৪০০ টাকার কমে ৩ মাস ডেটাও আনলিমিটেড কল, Jio, Airtel ও‌ Vi-এর সেরা প্ল্যানগুলি দেখে নিন

jio-airtel-vi-prepaid-plans-with-84-days-validity-starting-rs-329
Reliance Jio, Vi, Airtel-এর সস্তা প্ল্যান

বর্তমানে ভারতের টেলিকম কোম্পানিগুলি একে অপরের সাথে প্রতিদ্বন্দ্বিতা করার এবং গ্রাহকদের আকর্ষিত করার উদ্দেশ্যে অনেক ধরনের রিচার্জ প্ল্যান সরবরাহ করে থাকে। এই প্ল্যানগুলির প্রায় প্রতিটিতেই ডেটা, কলিং, মেসেজ, ওটিটি অ্যাপের ফ্রি সাবস্ক্রিপশন ইত্যাদি সুবিধা দেওয়া হয়। কিন্তু দেখা যায়, এই ইন্টারনেট নির্ভর সময়েও এমন অনেক গ্রাহক আছেন, যাদের খুব বেশি ডেটার প্রয়োজন নেই এবং তার কম ডেটার সাথে বেশি দিনের বৈধতা চান। সেক্ষেত্রে এই ধরণের গ্রাহকদের জন্যও বেশ কয়েকটি প্ল্যান নিয়ে এসেছে সংস্থাগুলি। দেশের শীর্ষস্থানীয় টেলিকম অপারেটর Reliance Jio-র একটি ৩২৯ টাকার প্ল্যান রয়েছে, যাতে প্রায় তিন মাসের বৈধতা এবং হঠাৎ প্রয়োজনে ব্যবহার করার মত ডেটা পাওয়া যায়। Airtel এবং Vi তাদের একই বেনিফিট সহ ৩৭৯ টাকার প্ল্যান অফার করে। আসুন এই প্ল্যানগুলির সুবিধা জেনে নেওয়া যাক।

Reliance Jio-র ৩২৯ টাকার প্রিপেইড প্ল্যানের সুবিধা

জিওর এই সাশ্রয়ী মূল্যের প্ল্যানের মেয়াদ ৮৪ দিন। আবার এতে যেকোনো নেটওয়ার্কে আনলিমিটেড কল এবং ১,০০০টি এসএমএস পাওয়া যায়। সাথে মেলে ৬ জিবি ডেটা এবং জিও অ্যাপের ফ্রি সাবস্ক্রিপশন। তাই যারা কম ডেটা চান বা যাদের রোজকার ডেটা কোটা ব্যবহৃত হয়না, তাদের জন্য এই প্ল্যানটি যথেষ্ঠ সুবিধাজনক হবে।

Airtel ও Vi এর ৩৭৯ টাকার প্ল্যানের সুবিধা

এয়ারটেলের ও ভোডাফোন আইডিয়া (Vi) ৩৭৯ টাকার একটি প্ল্যান অফার করে, যার বৈধতা ৮৪ দিন। এখানে জিওর মতো ১০০০টি এসএমএস, আনলিমিটেড কল ও ৬ জিবি ডেটা পাওয়া যায়।

আবার Vi গ্রাহকরা প্ল্যানটি রিচার্জ করলে অতিরিক্ত সুবিধা হিসেবে Vi Movies and TV-র সাবস্ক্রিপশন পাবেন, যেখানে এয়ারটেল গ্রাহকদের দেওয়া হবে Wynk Music, Airtel XStream অ্যাপের সাবস্ক্রিপশন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.