এক রিচার্জেই বছর পার! Jio, Airtel ও Vi-এর সেরা আনলিমিটেড কলিং ও ডেটা প্ল্যান দেখে নিন

একবার রিচার্জ করে নিলেই এক বছরের ছুটি! Airtel, Jio এবং Vi-র সেরা অ্যানুয়াল প্রিপেইড প্ল্যানগুলি দেখে নিন

jio-airtel-vi-vodafone-idea-best-yearly-annual-plans-with-unlimited-call-data

বর্তমান ডিজিটাল যুগে স্মার্টফোন ও সেইসাথে ইন্টারনেট ছাড়া এক পা চলার কথা অনেকেই ভাবতে পারেন না। আর এই কারণেই দেশের টেলিকম অপারেটরগুলি ইউজারদের সুবিধার্থে একাধিক রিচার্জ প্ল্যান অফার করে থাকে। যেখানে ডেটা, কলিং, মেসেজ, ওটিটি অ্যাপের ফ্রি সাবস্ক্রিপশন ইত্যাদির সুবিধা পাওয়া যায়। সংস্থাগুলির দেওয়া তথ্য অনুযায়ী, রিচার্জের ক্ষেত্রে তিন মাসের মেয়াদের প্ল্যানগুলিই ইউজারদের কাছে বেশি জনপ্রিয়। কিন্তু বারবার রিচার্জের ঝামেলা এড়ানোর জন্য খুচরো প্ল্যানগুলির বদলে দীর্ঘ সময়ের বৈধতাযুক্ত প্ল্যানগুলি কেউ কেউ পছন্দ করেন। আপনিও যদি এই দলভুক্ত হয়ে থাকেন, তাহলে এই প্রতিবেদনটি আপনার বিশেষ কাজে আসবে। কারণ এখানে আমরা দেশের নামজাদা টেলিকম অপারেটরগুলির অফার করা সেরা কয়েকটি বার্ষিক প্রিপেড প্ল্যানের কথা আপনাদেরকে জানাতে চলেছি।

রিলায়েন্স জিও-র বার্ষিক প্ল্যান (Reliance Jio yearly plans)

জিও ২,১২১ টাকা, ২,৩৯৯ টাকা এবং ২,৫৯৯ টাকা দামের তিনটি বার্ষিক আনলিমিটেড প্ল্যান অফার করে। ২,১২১ টাকার প্ল্যানে ৩৩৬ দিনের মেয়াদে দৈনিক ১.৫ জিবি ডেটা, প্রতিদিন ১০০টি এসএমএস ও জিও অ্যাপগুলির ফ্রি সাবস্ক্রিপশন পাওয়া যায়। এবার ২,৩৯৯ টাকা এবং ২,৫৯৯ টাকার প্ল্যান দুটির কথায় আসা যাক। এই দুটি প্ল্যানের মধ্যে সবচেয়ে বড়ো পার্থক্যটি হল, ২,৫৯৯ টাকার প্ল্যানে এক বছরের Disney+ Hotstar-এর ভিআইপি সাবস্ক্রিপশন পাওয়া যাবে। এছাড়া এই দুটি প্ল্যানেই প্রতিদিন ২ জিবি ডেটা, দৈনিক ১০০ টি এসএমএস এবং আনলিমিটেড কলিংয়ের সুবিধা দেওয়া হয়েছে।

এয়ারটেল-র বার্ষিক প্ল্যান (Airtel annual plans)

এয়ারটেলের ২,৪৯৮ টাকার একটি অ্যানুয়াল প্রিপেইড প্ল্যান রয়েছে। এই প্ল্যানে ৩৬৫ দিনের মেয়াদে যে কোনো নেটওয়ার্কে আনলিমিটেড কলিং, প্রতিদিন ১০০টি এসএমএস ও দৈনিক ২ জিবি ডেটা দেওয়া হয়েছে। সেইসাথে অ্যামাজন প্রাইম মোবাইল এডিশন-এর সাবস্ক্রিপশনও পাওয়া যাবে। আবার, এয়ারটেলের ২,৭৯৮ টাকার বার্ষিক প্ল্যানটি ৩৬৫ দিনের মেয়াদে আনলিমিটেড ভয়েস কল, দৈনিক ১০০টি এসএমএস ও প্রতিদিন ২ জিবি ডেটা অফার করে। সেইসাথে রয়েছে Disney+ Hotstar Mobile-এর সাবস্ক্রিপশন এবং অ্যামাজন প্রাইম মোবাইল এডিশন-এর সাবস্ক্রিপশনের সুবিধা।

ভোডাফোন আইডিয়া (ভিআই)-র বার্ষিক প্ল্যান (Vodafone Idea – Vi annual plans)

ভিআই-র ২,৫৯৫ টাকার প্ল্যানে ব্যবহারকারীদের যে কোনো নেটওয়ার্কে আনলিমিটেড কলিং, প্রতিদিন ১০০টি এসএমএস ও দৈনিক ১.৫ জিবি ডেটা ব্যবহারের সুবিধা দেওয়া হয়েছে। সেইসাথে Disney+ Hotstar-এ এক বছরের ফ্রি সাবস্ক্রিপশনও উপলব্ধ। এই প্ল্যানের মেয়াদ ৩৬৫ দিন। আবার, ২,৩৯৯ টাকার প্ল্যানটিতে ৩৬৫ দিনের মেয়াদে আনলিমিটেড কলিং সহ প্রতিদিন ১০০টি এসএমএস ও দৈনিক ১.৫ জিবি ডেটা ব্যবহারের সুবিধা পাওয়া যায়।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।