জিও ফাইবার কে টেক্কা: ৪৯৯ টাকা থেকে আনলিমিটেড ডেটা প্ল্যান আনলো Airtel

Jio Fiber Effect Airtel revised Xstream Fiber Broadband plans with unlimited data

Jio Fiber কে টেক্কা দিতে এবার Airtel তাদের Xstream Fiber ব্রডব্যান্ড প্ল্যান ঢেলে সাজালো। কয়েকদিন আগেই আমরা জানিয়েছিলাম এয়ারটেল তাদের ব্রডব্যান্ড গ্রাহকদের আনলিমিটেড ডেটা সুবিধা দেবে। যদিও কোম্পানির তরফে তখন অফিসিয়ালি কিছু জানানো হয়নি। তবে আজ এয়ারটেলের ওয়েবসাইটে নতুন এক্সট্রিম ফাইবার ব্রডব্যান্ড প্ল্যানগুলিকে অন্তর্ভুক্ত করা হয়েছে। জানিয়ে রাখি কিছুদিন আগেই Reliance Jio তাদের Jio Fiber গ্রাহকদের জন্য ৩৯৯ টাকা থেকে শুরু ‘আনলিমিটেড ডেটা’ প্ল্যান লঞ্চ করেছিল।

আগে Airtel তাদের এক্সট্রিম ফাইবার গ্রাহকদের চারটি প্ল্যান অফার করতো। তবে এখন কোম্পানি ৫টি প্ল্যান অফার করবে। এই প্ল্যানগুলি হল – ৪৯৯ টাকার আনলিমিটেড প্ল্যান, ৭৯৯ টাকার প্রিমিয়াম প্ল্যান, ৯৯৯ টাকার এন্টারটেনমেন্ট প্ল্যান, ১,৪৯৯ টাকার আলট্রা প্ল্যান ও ৩,৫৯৯ টাকার ভিআইপি প্ল্যান। এই প্ল্যানগুলিতে ‘আনলিমিটেড ডেটা’, আনলিমিটেড ভয়েস কল (ল্যান্ডলাইন),  Airtel Xstream সহ অন্যান্য ওটিটি অ্যাপের সাবস্ক্রিপশন পাওয়া যাবে।

এরমধ্যে এয়ারটেলের ৪৯৯ টাকার আনলিমিটেড প্ল্যানের ইন্টারনেট স্পিড হবে ৪০ এমবিপিএস। আবার প্রিমিয়াম প্ল্যান, এন্টারটেনমেন্ট প্ল্যান, আলট্রা প্ল্যান ও ভিআইপি প্ল্যানে যথাক্রমে ১০০ এমবিপিএস, ২০০ এমবিপিএস, ৩০০ এমবিপিএস ও ১ জিবিপিএস স্পিড পাওয়া যাবে। এছাড়াও পরের চারটি প্ল্যানে Amazon Prime Video, Disney+ Hotstar, এবং Zee5 অ্যাপের সাবস্ক্রিপশন অফার করা হচ্ছে। এয়ারটেল তাদের টার্মস এন্ড কন্ডিশন পেজে লিখেছে, আনলিমিটেড ডেটার কথা বলা হলেও প্ল্যানগুলিতে সর্বোচ্চ ৩,৩৩০ জিবি ডেটা পাওয়া যাবে। এরপর ইন্টারনেট স্পিড কমবে।

এদিকে Airtel, Xstream Bundle অফারও এনেছে। এই অফারে ১,৫৯৯ টাকা সিকিউরিটি ডিপোজিট দিয়ে Xstream Android 4K TV Box নিতে পারবে গ্রাহকরা। এর মাধ্যমেও ওটিটি অ্যাপের অ্যাক্সেস পাওয়া যাবে।

এদিকে Jio Fiber তাদের গ্রাহকদের জন্য নতুন ৬টি প্ল্যান এনেছে, যেগুলি হল ৩৯৯ টাকা (ব্রোঞ্জ), ৬৯৯ টাকা (সিলভার), ৯৯৯ টাকা (গোল্ড), ১,৪৯৯ টাকা (ডায়মন্ড), ২,৪৯৯ টাকা (ডায়মন্ড প্লাস),৩,৪৯৯ টাকার (প্ল্যাটিনাম) প্ল্যান। এই প্রতিটি প্ল্যানে ‘ট্রুলি আনলিমিটেড ডেটা’ ও আনলিমিটেড ভয়েস কলের সুবিধা পাওয়া যাবে।