৮৪ দিন পর্যন্ত রোজ ৩ জিবি ডেটা ও কল, Jio, Airtel, Vi-এর সেরা কয়েকটি রিচার্জ প্ল‌্যান দেখে নিন

Reliance Jio, Airtel বা Vi-এর রোজ ৩ জিবি করে ডেটা পাওয়া যাবে এমন ২-৩ মাসের রিচার্জ প্ল্যানের খোঁজ রয়েছে এই প্রতিবেদনে

jio-airtel-vodafone-idea-vi-3gb-data-prepaid-plan-with-84-days-validity-unlimited-call

দেশের শীর্ষস্থানীয় তিনটি বেসরকারী টেলিকম সংস্থা Reliance Jio (রিলায়েন্স জিও), Bharti Airtel (ভারতী এয়ারটেল), এবং Vodafone Idea বা Vi (ভোডাফোন আইডিয়া বা ভিআই) তাদের গ্রাহকদের একাধিক প্রিপেইড প্ল্যান অফার করে, যাতে দৈনিক ডেটা, এসএমএস এবং আনলিমিটেড কলের পাশাপাশি বেশ কিছু ক্ষেত্রে OTT বেনিফিট বা বিভিন্ন সাবস্ক্রিপশনের সুবিধা মেলে। আবার, গ্রাহকরা নিজেদের ইচ্ছেমতো নানান ভ্যালিডিটির প্ল্যান বেছে নেওয়ার সুযোগ পান। সেক্ষেত্রে আপনি যদি Reliance Jio, Airtel বা Vi-এর গ্রাহক হন এবং রোজ ৩ জিবি করে ডেটা পাওয়া যাবে এমন কোনো ২-৩ মাসের রিচার্জ প্ল্যানের সন্ধানে থাকেন, তাহলে আমাদের আজকের এই প্রতিবেদনটি আপনার জন্যই। কারণ এখানে আমরা এই তিনটি প্রধান বেসরকারি টেলিকম সংস্থার এরকমই কয়েকটি সেরা প্রিপেইড প্ল্যানের সন্ধান দেব।

Reliance Jio

রিলায়েন্স জিও দেশের শীর্ষস্থানীয় টেলিকম সংস্থা হিসেবে গ্রাহকদের একাধিক রিচার্জ প্ল্যান অফার করলেও উপরিউক্ত শর্তসাপেক্ষে জিও-র কেবলমাত্র একটি প্ল্যানই রয়েছে, যাতে ৮৪ দিনের মেয়াদে রোজ ৩ জিবি করে ডেটা পাওয়া যায়। ১,১৯৯ টাকার এই প্ল্যানটিতে ইউজাররা আনলিমিটেড ভয়েস কল এবং প্রতিদিন ১০০টি করে এসএমএস-এর পাশাপাশি মোট ২৫২ জিবি ডেটা ব্যবহারের সুযোগ পান। এছাড়া Jio অ্যাপ্লিকেশনগুলি ব্যবহার করার সুবিধাও পাওয়া যাবে।

Bharti Airtel

ভারতের দ্বিতীয় সফলতম টেলিকম কোম্পানি হিসেবে ভারতী এয়ারটেল তাদের ইউজারদের একাধিক প্রিপেইড রিচার্জ প্ল্যান অফার করলেও, এক মাসের অতিরিক্ত মেয়াদে দৈনিক ৩ জিবি ডেটা পাওয়া যাবে, এমন শর্তসাপেক্ষে সংস্থার কেবলমাত্র একটি প্ল্যানই রয়েছে। এয়ারটেলের ৬৯৯ টাকা দামের প্রিপেইড প্ল্যানটি ৫৬ দিনের মেয়াদে প্রতিদিন ৩ জিবি ডেটা, আনলিমিটেড ভয়েস কল এবং রোজ ১০০টি করে এসএমএস অফার করে। এছাড়া Amazon Prime Video mobile edition-এর ফ্রি ট্রায়াল, Wynk Music-এর অ্যাক্সেসের মতো অতিরিক্ত সুবিধাও এই প্ল্যানে অন্তর্ভুক্ত।

Vodafone Idea বা Vi

এই প্রতিবেদনে উল্লেখিত শর্তসাপেক্ষে অন্য দুই টেলিকম অপারেটরের তুলনায় ভোডাফোন আইডিয়া কিন্তু ইউজারদের অনেকগুলি প্রিপেইড প্ল্যান অফার করে, যাতে ২-৩ মাসের মেয়াদে দৈনিক ৩ জিবি করে ডেটা পাওয়া যায়। সংস্থার ৬৯৯ টাকার প্ল্যানটিতে ৫৬ দিনের মেয়াদে প্রতিদিন ৩ জিবি ডেটা, আনলিমিটেড ভয়েস কল এবং রোজ ১০০টি করে এসএমএস-এর সুবিধা উপলব্ধ। আবার, ভিআই-এর ৯০১ টাকার প্ল্যানে ৭০ দিনের জন্য দৈনিক ৩ জিবি ডেটা, আনলিমিটেড ভয়েস কল, প্রতিদিন ১০০টি করে এসএমএস-এর পাশাপাশি এক বছরের জন্য Disney+ Hotstar-এর ফ্রি সাবস্ক্রিপশন পাওয়া যায়।

এছাড়া ব্যবহারকারীদের সুবিধার্থে Vodafone Idea উপরের সবকটি প্ল্যানের সাথে আরও বেশ কিছু অতিরিক্ত সুবিধা প্রদান করে, যার মধ্যে রয়েছে বিঞ্জ অল নাইট (প্রতিদিন রাত ১২ টা থেকে সকাল ৬ টার মধ্যে আনলিমিটেড ডেটা ব্যবহার করার সুযোগ), উইকএন্ড ডেটা রোলওভার (সপ্তাহে প্রতিদিনের অবশিষ্ট ডেটা সপ্তাহান্তে ব্যবহার করা যাবে), এবং ডেটা ডিলাইটস (এটি ব্যবহারকারীদের প্রতি মাসে কোনো অতিরিক্ত খরচ ছাড়াই ২ জিবি ব্যাকআপ ডেটা অফার করে, যা কোম্পানির মোবাইল অ্যাপ্লিকেশনের মাধ্যমে কাজে লাগানো যেতে পারে) প্রভৃতি।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।