এবার বাড়িতে বসেই বিনামূল্যে পেয়ে যাবেন Jio SIM, জেনে নিন কীভাবে

ঘরে বসেই ফ্রিতে নতুন Jio SIM পাওয়া যাবে এখন থেকে

jio-sim-free-home-delivery-how-to-get-a-jio-sim-at-home-for-free

কোনো বিশেষ প্রয়োজনে বা একই টেলিকম অপারেটর কর্তৃক প্রদত্ত পরিষেবা ব্যবহার করতে করতে ক্লান্ত হয়ে গিয়ে আমরা অনেক সময়ই অন্যান্য কোম্পানি কী অফার দিচ্ছে তা জানতে আগ্রহী হয়ে SIM পোর্ট করে থাকি। আবার সাম্প্রতিক সময়ে Vodafone Idea-র শোচনীয় অবস্থা দেখে অনেকের মনেই ভবিষ্যতে কোম্পানিটি উঠে যাবে কি না সে সম্পর্কে সন্দেহ দেখা দিয়েছে। তাই ভারতে বর্তমানে অধিকাংশ ইউজারের মনেই SIM পোর্ট করার কথা উঁকিঝুঁকি মারছে। আপনার মনেও যদি এরকম কোনো ভাবনা এসে থাকে, তাহলে আপনার জন্য এই প্রতিবেদনে আমরা দিতে চলেছি একটি দারুণ সুখবর!

Reliance Jio অনলাইনে Jio SIM বুক করার এবং সরাসরি সেটিকে বাড়িতে সরবরাহ করার একটি নতুন উপায় নিয়ে এসেছে। অর্থাৎ, আপনি যদি অন্য সংস্থা থেকে Jio-তে স্যুইচ করার পরিকল্পনা করেন, তাহলে আপনি এখন বাড়িতে বসেই খুব সহজে বিনামুল্যে একটি নতুন Jio সিম পেয়ে যেতে পারেন। সাধারণত SIM পোর্ট করার ক্ষেত্রে ইউজারকে বেশ কিছুদিন দোকানে ঘোরাঘুরি করে একটু ঝামেলা পোহাতে হয়, আর সাম্প্রতিককালে করোনা পরিস্থিতির জন্য বাইরে বেরোনোর ভয়ে অনেকেই হয়তো SIM পোর্ট করার ইচ্ছা মনে প্রশমিত করে রেখেছেন। কিন্তু এই নতুন উপায়ে এখন বাড়িতে বসেই ইউজাররা এই কাজ করতে সক্ষম হবেন।

তবে বাড়ি বসেই বিনামূল্যে নতুন Jio SIM পেতে গেলে আপনার কিছু ডকুমেন্টসের প্রয়োজন হবে। আপনার পরিচয়ের প্রমাণ (POI) এবং ঠিকানার প্রমাণ (POA) হিসেবে এই ডকুমেন্টসগুলির মধ্যে যে কোনো একটি ব্যবহার করতে পারেন – আধার কার্ড, ভোটার আই কার্ড, পাসপোর্ট, ড্রাইভিং লাইসেন্স। এবার চলুন, ঘরে বসেই ফ্রিতে নতুন Jio SIM পেতে গেলে আপনাকে কী কী করতে হবে তা ধাপে ধাপে জেনে নেওয়া যাক।

ধাপ ১: Reliance Jio-র অফিসিয়াল ওয়েবসাইটে যান।

ধাপ ২: ওয়েবসাইটের শীর্ষে প্রদর্শিত Get Jio SIM ট্যাবে ক্লিক করুন বা লিংকে ক্লিক করুন।

ধাপ ৩: সম্পূর্ণ নাম এবং মোবাইল নম্বর সহ আপনার ব্যক্তিগত বিবরণ এন্টার করুন।

ধাপ ৪: জেনারেট OTP-তে ক্লিক করুন।

ধাপ ৫: আপনার মোবাইল নম্বরে পাঠানো ছয় সংখ্যার OTP-টি এন্টার করুন।

ধাপ ৬: ওয়েবসাইটটি তারপরে সিমের ধরন, অর্থাৎ পোস্টপেইড কিংবা প্রিপেইড নির্বাচন করার বিকল্প দেখাবে।

ধাপ ৭: পোর্ট বা নতুন জিও কানেকশনের মতো বিকল্পগুলির মধ্যে থেকে আপনি আপনার পছন্দমতো বিকল্পটি নির্বাচন করতে পারেন।

ধাপ ৮: আপনাকে এখন ওয়েবসাইটে ঠিকানা, পিন কোড সহ অন্যান্য ডিটেলসগুলি এন্টার করতে হবে।

ধাপ ৯: এই ডিটেলসগুলি অ্যাড করার পরে “submit new Jio Sim request” অপশনটিতে ক্লিক করুন।

ধাপ ১০: আপনার অনুরোধ যে সফলভাবে প্রক্রিয়াকরণ করা হয়েছে তা দর্শিয়ে ওয়েবসাইটটি একটি মেসেজ দেখাবে, যেখানে বলা থাকবে: “Jio-র প্রতি আগ্রহ দেখানোর জন্য আপনাকে ধন্যবাদ। আপনার বিদ্যমান নম্বরটি Jio-তে পোর্ট করার জন্য আপনার অনুরোধ সফলভাবে জমা দেওয়া হয়েছে। আমাদের এক্সিকিউটিভ শীঘ্রই আপনার সাথে যোগাযোগ করবেন।”

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।