১০০ টাকার কমে ভয়েস কলিং বা ডেটা! Jio, Airtel, BSNL ও Vi-এর প্ল্যানগুলি দেখে নিন

১০০ টাকার কমে Airtel, BSNL, Jio ও Vi এই রিচার্জ প্ল্যানগুলি অফার করে

jio-airtel-bsnl-vi-prepaid-recharge-plan-under-rs-100

এখনকার দিনে মোবাইল ফোন এবং সেইসাথে রিচার্জ প্ল্যান মানুষের জীবনের এক অবিচ্ছেদ্য অঙ্গ। রোজকার জীবনযাপনের জন্য বেশিরভাগ মানুষই এখনকার দিনে আনলিমিটেড প্ল্যান রিচার্জ করেন। কিন্তু কেউ কেউ কেবল তাদের সিম চালু রাখতে, কিংবা অল্প সময়ের জন্য ভয়েস বা ডেটা ব্যবহার করতে কোনো প্ল্যান খুঁজে থাকেন। বিশেষত গ্রামাঞ্চলে এই ধরনের ভাউচারগুলির চাহিদা অত্যন্ত বেশি। তাই Airtel, Jio, BSNL এবং Vi এই ধরনের কমদামি একাধিক রিচার্জ প্ল্যান অফার করে, যেখানে স্বল্প দিনের জন্য ডেটা বা ভয়েস কলিংয়ের সুবিধা পাওয়া যায় (কোনো কোনো প্ল্যানে এসএমএস-এর সুবিধাও রয়েছে)। এই প্রতিবেদনে আমরা ১০০ টাকার কমে উপলব্ধ এরকমই কিছু রিচার্জ প্ল্যানের কথা আপনাদেরকে জানাতে চলেছি।

Airtel, BSNL, Jio ও Vi এর ১০০ টাকার কমের রিচার্জ প্ল্যান

এয়ারটেল-এর ১০০ টাকার নীচে বেশ কয়েকটি রিচার্জ প্ল্যান রয়েছে যেগুলির দাম ১৯ টাকা, ৪৮ টাকা, ৪৯ টাকা এবং ৭৯ টাকা। এর মধ্যে ১৯ ও ৪৮ টাকার প্ল্যানে শুধুমাত্র ডেটা ব্যবহারের সুবিধা দেওয়া হয়। এই দুই প্ল্যানে যথাক্রমে দুই দিনের জন্য ২০০ এমবি এবং ২৮ দিনের জন্য ৩ জিবি ডেটা পাওয়া যায়। অন্যদিকে, ৪৯ এবং ৭৯ টাকার প্ল্যানগুলিতে ২৮ দিনের মেয়াদে টকটাইম সহ যথাক্রমে ১০০ এমবি এবং ২০০ এমবি ডেটা পাওয়া যায়।

বিএসএনএল-ও ১০০ টাকার কমে একাধিক প্রিপেইড ভাউচার অফার করে। এরমধ্যে ৯৭ টাকা এবং ৯৯ টাকার প্ল্যানগুলির মেয়াদ যথাক্রমে ১৮ দিন এবং ২২ দিন। ৯৭ টাকার প্ল্যানটি হল একটি ডেটা ভাউচার যাতে ১০০ টি এসএমএস সহ প্রতিদিন ২ জিবি ডেটা পাওয়া যায়; আবার, ৯৯ টাকার ভাউচারটিতে ২২ দিনের জন্য কলিংয়ের সুবিধা উপলব্ধ। ৯৮ টাকা দামের একটি ডেটা ভাউচারও রয়েছে, যাতে ২২ দিনের মেয়াদে প্রতিদিন ২ জিবি ডেটা পাওয়া যায়। আবার ৯৪ টাকার প্ল্যানে পাওয়া যায় ৭৫ দিনের মেয়াদে ৩ জিবি ডেটা এবং ১০০ মিনিট ফ্রি ভয়েস কলিংয়ের সুবিধা। আবার কোম্পানির ৭৫ টাকার প্রিপেইড ভাউচারে ৫০ দিনের জন্য ১০০ মিনিটের ফ্রি ভয়েস কল সহ ২ জিবি ডেটা পাওয়া যাবে।

১০০ টাকার নীচে জিও-র রিচার্জ প্ল্যানগুলির মধ্যে রয়েছে ১০ টাকার, ২০ টাকার, ৫০ টাকার এবং ১০০ টাকার টকটাইম প্ল্যান। এছাড়া আছে ১১ টাকার, ২১ টাকার ও ৫১ টাকার ডেটা ভাউচার প্যাক, এই তিনটি প্ল্যানে যথাক্রমে ১ জিবি, ২ জিবি ও ৬ জিবি ডেটা পাওয়া যাবে।

অন্যদিকে ১০০ টাকার কমে ভিআই বা ভোডাফোন আইডিয়া-ও একাধিক প্ল্যান নিয়ে এসেছে, যেগুলির দাম ১৬ টাকা, ১৯ টাকা, ৪৮ টাকা, ৪৯ টাকা, ৭৯ টাকা এবং ৯৮ টাকা। এর মধ্যে ১৬ টাকার ডেটা প্ল্যানে ২৪ ঘণ্টার জন্য ১ জিবি ডেটা এবং Vi অ্যাপে Movies and TV shows-এর অ্যাক্সেস দেওয়া হয়েছে। ১৯ টাকার প্ল্যানটি ২ দিনের মেয়াদে ২০০ এমবি ডেটা এবং আনলিমিটেড টকটাইম দেয়।

এবার এই দুটির তুলনায় একটু বেশি দামের ৪৮ টাকার ডেটা-ওনলি রিচার্জ প্ল্যানে ২৮ দিনের জন্য ৩ জিবি ডেটা পাওয়া যায়। এই প্ল্যানটি কোম্পানির নিজস্ব অ্যাপের মাধ্যমে রিচার্জ করা হলে ২০০ এমবি অতিরিক্ত ডেটা প্রদান করে। ভিআই ৪৯ টাকায় একটি কম্বো ডেটা প্ল্যান অফার করে যা ২৮ দিনের জন্য ৩০০ এমবি ডেটা দেয়। আবার, ৭৯ টাকারও একটি কম্বো প্ল্যান আছে যাতে ৬৪ দিনের মেয়াদে ৪০০ এমবি ডেটা এবং টকটাইম পাওয়া যায়। ইউজাররা এই প্ল্যানটি কোম্পানির নিজস্ব অ্যাপের মাধ্যমে রিচার্জ করলে ২০০ এমবি অতিরিক্ত ডেটা ব্যবহারের সুযোগ পাবেন। সবশেষে, ৯৮ টাকার প্ল্যানটি হল একটি ডাবল ডেটা অফার এবং ২৮ দিনের জন্য ১২ জিবি ডেটা প্রদান করে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।