রোজ ২.৫ জিবি ডেটা সহ আনলিমিটেড কল, Jio, Airtel, Vi-এর সেরা তিনটি প্ল্যান সম্পর্কে জেনে নিন

Vodafone Idea এবং Bharti Airtel-এর ২.৫ জিবি ডেটা প্রিপেইড প্ল্যানগুলির মেয়াদ খুব কম, যেখানে Reliance Jio ৩৬৫ দিনের মেয়াদে এই একই প্ল্যান সরবরাহ করে

jio-airtel-vodafone-idea-vi-2-5-gb-daily-data-plans-unlimited-call

এতদিন পর্যন্ত দেশের শীর্ষস্থানীয় তিনটি টেলিকম সংস্থা Reliance Jio (রিলায়েন্স জিও), Vodafone Idea বা Vi (ভোডাফোন আইডিয়া বা ভিআই) এবং Bharti Airtel (ভারতী এয়ারটেল) সাধারণত রিচার্জ প্ল্যানগুলির সাথে রোজ ১ জিবি, ১.৫ জিবি, ২ জিবি এবং ৩ জিবি ডেটা প্রদান করতো। কিন্তু ইদানিং এই তিনটি কোম্পানিই ২.৫ জিবি ডেইলি ডেটা প্রিপেইড প্ল্যান অফার করা শুরু করেছে। তবে এক্ষেত্রে লক্ষণীয় বিষয় হল, Vodafone Idea এবং Bharti Airtel-এর ২.৫ জিবি ডেটা প্রিপেইড প্ল্যানগুলির মেয়াদ খুব কম, যেখানে Reliance Jio ৩৬৫ দিনের মেয়াদে এই একই প্ল্যান সরবরাহ করে। তাই আপনিও যদি দৈনিক ২.৫ জিবি ডেটা প্ল্যান রিচার্জ করার কথা ভেবে থাকেন, তবে প্রাইভেট টেলিকম কোম্পানিগুলির অফার করা প্ল্যানগুলির সম্পর্কে একটু বিশদে জেনে নিন।

Reliance Jio-র ২.৫ জিবি দৈনিক ডেটা প্রিপেইড প্ল্যান

রিলায়েন্স জিও সম্প্রতি তাদের বার্ষিক ২.৫ জিবি দৈনিক ডেটা প্ল্যান চালু করেছে। ২৯৯৯ টাকার এই প্ল্যানে ৩৬৫ দিনের বৈধতায় দৈনিক ২.৫ জিবি ডেটা, প্রতিদিন ১০০টি করে এসএমএস, এবং আনলিমিটেড ভয়েস কলিংয়ের সুবিধা রয়েছে। অর্থাৎ, ইউজাররা মোট ৯১২.৫ জিবি ডেটা ব্যবহারের সুযোগ পাবেন। এছাড়া, এই প্ল্যানে এক্সট্রা বেনিফিট হিসেবে রয়েছে JioTV, JioSecurity, JioCloud, এবং JioCinema-এর মতো Jio অ্যাপগুলি অ্যাক্সেসের সুবিধা।

Bharti Airtel-এর ২.৫ জিবি দৈনিক ডেটা প্রিপেইড প্ল্যান

ভারতী এয়ারটেলের ২.৫ জিবি দৈনিক ডেটা প্ল্যানটির দাম ৪৪৯ টাকা, এবং এর মেয়াদ মাত্র ২৮ দিন। দৈনিক ডেটার সাথে এই প্ল্যানে রোজ ১০০ টি করে এসএমএস এবং আনলিমিটেড ভয়েস কলিংয়ের সুবিধাও দেওয়া হয়েছে। ডেটা লিমিট ব্যবহার করা হয়ে গেলে স্পিড কমে ৬৪ কেবিপিএস হয়ে যায়। এছাড়া এই প্ল্যানে ব্যবহারকারীরা Airtel Thanks বেনিফিটের অ্যাক্সেস পাবেন, যার মধ্যে রয়েছে ফ্রি Airtel Xstream Premium, FASTag ক্যাশব্যাক, Shaw Academy, Wynk Music সাবস্ক্রিপশন সহ এক মাসের জন্য Amazon Prime Video Mobile Edition-এর ফ্রি ট্রায়াল।

Vodafone Idea-র ২.৫ জিবি দৈনিক ডেটা প্রিপেইড প্ল্যান

ভোডাফোন আইডিয়ার ২.৫ জিবি দৈনিক ডেটা প্ল্যানের দাম ৪০৯ টাকা, এবং এর মেয়াদও এয়ারটেলের মতোই মাত্র ২৮ দিন। তবে উল্লেখ্য যে, এয়ারটেলের থেকে ভোডাফোন আইডিয়ার প্ল্যানটির কিন্তু দাম কম। ডেটার সাথে এই প্ল্যানে আনলিমিটেড ভয়েস কলিং ও প্রতিদিন ১০০ টি করে এসএমএস করার সুযোগ দেওয়া হয়েছে। তবে গ্রাহকদের সুবিধার্থে ভিআই এই প্ল্যানে অতিরিক্ত Vi Hero Unlimited বেনিফিটের পাশাপাশি বিনামূল্যে Vi Movies & TV-এর মতো ওভার-দ্য-টপ (OTT) প্ল্যাটফর্মের অ্যাক্সেসও দিয়েছে। Vi Hero Unlimited বেনিফিটের মধ্যে বিঞ্জ অল নাইট, উইকএন্ড ডেটা রোলওভার এবং ডেটা ডিলাইটস-এর মতো অ্যাডিশনাল অফার অন্তর্ভুক্ত রয়েছে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।