৩ হাজার টাকায় আসছে Jio Orbic স্মার্টফোন, থাকবে স্ন্যাপড্রাগন প্রসেসর

jio-orbic-rc545l-smartphone-with-qualcomm-qm215-soc-spotted-on-google-play-console

Reliance Jio সম্ভবত গুগলের সাথে হাত মিলিয়ে খুব শীঘ্রই Orbic স্মার্টফোন সিরিজ বাজারে আনছে। কয়েকদিন আগেই আমেরিকার সার্টিফিকেশন সাইট FCC তে কোম্পানির তিনটি ফোনকে দেখা গিয়েছিল, যেগুলি হল Jio Orbic Myra 5G, Orbic Magic 5G, এবং Orbic Myra। এরমধ্যে প্রথম দুটি ফোন ৫জি কানেক্টিভিটির সাথে আসবে এবং শেষেরটিতে ৪জি কানেক্টিভিটি থাকবে। এবার এই সিরিজের একটি ফোনকে সম্প্রতি গুগল প্লে কনসোল-এও অন্তর্ভুক্ত করা হয়েছে। এই ফোনটিকে RC545L মডেল নম্বর সহ গুগল প্লে কনসোলে দেখা গেছে। এখান থেকে জানা গেছে এই ফোন অ্যান্ড্রয়েড ১০ (গো এডিশন) সিস্টেমে চলবে। আবার Jio Orbic ফোনে Qualcomm QM215 প্রসেসর ব্যবহার করা হবে।

Reliance Orbic RC545L কে দেখা গেল গুগল প্লে কনসোল-এ

আমরা জানি রিলায়েন্স জিও শুরুতে ‘LYF’ ব্র্যান্ডিংয়ের সাথে 4G স্মার্টফোন লঞ্চ করতো। যদিও বাজারে প্রতিযোগিতার টিকে না থাকতে পারার কারণে কোম্পানি ২০১৭ সাল থেকে আর স্মার্টফোন লঞ্চ করেনি। এই Lyf ব্র্যান্ডের আগে কোম্পানি ‘Orbic’ ব্র্যান্ডিংয়ের সাথে কিছু ফিচার ফোন লঞ্চ করতোবাজারে এনেছিল। মনে হচ্ছে কোম্পানি অ্যান্ড্রয়েডের সাথে ফের এই ব্র্যান্ডিং ফিরিয়ে আনছে।

গুগল প্লে কনসোল থেকে জানা গেছে Reliance Orbic RC545L ফোনে এইচডি প্লাস ডিসপ্লে থাকবে। এই ডিসপ্লের আসপেক্ট রেশিও হবে ১৮:৯। এছাড়াও ফোনটির উপর ও নিচে বেজেল থাকবে। আবার প্রসেসর হিসাবে এতে থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন কিউএম২১৫ চিপসেট। সাথে দেওয়া হবে এড্রেনো ৩০৬ জিপিইউ। যদিও এখান থেকে ফোনটির র‌্যাম জানা যায়নি। তবে স্পেসিফিকেশন দেখে মনে হচ্ছে ফোনটি ১ জিবি র‌্যামের সাথে আসবে।

Reliance Orbic RC545L এর সম্ভাব্য দাম

স্পেসিফিকেশন দেখে আপনি আন্দাজ করতে পারেন যে ফোনটি একদম সস্তায় আসবে। জিও আগেও জানিয়েছিল যে 2G মুক্ত ভারত গড়তে তারা সস্তা অ্যান্ড্রয়েড ডিভাইস আনবে, যেগুলির দাম শুরু হবে ৪০ ডলার থেকে (প্রায় ৩০০০ টাকা), সেহেতু এই ফোনটির দামও এর কাছাকাছি থাকবে বলে মনে হয়।