মাত্র ৩৯৯ টাকা থেকে শুরু Jio, Airtel, Vi-এর পোস্টপেইড প্ল্যান, পাবেন আনলিমিটেড কল, ডেটা ও অন্যান্য সুবিধা

Airtel, Jio, এবং Vi-এর সেরা পোস্টপেইড প্ল্যানগুলি দেখে নিন, দাম শুরু হচ্ছে ৩৯৯ টাকা থেকে, পাওয়া যাবে স্ট্রিমিং বেনিফিট

jio-airtel-vodafone-idea-vi-postpaid-plan-starts-rs-399-unlimited-call-data-streaming-benefits

গত বছরের শেষের দিকে দেশের সুপরিচিত তিনটি প্রাইভেট নেটওয়ার্ক কোম্পানি Reliance Jio (রিলায়েন্স জিও), Vodafone Idea বা Vi (ভোডাফোন আইডিয়া বা ভিআই) এবং Bharti Airtel (ভারতী এয়ারটেল) তাদের প্রিপেইড রিচার্জ প্ল্যানগুলির দাম ২০% থেকে ২৫% পর্যন্ত বাড়িয়েছে। কিন্তু তারপরে প্রায় এক মাসেরও বেশি সময় অতিবাহিত হয়ে গেলেও এখনও লোকের মুখে মুখে প্রিপেইড রিচার্জ প্ল্যানের দাম বাড়ার কথা এবং সেইসাথে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিতেও এই বিষয়টিকে কেন্দ্র করে একাধিক মিমস ঘোরাফেরা করছে। তবে আপনি কি জানেন যে, সংস্থাগুলি কিন্তু তাদের পোস্টপেইড রিচার্জ প্ল্যানগুলির দাম একই রেখেছে। Jio, Vi, Airtel প্রিপেইডের পাশাপাশি পোস্টপেইড প্ল্যানগুলিতেও ইউজারদের সুবিধার্থে ডেটা এবং কলিংয়ের পাশাপাশি একাধিক OTT (ওটিটি) প্ল্যাটফর্মের স্ট্রিমিং বেনিফিট প্রদান করে, যেগুলির কথা হয়তো আমাদের অনেকেরই অজানা। এই প্রতিবেদনে আমরা ১০০০ টাকার কমে উপলব্ধ টেলিকম সংস্থাগুলি কর্তৃক প্রদত্ত বেশ কয়েকটি পোস্টপেইড প্ল্যানের কথা আপনাদেরকে জানাবো।

প্রথমে আসা যাক এয়ারটেলের কথায়। এয়ারটেলের পোস্টপেইড প্ল্যানগুলির দাম শুরু হচ্ছে ৩৯৯ টাকা থেকে, যাতে আনলিমিটেড কলিং সহ ৪০ জিবি ডেটা এবং প্রতিদিন ১০০ টি এসএমএস-এর সুবিধা দেওয়া হয়েছে। এটি একটি বেসিক প্ল্যান এবং এতে Airtel XStream ছাড়া অন্য কোনো স্ট্রিমিং বেনিফিট পাওয়া যায় না। এয়ারটেলের ৪৯৯ টাকা, ৭৪৯ টাকা এবং ৯৯৯ টাকার পোস্টপেইড প্ল্যানগুলিতে জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্ম Disney+ Hotstar Mobile-এর অ্যাক্সেস মেলে। এই প্ল্যানগুলিতে যথাক্রমে ৭৫ জিবি, ১২৫ জিবি এবং ১৫০ জিবি ডেটা পাওয়া যায়, এবং সেইসাথে থাকে প্রতিদিন আনলিমিটেড কল এবং ১০০ টি করে এসএমএস করার সুযোগ। এই সমস্ত প্ল্যানের স্ট্রিমিং বেনিফিটগুলির মধ্যে রয়েছে Prime Video, Airtel XStream এবং Disney+ Hotstar Mobile শোনা বা দেখার সুবিধা। যদিও ৪৯৯ টাকার পোস্টপেইড প্ল্যানে কোনো অ্যাড-অন কানেকশন দেওয়া হয়নি, তবে ৭৪৯ টাকার পোস্টপেইড প্ল্যানটি দুটি ফ্রি ফ্যামিলি অ্যাড-অন প্ল্যান এবং ৯৯৯ টাকার পোস্টপেইড প্ল্যানটি তিনটি ফ্যামিলি অ্যাড-অন প্ল্যান অফার করে।

জিও-র পোস্টপেইড প্ল্যানগুলির দাম শুরু হচ্ছে ৩৯৯ টাকা থেকে, যাতে Disney+ Hotstar Mobile এবং Netflix-এর অ্যাক্সেস পাওয়া যায়। ১০০০ টাকার কমে উপলব্ধ অন্যান্য প্ল্যানগুলির দাম ৫৯৯ টাকা, ৭৯৯ টাকা এবং ৯৯৯ টাকা। এই প্ল্যানগুলিতে যথাক্রমে ৭৫ জিবি, ১০০ জিবি, ১৫০ জিবি এবং ২০০ জিবি ডেটা পাওয়া যায়। ৫৯৯ টাকার প্ল্যানে ১টি অ্যাড-অন ফ্যামিলি কানেকশন, ৭৯৯ টাকার প্ল্যানে ২টি এবং ৯৯৯ টাকার প্ল্যানটিতে তিনটি ফ্যামিলি অ্যাড-অন কানেকশন দেওয়া হয়েছে। এই প্ল্যানগুলিতে ডেটা রোলওভার বেনিফিট, এবং সেইসাথে আনলিমিটেড কলিং এবং প্রতিদিন ১০০ টি এসএমএস-এর সুবিধাও উপলব্ধ। পাশাপাশি এই প্ল্যানগুলিতে স্ট্রিমিং বেনিফিট হিসেবে Netflix, Disney+ Hotstar, Prime Video এবং Jio TV-এর অ্যাক্সেস পাওয়া যায়।

এবার সবশেষে আসা যাক ভিআই-এর কথায়। সংস্থাটি স্বতন্ত্র ব্যক্তিবিশেষে (individuals) এবং ফ্যামিলির জন্য পোস্টপেইড প্ল্যান অফার করে। ভিআই-এর ইন্ডিভিজুয়াল পোস্টপেইড প্ল্যানগুলির দাম শুরু হচ্ছে ৩৯৯ টাকা থেকে, যাতে Vi movies and TV ছাড়া অন্য কোনো স্ট্রিমিং বেনিফিটের অ্যাক্সেস পাওয়া যায় না। ৪৯৯ টাকা এবং ৬৯৯ টাকা দামের ইন্ডিভিজুয়াল পোস্টপেইড প্ল্যান দুটি যথাক্রমে ৭৫ জিবি এবং আনলিমিটেড ডেটা ব্যবহারের সুযোগ দেয়। এই প্ল্যানগুলিতে Amazon Prime, Disney+ Hotstar এবং Vi movies and TV-এর অ্যাক্সেস পাওয়া যায়। ১০০০ টাকার কমে কোম্পানিটি ইউজারদের জন্য ৬৯৯ টাকা এবং ৯৯৯ টাকার দুটি ফ্যামিলি পোস্টপেইড প্ল্যান অফার করে। ৬৯৯ ও ৯৯৯ টাকার পোস্টপেইড প্ল্যানে যথাক্রমে দুটি ও তিনটি কানেকশন সহ ৮০ জিবি ও ২২০ জিবি ডেটা দেওয়া হয়েছে, যার মধ্যে ৪০ জিবি ও ১৪০ জিবি প্রাইমারি কানেকশন এবং ৪০ জিবি সেকেন্ডারি কানেকশনের জন্য অফার করা হয়।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।