জিওকে হারাতে রিচার্জ প্ল্যান ঢেলে সাজালো এয়ারটেল,ভোডাফোন আইডিয়া

রিলায়েন্স জিও ভারতীয় টেলিকম সেক্টরে প্রবেশ করার পর অন্য সমস্ত কোম্পানির ঘুম উড়ে গিয়েছে। কয়েকটি কোম্পানি তাদের ব্যবসা বন্ধ করতে বাধ্য হয়েছে। তবে এয়ারটেল ও ভোডাফোন আইডিয়া সর্বদা চেষ্টা করছে জিওকে টেক্কা দেওয়ার। জিওকে হারাতে সম্প্রতি তারা ১৬৯ টাকার রিচার্জ প্ল্যানকে ঢেলে সাজালো।এছাড়াও বেশ কয়েকটি নতুন প্ল্যান লঞ্চ করেছে।অন্যদিকে বিএসএনএল কম টাকায় বেশি ডেটা অফার করতে নতুন কয়েকটি প্ল্যান বাজারে আনলো।

এয়ারটেল ১৬৯ টাকার প্ল্যান :

এয়ারটেলের ১৬৯ টাকার প্ল্যানে আগে গ্রাহকদেরকে আনলিমিটেড ভয়েস কলের সাথে ১ জিবি ডেটা দেওয়া হতো।এছাড়াও থাকতো ১০০ এসএমএসএর সুবিধা। এই প্ল্যানের বৈধতা ছিল ২৮ দিন। নতুন প্লানে ডেটার পরিমান বাড়ানো হয়েছে।এবার থেকে আনলিমিটেড ভয়েস কলের সাথে ২৮ জিবি ডেটা পাওয়া যাবে।এছাড়াও ১০ জিবি ডেটা অতিরিক্ত দেওয়া হবে।

ভোডাফোনের ১৬৯ টাকার প্ল্যান :

এই প্ল্যানের বৈধতা ছিল ২৮ দিন।এই প্ল্যানে প্রতিদিন ২৫০ মিনিট এবং প্রতি সপ্তাহে ১০০০ মিনিট ফ্রি কলিং-এর সুবিধা পাওয়া যেত।আনলিমিটেড কলের পাশাপাশি ১ জিবি ইন্টারনেট ডেটা ও দেওয়া হতো। এছাড়াও প্রতিদিন ১০০ টা এসএমএস পাওয়া যেত।এবার থেকে আনলিমিটেড ভয়েস কলের সাথে প্রতিদিন ১ জিবি ডেটা পাওয়া যাবে।

রিলায়েন্স জিওর ১৪৯ টাকার প্ল্যান :

রিলায়েন্স জিওর এই প্ল্যানটি বাজারে ইতিমধ্যেই জনপ্রিয়তা লাভ করেছে।এই প্ল্যানের বৈধতাও ২৮ দিন।যদিও এখানে গ্রাহকরা প্রতিদিন ১.৫ জিবি ডাটা পান ।অর্থাৎ ১৪৯ টাকায় মোট ৪২ জিবি ডেটা দেওয়া হয় ।পাশাপাশি এই প্ল্যানে গ্রাহকরা সারা ভারতে আনলিমিটেড ভয়েস কলিং-এর সুবিধা পান।এছাড়াও প্রতিদিন ১০০ টি ফ্রি এসএমএস দেওয়া হয়।

পড়ুন : জিওকে হারাতে নতুন ট্যারিফ প্ল্যান নিয়ে হাজির ভোডাফোন আইডিয়া

Last Updated on