জিও ফাইবারকে টেক্কা: 1gbps স্পিড সহ এলো এয়ারটেল এক্সস্ট্রিম ফাইবার

  

রিলায়েন্স জিও তাদের ফাইবার ব্রডব্যান্ড সার্ভিসের মাধ্যমে এয়ারটেলের ব্রডব্যান্ড সার্ভিসকে পিছনে ফেলে ভারতের ব্রডব্যান্ড মার্কেটের সর্বোচ্চ স্থানে পৌঁছতে চাইছে। তবে সেটা যে মোটেও সহজ হবে না তা বুঝিয়ে দিল এয়ারটেল। জিও সেট টপ বক্স লঞ্চের আগেই যেমন এয়ারটেল তাদের স্মার্ট সেট টপ বক্স লঞ্চ করে দিয়েছিল। এবার কোম্পানি জিও ফাইবারের পাল্টা হিসাবে নতুন ব্রডব্যান্ড সার্ভিস এক্সস্ট্রিম ফাইবার লঞ্চ করল। যেখানে গ্রাহকরা ১ জিবি পর্যন্ত প্রতি সেকেন্ডে স্পিড পাবে। আসুন দেখে নিই এয়ারটেলের এই নতুন ব্রডব্যান্ড সার্ভিস এর কিছু আকর্ষণীয় প্ল্যানগুলির ব্যাপারে।

১ জিবিপিএস স্পিড-

এয়ারটেলের এই ব্রডব্যান্ড সার্ভিসের ৩,৯৯৯ টাকার প্ল্যানে আপনারা পাবেন ১ জিবিপিএসের স্পিড। এর সঙ্গে এয়ারটেলের এই প্ল্যানটি নিলে আপনাদেরকে প্রতিদিন ৩.৩ টেরাবাইট ডেটা দেওয়া হবে।

বিনামূল্যে ভয়েস কল এবং ওটিটি সার্ভিস-

এয়ারটেল এক্সস্ট্রিমের প্ল্যানের সঙ্গে আপনারা সারাদেশে বিনামূল্যে ভয়েস কল এবং অ্যামাজন প্রাইম নেটফ্লিক্সের মত ওটিটি সার্ভিসের অ্যাক্সেস পেয়ে যাবেন। এছাড়াও আপনারা স্যাটেলাইট চ্যানেল, লাইভ টিভি, হিন্দি এবং ইংরেজি সিনেমা, সঙ্গে বিভিন্ন রাজ্যভিত্তিক ভাষার বহু কন্টেন্ট দেখতে পাবেন। এছাড়াও আপনাদেরকে এয়ারটেল থ্যাঙ্কস এর বিভিন্ন বেনিফিটও দেওয়া হবে।

সারাদেশে সার্ভিস চালু করা হয়েছে-

এয়ারটেল তাদের এই প্ল্যানটিকে এয়ারটেল ভি- ফাইবারের আল্ট্রা প্ল্যান হিসেবে ঘোষণা করছে। এয়ারটেলের পুরনো প্ল্যানে আপনারা ৩০০ এমবিপিএসের স্পিড পেয়ে যেতেন, তবে এই নতুন প্ল্যানটিতে আপনারা ১ জিবিপিএসের স্পিড পাবেন। এই প্ল্যানটিকে এয়ারটেল সারা দেশে চালু করেছে।

অন্যদিকে রিলায়েন্স জিওর ৩,৯৯৯ ও ৮,৪৯৯ টাকার প্ল্যানে ১ জিবিপিএসের স্পিড এবং বিভিন্ন ওটিটি সার্ভিসের অ্যাক্সেস পাওয়া যায়। তবে কোন কোন ওটিটি সার্ভিস আপনারা পাবেন সেই ব্যাপারে জিও কোন সদুত্তর দেয়নি এখনো। তবে এয়ারটেলের এই প্ল্যানটি সরাসরি জিওর এই দুটি প্ল্যানকে টক্কর দিতে যে সক্ষম তা বলাই যায়। তাই এখন এটাই দেখার যে এয়ারটেল, জিওর সাথে মোকাবিলায় নিজেকে কতটা ভালো জায়গায় রাখতে পারে।