ডিজিটাল ইন্ডিয়া গড়ার লক্ষ্যে জিও ও ফেসবুক মিলে আনলো ‘ডিজিটাল উড়ান’

বুধবার রিলায়েন্স জিও ভারতের প্রথম ডিজিটাল প্রশিক্ষণ প্রকল্পের ঘোষণা করল। এই প্রকল্পটির নাম দেওয়া হয়েছে ‘ডিজিটাল উড়ান’। এই প্রকল্পটির জন্য রিলায়েন্স জিও ফেসবুকের সাথেও যুক্ত হয়েছে। জিও এবং ফেসবুক একসাথে এই প্রকল্পে প্রতি শনিবার প্রত্যেকটি জিও গ্রাহকদের তাদের জিও ফোনের বিভিন্ন ফিচার, বিভিন্ন অ্যাপ ব্যবহার করার কৌশল এবং ইন্টারনেট সুরক্ষা বিষয়ে অবগত করবে। ভারতের 13 টি রাজ্যের প্রায় 200 টি আলাদা আলাদা জায়গায় প্রকল্পটির ক্যাম্প স্থাপন করা হবে। রিলায়েন্স জিওর এই মুহূর্তে প্রায় 300 মিলিয়ন ব্যবহারকারী রয়েছে এবং তার মধ্যে বহু এমন রয়েছেন যারা প্রথমবার ইন্টারনেট ব্যবহার করছেন নিজে হাতে।

এই প্রকল্প বিষয়ে জিওর ডিরেকটর আকাশ আম্বানি জানালেন,” এই প্রকল্পটি ইন্টারনেট প্রশিক্ষণ, তথ্য সরবরাহ এবং ইন্টারনেট বিনোদনের ব্যাপারে মানুষকে অবগত করার জন্যই শুরু করা হয়েছে। কোন ভারতীয়কেই এই ডিজিটাল ড্রাইভের বাইরে রাখা হবে না। গ্রামে গঞ্জে থাকা সমস্ত ভারতীয়কেই এই ডিজিটাল ড্রাইভে আসার আমন্ত্রণ পাঠানো হবে। জিও লক্ষ্যই হলো ভারতের 100% জনগণকে ডিজিটাল শিক্ষা প্রদান করা।”

এই ডিজিটাল উড়ান প্রকল্প টি ইংরেজি ছাড়াও 10 টি আলাদা আলাদা আঞ্চলিক ভাষায় চালানো হবে। ফেসবুক এই প্রকল্পে মডিউল ডেভেলপার হিসেবে কাজ করবে। তারা প্রতিটি ট্রেনিং সেশন আয়োজন করবে এবং প্রতিটি মানুষকে ট্রেনিং ভিডিও এবং তথ্য সামগ্রী প্রদান করবে। এই প্রকল্পটিকে ভারতের প্রায় 7000 টি জায়গায় শুরু করার পরিকল্পনা নিয়েছে রিলায়েন্স জিও এবং ফেসবুক।

পড়ুন : স্যামসাংকে হারিয়ে ফোন বিক্রিতে শীর্ষে জিও, কবে আসছে JioPhone 3 ?

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

Last Updated on