দাম বাড়িয়ে বাজারে আসছে Jio Phone, থাকবে কোয়ালকম প্রসেসর

বছর দুই-তিন আগে ভারতের বাজারে পা রাখে Reliance-এর Jio Phone। 4G কানেক্টিভিটি এবং সেগমেন্ট ফার্স্ট ফিচার যুক্ত এই সাশ্রয়ী মূল্যের ফোনটি, লঞ্চ হওয়ার পর বাজারে বেশ আলোড়ন সৃষ্টি করেছিল। এতবছর ধরে গ্রাহকেরা সস্তার বেসিক ফোনগুলিতে সীমিত কিছু ফিচারই অ্যাক্সেস করার সুযোগ পেতেন। জিও সেই ধারণা সম্পূর্ণরূপে পাল্টে দেয়। তবে এই Jio Phone -র দাম এবার কিছুটা বাড়তে চলেছে।91mobiles-এর দাবি, রিটেল সূত্র মারফত তারা ফোনটির দাম বৃদ্ধি করার কথা জানতে পেরেছেন। এছাড়া Jio এই ফিচার ফোনটির জন্য নতুন একটি রিচার্জ প্ল্যানও আনতে পারে।

জিও ফোনের বর্তমান দাম ৬৯৯ টাকা। তবে 91mobiles-এর রিপোর্ট অনুযায়ী ফোনটির দাম ৩০০ টাকা বাড়ানো হবে। অর্থাৎ Jio Phone-এর নতুন দাম হবে ৯৯৯ টাকা। সেইসঙ্গে নতুন একটি ১২৫ টাকার প্ল্যানের সাথে ফোনটি উপলব্ধ হবে। অর্থাৎ জিও ফোন কেনার জন্য এবার থেকে খরচ করতে হবে ১,১২৪ টাকা৷ বিষয়টি নিয়ে Jio আগামী কয়েকদিনের মধ্যে কিছু ঘোষনা করতে পারে।

91mobiles-এর হাতে ফোনটির রিটেল বক্সের কিছু ছবিও এসেছে। সেখান থেকে জানা গেছে, ফোনটি এবার থেকে Qualcomm চিপসেটের সাথে পাওয়া যাবে। উল্লেখ্য, পূর্বে Jio তাদের এই ফিচার ফোনটির সিপিইউএর জন্য Spreadtrum এবং Qualcomm দুটি সংস্থার সাথেই হাত মিলিয়েছিল। তবে এবার মনে হচ্ছে, Jio এই ফোনে শুধুমাত্র কোয়ালকমের চিপসেট ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছে।

Jio Phone এর ফিচারের কথা বললে এতে, ৩২০x২৪০ পিক্সেল রেজুলেশানের ২.৪ ইঞ্চি ডিসপ্লে, ২ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং ভিডিও কলের জন্য ০.৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ৫১২ এমবি র‌্যাম ও ৪ জিবি ইন্টারনাল স্টোরেজ, ডুয়াল কোর প্রসেসর, এবং ওয়্যারলেস এফএম রেডিও আছে। ফোনটি চলে KaiOS সিস্টেমে এবং ইউজার ফোনে ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইউটিউবের মতো অ্যাপ্লিকেশন অ্যাক্সেস করতে পারবেন।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।