেকে এটি এই মুহূর্তে৮,৪৯৯ টাকায় কিনতে পারবেন। চলুন জেনে নিই JBL Tune225 TWS ইয়ারবাডসের ফিচার সম্পর্কে।

আমেরিকান সংস্থা JBL এর দাবি Tune225 ইয়ারবাডস একবার চার্জে ৫ ঘন্টা অবধি চলবে, চার্জিং কেসের সাহায্যে এটি ২৫ ঘন্টা অবধি প্লেব্যাক দিতে পারে। চার্জ করার জন্য এতে একটি টাইপ-সি পোর্ট রয়েছে, এটি সম্পূর্ণ চার্জ হতে সময় লাগে প্রায় ২ ঘন্টা। এর হেডসেট ব্যাটারির ক্যাপাসিটি ২২ এমএএইচ, অন্যদিকে ব্যাটারি কেসটির ক্যাপাসিটি ৪১০ মিলি অ্যাম্পিয়ার। মজার ব্যাপার হল, ১৫ মিনিটের চার্জিংয়ে JBL Tune225 TWS ইয়ারবাডস ১ ঘন্টা মিউজিক প্লেব্যাক দিতে পারে।

এই ইয়ারবাডসটির ওজন ৫৭ গ্রাম। এতে ১২ মিমি ডায়নামিক ড্রাইভার রয়েছে। এগুলির ফ্রিকোয়েন্সি রেসপন্স ২০ হার্জ থেকে ২০ কিলো হার্জ। এছাড়া এতে থাকছে ১০৫ ডেসিবেল SPL সেন্সিভিটি, ৩২ ওহম ইমপিডেন্স। কানেক্টিভিটির জন্য এতে থাকছে ব্লুটুথ ভার্সন ৫, রয়েছে LED নোটিফিকেশন লাইট। কালো, নীল, সাদা ও ধূসর রংয়ের ভ্যারিয়েন্টে এই ইয়ারবাডসটি কেনা যাবে।

JBL Tune225 TWS ইয়ারবাডসটিতে মাইক্রোফোনসহ একটি স্টেম রয়েছে, যার সাহায্যে ফোন কল রিসিভ করা যাবে এবং ভয়েস কমান্ড দেওয়া যাবে। স্টেমে সাধারণ হেডফোনের মতই একটি বাটন রয়েছে যা মিউজিক প্লেব্যাক কন্ট্রোল করতে, সিরি, বা গুগল অ্যাসিস্ট্যান্ট অ্যাক্সেস করতে এবং ইনকামিং কল রিসিভ করার জন্য ব্যবহার করা যাবে। আগ্রহীরা আজ থেকেই এটি কিনতে পারবেন।

ইতিমধ্যে একই দামে বাজারে হুয়াওয়ে Freebuds 3i এবং সনির WF-XB700 ইয়ারবাড রয়েছে। এখন দেখার এই নতুন জেবিএল ইয়ারবাডটি কতটা সাড়া ফেলতে পারে।