ঘরে বসেই কলকাতার বড় ক্লাবের পূজোর মণ্ডপে ভীড় জমান, সৌজন্যে Jio News

কোভিডের আতঙ্ক এবছর দুর্গাপুজোর আনন্দকে অনেকটাই ফিকে করে দিয়েছে। হাজার রকমের বিধিনিষেধ পেরিয়ে মণ্ডপে মণ্ডপে ভীড় করার কোন উপায় এবার নেই। তবু ঢাকের বাদ্যি শুনে রাস্তায় বেরোবেন না এমন মানুষ খুব কমই আছেন। বিশ্বের যে কোন দেশে বসবাসকারী বাঙালী মাত্রেই এই ঘটনা সত্য। তাই অতিমারি পর্বে যাতে সরকার এবং কোর্টের নির্দেশিকা মেনে ঘরে বসেই আপনি বড় ক্লাবের বড় পুজোর আনন্দে সামিল হতে পারেন সেজন্য রিলায়েন্স Jio কয়েকটি পদক্ষেপ গ্রহণ করেছে। এই পরিষেবার সুযোগ গ্রহণ করতে হলে আপনাকে Jio News অ্যাপ্লিকেশনটিকে স্মার্টফোনে ইনস্টল করতে হবে। এছাড়া Jio Tv এর মাধ্যমেও আপনি ঘরে বসেই শহরের মুখ্য পুজোগুলির সমস্ত খব পেয়ে যেতে পারেন।

গত ২২ তারিখ থেকে শুরু হওয়া এবারের দুর্গাপুজোয় Jio News এর মাধ্যমে আপনি সম্পূর্ণ ডিজিটালি মণ্ডপে ভীড় জমাতে পারেন! হ্যাঁ, অনেকটা উদ্ভট মনে হলেও এছাড়া কোন উপায় আমাদের হাতে নেই। চুটিয়ে পুজো উপভোগের রাস্তা যখন বন্ধ, তখন বাড়িতে বসে ইন্টারনেটের মাধ্যমে পুজোর সমস্ত আপডেট পেয়ে গেলে অসুবিধে কোথায়? এই কারণেই Jio তাদের News অ্যাপের ভিডিও বিভাগে পুজো ২০২০ বিকল্পটি সংযোজন করেছে। সেখানে ক্লিক করলেই কোলকাতার সেরা পুজোগুলির আলো ঝলমল মণ্ডপ প্রাঙ্গন আপনার চোখের সামনে ভেসে উঠবে।

কারিগরদের মণ্ডপ তৈরীর নৈপুণ্য, প্রতিমাশিল্পীর প্রথম শ্রেণীর সৃষ্টিক্ষমতা, মহাষ্টমীর অঞ্জলি বা সন্ধিপুজোর বিশেষ ক্ষণ ‌- সবই আপনার দুচোখে আনন্দ ও বিষণ্ণতার যুগপৎ রঙ এনে দেবে। মণ্ডপ বা রাস্তায় ভীড় জমাতে না পারার আক্ষেপ এভাবে কিছুটা অন্তত মিটিয়ে নেওয়া যাবে বলেই Jio কর্তৃপক্ষের বিশ্বাস।

অতিমারির আবহে সকলেরই, বিশেষত শিশু এবং বয়স্ক মানুষদের সমস্তরকম ভীড় থেকে দূরে রাখাই বোধহয় সমীচীন হবে। সেক্ষেত্রে ঘরে বসে Jio News অ্যাপ ডাউনলোড করে তার ভিডিও বিভাগে চোখ রাখলে অন্তত পুজো এবং প্রতিমাদর্শনের আস্বাদটুকু গ্রহণ করা যেতে পারে। অতিমারির তাণ্ডবের মাঝখানে এই প্রাপ্তিটুকুই বা কম কি?

A person who is very knowledgeable or enthusiastic about technology and especially high technology