অ্যামাজনের সিইও-র পদ ছাড়তে চলেছেন জেফ বেজোস, শুভেচ্ছা জানালেন গুগলের সিইও সুন্দর পিচাই

jeff-bezos-step-down-as-amazon-ceo-sundar-pichai-tweet1.jpg

বিশ্বের জনপ্রিয় ই-কমার্স সাইট অ্যামাজন (Amazon) এর সিইও-র পদ থেকে সরে দাঁড়াচ্ছেন জেফ বেজোস (Jeff Bezos)। এই বছরের তৃতীয় কোয়ার্টারে তিনি এই পদ থেকে সরে দাঁড়াবেন বলে জানিয়েছেন। তার জায়গায় অ্যান্ডি জ্যাসি (Andy Jassy) অ্যামাজনের সিইও-র পদ সামলাবেন, যিনি এতদিন অ্যামাজন ওয়েব সার্ভিসের প্রধান হিসাবে কাজ করে এসেছেন।

বেজোস অ্যামাজনকর্মীদের উদ্দেশ্যে লেখা এক চিঠিতে বলেছেন যে, তিনি “অ্যামাজনের গুরুত্বপূর্ণ উদ্যোগে নিয়োজিত থাকবেন।” তবে তিনি তার ডে ওয়ান ফান্ড এবং বেজোস আর্থ ফান্ড, এবং অন্যান্য ব্যবসায়িক ও সমাজসেবামূলক উদ্যোগ যেমন মহাকাশ অনুসন্ধান এবং সাংবাদিকতায় আরও মনোনিবেশ করতে চান।

৫৭ বছর বয়স্ক বেজোস ১৯৯৪ সালে তার গ্যারেজে Amazon প্রতিষ্ঠা করেন এবং আজ এটি বিশ্বের সবচেয়ে বড় অনলাইন ই-কমার্স প্ল্যাটফর্মগুলির মধ্যে একটি। শুধু তাই নয় অ্যামাজন আজ স্ট্রিমিং মিউজিক, টেলিভিশন, গ্রোসারি, ক্লাউড কম্পিউটিং, রোবটিক্স এর মত বিভিন্ন ক্ষেত্রেও বিস্তার লাভ করেছে। এদিকে জ্যাসি ১৯৯৭ সালে মার্কেটিং ম্যানেজার হিসেবে অ্যামাজনে যোগদান করেছিলেন এবং ২০০৩ সালে AWS প্রতিষ্ঠা করেছিলেন।

গুগলের সিইও সুন্দর পিচাই, জেফ বেজোস এবং তার উত্তরসূরি অ্যান্ডি জ্যাসিকে তাদের নতুন ভূমিকার জন্য অভিনন্দন জানিয়েছেন। পাশাপাশি তিনি ডে ওয়ান ফান্ড এবং বেজোস আর্থ ফান্ড এর জন্যও শুভেচ্ছা জ্ঞাপন করেছেন। এছাড়াও বেজোস ও জ্যাসি কে অভিনন্দন জানিয়েছেন মাইক্রোসফটের সিইও সত্য নাদেল্লা।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন