Jio: রিলায়েন্স জিও আজ থেকে দাম বাড়ল এই প্রিপেড প্ল্যানের, রিচার্জের আগে দেখে নিন

রিলায়েন্স জিও আজ থেকে এই প্রিপেড প্ল্যানগুলির দাম বাড়াল, দেখে নিন তালিকা

jio-new-prepaid-plans-go-into-effect-today-all-recharge-benefits-explained

ভারতের বৃহত্তম টেলিকম কোম্পানি Reliance Jio গত ২৮শে নভেম্বর তাদের বিদ্যমান রিচার্জ প্ল্যানের মূল্য বৃদ্ধি করার কথা ঘোষণা করেছিল। সেক্ষেত্রে, আজ অর্থাৎ ১লা ডিসেম্বর থেকেই সংস্থারটির মোট ১৫টি আনলিমিটেড ও ডেটা-টপ আপ প্ল্যানের নতুন দাম কার্যকর হবে। জানিয়ে রাখি, Airtel বা Vodafone Idea (VI) এর প্রিপেড প্ল্যানের দাম যেখানে ২০-২৫% বৃদ্ধি পেয়েছে, সেখানে ভারতের প্রথমসারির এই টেলিকম সংস্থাটি তাদের প্রিপেড ট্যারিফ রেট তুলনায় কম অর্থাৎ ১৫-২০% বাড়িয়েছে। সুতরাং, শুল্ক বাড়ানোর পরও টেলিকম ইন্ডাস্ট্রিতে Jio এর প্ল্যানগুলিই সেরা থেকে যাচ্ছে। যাইহোক, মূল্যবৃদ্ধির পর সংস্থার এন্ট্রি-লেভেল রিচার্জ প্ল্যানের (জিও‌ ফোন) দাম ৭৫ টাকার থেকে বেড়ে হয়ে গেছে ৯১ টাকা। আর, বার্ষিক ২,৩৯৯ টাকার রিচার্জ প্ল্যানের দাম ২,৮৭৯ টাকা করা হয়েছে। একই ভাবে ডেটা টপ-আপ প্যাকগুলি কিনতেও এখন অধিক গ্যাঁটের কড়ি খসাতে হবে গ্রাহকদের।

আজ থেকে এই প্রিপেড প্ল্যানগুলির দাম বাড়াল রিলায়েন্স জিও (Reliance Jio Increases Price of These Prepaid Plans Today)

জিওফোন ৯১ টাকা প্ল্যান (JioPhone Rs 91 Plan)

রিলায়েন্স জিও তাদের ৭৫ টাকার জিওফোন প্ল্যানের দাম বাড়িয়ে ৯১ টাকা করেছে। ২৮ দিনের ভ্যালিডিটি যুক্ত এই প্ল্যানে মোট ৩ জিবি ডেটা এবং আনলিমিটেড কলিংয়ের সুবিধা পাওয়া যাবে।

জিও ১জিবি দৈনিক ডেটা যুক্ত আপডেটের প্ল্যানের তালিকা (List of updated Jio plans with 1GB daily data)

১ জিবি দৈনিক ডেটা লিমিটের সাথে আসা জিও প্ল্যানগুলির দাম আজ থেকে বেড়ে – ১৪৯ টাকা এবং ১৭৯ টাকা হয়ে গেছে। এই প্রিপেড প্ল্যান-দ্বয় যথাক্রমে ২০ দিন এবং ২৪ দিনের ভ্যালিডিটি সহ আসে। গ্রাহকেরা, উক্ত প্ল্যানগুলির অধীনে প্রত্যহ ১০০টি এসএমএস এবং আনলিমিটেড ভয়েস কলিংয়ের সুবিধা পেয়ে যাবেন। একই সাথে জিও অ্যাপগুলির ফ্রি অ্যাক্সেসও মিলবে।

জিও ১.৫জিবি দৈনিক ডেটা যুক্ত আপডেটের প্ল্যানের তালিকা (List of updated Jio plans with 1.5GB daily data)

জিও তাদের ১.৫ জিবি দৈনিক ডেটা যুক্ত প্রিপেড প্ল্যানগুলিকে আপডেট করেছে। যার দরুন এগুলির মূল্য বৃদ্ধি পেয়ে এখন – ১১৯ টাকা, ১৯৯ টাকা, ২৩৯ টাকা, ৪৭৯ টাকা, ৬৬৬ টাকা এবং ২,৫৪৫ টাকা হয়ে গেছে। এই প্ল্যানগুলি যথাক্রমে ১৪ দিন, ২৩ দিন, ২৮ দিন, ৫৬ দিন, ৮৪ দিন এবং ৩৩৬ দিনের বৈধতা প্রদান করবে। জানিয়ে রাখি, ১১৯ টাকার প্রিপেইড প্ল্যান বাদে প্রত্যেকটি রিচার্জ প্যাকের সাথেই এসএমএস বেনিফিট উপলব্ধ। এছাড়া যাবতীয় জিও অ্যাপের ফ্রি সাবস্ক্রিপশন এবং আনলিমিটেড ভয়েস কলিংয়ের সুবিধা তো পাচ্ছেনই গ্রাহকেরা।

জিও ২ জিবি দৈনিক ডেটা যুক্ত আপডেটের প্ল্যানের তালিকা (List of updated Jio plans with 2GB daily data)

দৈনিক ২ জিবি ডেটার সাথে আসা প্ল্যানগুলির দাম বাড়িয়ে – ২৪৯ টাকা, ২৯৯ টাকা, ৫৩৩ টাকা, ৭১৯ টাকা এবং ২,৮৭৯ টাকা করে দেওয়া হয়েছে। উক্ত প্ল্যানগুলির ভ্যালিডিটি যথাক্রমে ২৩ দিন, ২৮ দিন, ৫৬ দিন, ৮৪ দিন এবং ৩৬৫ দিনের। উল্লেখিত ৫টি প্রিপেড প্যাকের অধীনে রোজ ১০০টি এসএমএস এবং আনলিমিটেড ভয়েস কলিংয়ের সুবিধা পেয়ে যাবেন আপনারা। একই সাথে অতিরিক্ত বেনিফিট হিসাবে, যাবতীয় জিও অ্যাপের অ্যাক্সেসও হস্তগত করা যাবে।

জিও ৩ জিবি দৈনিক ডেটা যুক্ত আপডেটের প্ল্যানের তালিকা (List of updated Jio plans with 3GB daily data)

জিও -এর ৩ জিবি দৈনিক ডেটা সহ আসা প্রিপেড প্ল্যানগুলিকে, ৪১৯ টাকা, ৬০১ টাকা, ১,১৯৯ টাকা এবং ৪,১৯৯ টাকায় আপগ্রেড করা হয়েছে। উক্ত প্রিপেইড প্যাকগুলি যথাক্রমে ২৮ দিন, ২৮ দিন, ৮৪ দিন এবং ৩৫৬ দিনের বৈধতা সহ এসেছে। প্রসঙ্গত, ৬০১ টাকার প্ল্যানে গ্রাহকেরা প্রত্যহ ৩ জিবি ডেটা এছাড়াও, অতিরিক্ত ভাবে আরো ৬ জিবি ডেটা পাবেন।

দাম বেড়েছে এই ৩টি Jio ডেটা টপ-আপ প্ল্যানের

কলিং প্যাকের পাশাপাশি ডেটা টপ-আপ প্ল্যানের দামও বাড়িয়েছে রিলায়েন্স জিও। এখনো পর্যন্ত, সর্বনিম্ন ডেটা টপ-আপ প্ল্যানের দাম ছিল ৫১ টাকা। যার দাম বাড়িয়ে ৬১ টাকা করে দেওয়া হয়েছে। এতে মোট ৬ জিবি ডেটা অফার করা হবে। আবার ১০১ টাকার প্ল্যান এখন ১২১ টাকা খরচ করে কিনতে হবে। এই প্ল্যানে মোট ১২ জিবি ডেটা পাওয়া যাবে। এছাড়া ৩০ দিনের ভ্যালিডিটি সহ আসা ২৫১ টাকার প্ল্যানের দাম বাড়িয়ে ৩০১ টাকা করা হয়েছে। এখানে ৫০ জিবি ডেটা মিলবে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।