Jio Fiber Postpaid Plan: কোনো ইনস্টলেশন চার্জ ছাড়াই ব্রডব্যান্ড কানেকশন দিচ্ছে জিও

jio-fiber-postpaid-plans-launches-starting-rs-399-zero-installation-charges-free-4k-set-top-box

Jio Freedom Plan লঞ্চের পর এবার রিলায়েন্স জিও (Reliance Jio) তাদের ব্রডব্যান্ড গ্রাহকদের জন্য নতুন জিও ফাইবার পোস্টপেড প্ল্যান (Jio Fiber Postpaid Plan) নিয়ে এল। এই প্ল্যানগুলি রিচার্জ করলে গ্রাহকরা ৩০ মেগাবাইট প্রতি সেকেন্ড (30 mbps) থেকে ১ গিগাবাইট প্রতি সেকেন্ড (1 gbps) দ্রুততার সঙ্গে ইন্টারনেট ডেটা ব্যবহার করতে পারবেন। শুধু তাই নয় একইসাথে পাওয়া যাবে একাধিক ওটিটি (OTT) প্ল্যাটফর্মের ফ্রী সাবস্ক্রিপশন এবং আনলিমিটেড ভয়েস কলিংয়ের সুবিধা! ফলে, গ্রাহকেরা তাদের ইচ্ছেমতো জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্মগুলি থেকে মনপসন্দ কনটেন্ট বেছে নেওয়ার পাশাপাশি পরিবার-পরিজন ও বন্ধুদের সঙ্গে ঘন্টার পর ঘন্টা নিশ্চিন্তে কথা বলতে পারবেন। সব থেকে বড় কথা আলোচ্য প্ল্যানগুলি রিচার্জ করলে গ্রাহকেরা সম্পূর্ণ নতুন একটি জিও ফাইবার কানেকশন পেয়ে যাবেন এবং সেজন্য তাকে কোনো ইনস্টলেশন মূল্য দিতে হবে না। তাছাড়া নতুন পোস্টপেড কানেকশনের জন্য যে সিকিউরিটি ডিপোজিট বা আমানত মূল্য জমা করতে হয়, এক্ষেত্রে সেটি দেওয়ারও কোন প্রয়োজন নেই।

সুতরাং বোঝাই যাচ্ছে জিও ফাইবার (Jio Fiber) তাদের সাম্প্রতিক পোস্টপেড প্ল্যানগুলিতে প্রয়োজন পূরণের পাশাপাশি আমাদের ভরপুর বিনোদনের ব্যবস্থাও করে রেখেছে। ১৭ই জুন, ২০২১ অর্থাৎ আগামীকাল থেকেই এই রিচার্জ বিকল্পগুলি গ্রাহকদের জন্য উপলব্ধ হবে। এক্ষেত্রে পরিষেবার উপর ভিত্তি করে জিও’র পক্ষ থেকে সাতটি ভিন্ন মূল্যের রিচার্জ প্ল্যান সামনে আনা হয়েছে। এগুলি হলো যথাক্রমে – ৩৯৯, ৬৯৯, ৯৯৯, ১,৪৯৯, ২,৪৯৯, ৩,৯৯৯ ও ৮,৪৯৯ টাকার প্ল্যান। রিচার্জ বিকল্পগুলির ব্যাপারে বিস্তারিত বলার আগে এদের সঙ্গে প্রযোজ্য আরেকটি লাভের কথা জানিয়ে রাখি। উপরের প্ল্যানগুলি রিচার্জ করার সময় কেউ যদি ৪কে (4K) সেট-টপ বক্স কানেকশন গ্রহণ করার কথা ভাবেন তাহলে তার জন্য তাকে কোন টাকা খরচ করতে হবেনা। সেক্ষেত্রে আমানত মূল্য হিসেবে মাত্র ১০০০ টাকা জমা দিতে হবে যা পরবর্তীকালে গ্রাহককে ফিরিয়ে দেওয়া হবে।

৩৯৯ টাকার প্ল্যান – এই প্ল্যান রিচার্জ করলে গ্রাহকেরা ৩০ মেগাবাইট/সেকেন্ড গতি সহ ইন্টারনেট ডেটা ব্যবহার এবং অফুরন্ত ভয়েস কলিংয়ের সুবিধা পেয়ে যাবেন। প্ল্যানের মেয়াদকাল ১ মাস।

৬৯৯ টাকার প্ল্যান – এটিও মাসিক রিচার্জ বিকল্প। এই প্ল্যান রিচার্জকারীরা ১০০ এমবিপিএস দ্রুততায় ইন্টারনেট সংযোগ এবং অফুুরন্ত ভয়েস কল করার স্বাধীনতা লাভ করবেন।

৯৯৯ টাকার প্ল্যান – এক মাস মেয়াদকাল বিশিষ্ট এই বিকল্পটি ১৫০ এমবিপিএস গতিতে ইন্টারনেট সংযোগ এবং অফুরন্ত ভয়েস কলিংয়ের সুবিধা প্রদান করবে। সাথে গ্রাহক পাবেন মোট ১৪টি ওটিটি প্ল্যাটফর্মের নির্দিষ্ট কনটেন্ট অ্যাক্সেসের সুবিধা।

১,৪৯৯ টাকার প্ল্যান – এই প্ল্যান রিচার্জ করলে এক মাস জুড়ে ৩০০ এমবিপিএস গতিতে ডেটা ব্যবহার, অফুরন্ত ভয়েস কলিং এবং ১৫টি ওটিটি প্ল্যাটফর্মের কনটেন্ট অ্যাক্সেসের সুবিধা মিলবে।

২,৪৯৯ টাকার প্ল্যান – এই রিচার্জ বিকল্পের মেয়াদও এক মাস। অফুরন্ত ভয়েস কলিং, ১৫টি ওটিটি প্ল্যাটফর্মের কনটেন্ট অ্যাক্সেসের সাথে এই প্ল্যান রিচার্জকারীরা ৫০০ এমবিপিএস দ্রুততায় ইন্টারনেট ব্যবহার করতে পারবেন।

এছাড়া তালিকায় জিও’র (Jio) সর্বোচ্চ মূল্যের দুটি মাসিক প্ল্যান রয়েছে যা রিচার্জের জন্য গ্রাহকদের যথাক্রমে ৩,৯৯৯ ও ৮,৪৯৯ টাকা খরচ করতে হবে। দুটি বিকল্পই আনলিমিটেড ভয়েস কলিং ও ওটিটি কনটেন্ট উপভোগের সুবিধা এনে দেবে। উপরন্তু ৮,৪৯৯ টাকার বিকল্পটি ৬.৬ টেরাবাইট(TB) পর্যন্ত ১ জিবিপিএস দ্রুততায় ইন্টারনেট সংযোগের সুবিধা দেবে। অপরপক্ষে ৩,৯৯৯ টাকার বিকল্প রিচার্জ করলেও গ্রাহকেরা ১ জিবিপিএস দ্রুততায় ইন্টারনেট ডেটা ব্যবহার করতে পারবেন। তবে সেক্ষেত্রে উক্ত গতিতে ডেটা ব্যবহারের উর্ধ্বসীমা ৩,৩০০ গিগাবাইট।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

One of the newest members of the Techgup Family. Soumo grew his liking for gadgets almost a decade back while searching for his first smartphone, and started writing about tech recently in 2020