১০০ টাকার কমে জিও নাকি এয়ারটেল, কে দেয় বেশি সুবিধা জেনে নিন

jio airtel

রিলায়েন্স জিও ও এয়ারটেলের মধ্যে লড়াই নতুন নয়। মুকেশ আম্বানিরা বাজারে আসার পরই এয়ারটেল তাদের বড় প্রতিদ্বন্দ্বী হিসাবে উঠে এসেছে। জিও বিভিন্ন সুযোগ সুবিধা দিলে এয়ারটেল ও সেই সুবিধা গ্রাহকদের জন্য ঘোষণা করে। কিছুদিন আগে দুই কোম্পানি তাদের গ্রাহকদের এটিএম এর মাধ্যমে রিচার্জ করার সুবিধা দেয়। এছাড়াও দুই কোম্পানি ওয়াই-ফাই কলিংয়ের সুবিধাও দিতে শুরু করেছে। আজ আমরা এই দুই কোম্পানির ১০০ টাকার কমের প্ল্যানের সুবিধা সম্পর্কে জানবো।

রিলায়েন্স জিও ১০০ টাকার প্ল্যানের সুবিধা :

১০০ টাকার কমে জিওর ডেটা প্যাক বাদে দুটি প্ল্যান আছে। যার মধ্যে ৭৫ টাকার প্ল্যান JioPhone গ্রাহকদের জন্য। আবার ৯৮ টাকার প্ল্যান স্মার্টফোন ব্যবহারকারীরা ব্যবহার করতে পারে।

জিওফোনের ৭৫ টাকার প্ল্যানের ভ্যালিডিটি ২৮ দিন। এখানে মোট ৩ জিবি ডেটা অফার করা হয়। আবার জিও থেকে জিও আনলিমিটেড কল এবং জিও থেকে অন্য নেটওয়ার্কে ৫০০ মিনিট কলের জন্য পাওয়া যায়। অন্যদিকে স্মার্টফোনের জন্য আনা ৯৮ টাকার প্ল্যানের ভ্যালিডিটি ২৮ দিন। এখানে জিও থেকে জিও আনলিমিটেড কল করার সুযোগ আছে। অন্য নেটওয়ার্কে কল করার জন্য টপআপ রিচার্জ করতে হবে। আবার এখানে মোট ২ জিবি ডেটা ও ৩০০ এসএমএস দেওয়া হয়।

এয়ারটেল ১০০ টাকার প্ল্যানের সুবিধা :

জিও ১০০ টাকার কমে ডেটা ভাউচার প্যাক অফার করে। এখানে কলের সুবিধা নেই। এই প্যাকগুলির মধ্যে আছে ৯৮ টাকা ও ৪৮ টাকার ডেটা প্ল্যান। প্রিপেড গ্রাহকদের জন্য আনা ৯৮ টাকার ও ৪৮ টাকার প্ল্যানের ভ্যালিডিটি ২৮ দিন। এরমধ্যে ৯৮ টাকায় ৬ জিবি ডেটা পাওয়া যাবে। আবার ৪৮ টাকায় ৩ জিবি ডেটা দেওয়া হয়।