Jio vs Vi vs Airtel: সবচেয়ে সস্তায় কে দিচ্ছে ১ বছর Disney+ Hotstar দেখার সুযোগ

VIP সাবস্ক্রিপশন তুলে নিয়ে এই মুহূর্তে ডিজনিপ্লাস হটস্টার মোট তিন ধরনের সাবস্ক্রিপশন প্ল্যান প্রদান করছে

jio-vs-airtel-vs-vodafone-idea-disney-plus-hotstar-subscription-plans-comparison

একথা হয়তো অনেকেই জানেন যে জনপ্রিয় স্ট্রিমিং প্ল্যাটফর্ম ডিজনিপ্লাস হটস্টার (Disney+ Hotstar) কিছুদিন আগেই তাদের সাবস্ক্রিপশন নীতিতে বদল এনেছে। একইসাথে তারা নিজেদের পরিষেবার দাম পাল্টে নতুন মূল্য তালিকার সঙ্গে আমাদের পরিচয় করিয়ে দিয়েছে। জনপ্রিয় ভিআইপি (VIP) সাবস্ক্রিপশন তুলে নিয়ে এই মুহূর্তে ডিজনিপ্লাস হটস্টার মোট তিন ধরনের সাবস্ক্রিপশন প্ল্যান প্রদান করছে। এগুলি হলো বাৎসরিক ৪৯৯ টাকা মূল্যের ‘মোবাইল’, ৮৯৯ টাকার ‘সুপার’ এবং ১৪৯৯ টাকার ‘প্রিমিয়াম’ সাবস্ক্রিপশন। অর্থাৎ ডিজনি প্লাস হটস্টারের কনটেন্ট অ্যাক্সেস করতে হলে আপাতত গ্রাহককে উপরের তিনটি প্ল্যানের মধ্যে যে কোন একটি বেছে নিতে হবে।

ওটিটি (OTT) প্ল্যাটফর্মের উপরোক্ত মূল্য পরিবর্তনের ফলে দেশের টেলিকম অপারেটরদেরও নিজস্ব রিচার্জ প্ল্যানের দামে কিছুটা হেরফের করতে হয়েছে। কারণ টেলিকম অপারেটরগুলিও তাদের নির্দিষ্ট কয়েকটি রিচার্জ প্ল্যানের সঙ্গে ডিজনিপ্লাস হটস্টারের কনটেন্ট অ্যাক্সেসের সুবিধা প্রদান করে। সুতরাং বাধ্য হয়েই তারা এই ধরনের প্ল্যানের দাম পরিবর্তনে তৎপর হয়েছেন।

Disney+ Hotstar সাবস্ক্রিপশনের সঙ্গে আগত Vi প্ল্যান

এক্ষেত্রে ভিআই গ্রাহকেরা ৫০১, ৭০১ এবং ৯০১ টাকার প্ল্যান রিচার্জের সুযোগ পাবেন। তিনটি প্ল্যানেই দৈনিক ৩ জিবি ইন্টারনেট ডেটা, ১০০ এসএমএস এবং অফুরন্ত ভয়েস কলিংয়ের সুবিধা রয়েছে‌। তবে এদের ভ্যালিডিটি বা মেয়াদকালের পরিমাণ পরস্পরের থেকে পৃথক। যেমন ৫০১ টাকা মূল্যের প্ল্যানটি ২৮ দিনের ভ্যালিডিটি সহ এলেও, বাকি দুটি প্ল্যান যথাক্রমে ৫৬ ও ৮৪ দিন বৈধ থাকবে। এছাড়া প্রতিটি প্ল্যান ডিজনিপ্লাস হটস্টার মোবাইল সাবস্ক্রিপশনের সঙ্গে উপলব্ধ।

উপরের তিনটি প্ল্যান বাদ দিলে ভিআই বার্ষিক ২৫৯৫ টাকা রিচার্জের বদলে দৈনিক ১.৫ জিবি ইন্টারনেট ডেটা প্রদানের সুবিধা দিয়ে থাকে। এছাড়া তাদের ৬০১ টাকার রিচার্জ প্ল্যান ৫৬ দিনের ভ্যালিডিটি সহ মোট ৭৫ জিবি ডেটা ব্যবহারের স্বাধীনতা দেয়।

Disney+ Hotstar সাবস্ক্রিপশনের সঙ্গে আগত Airtel প্ল্যান

ডিজনিপ্লাস হটস্টারের মোবাইল সাবস্ক্রিপশন বিনামূল্যে পেতে এয়ারটেল ব্যবহারকারীরা ৪৯৯, ৬৯৯ ও ২,৭৯৮ টাকার প্ল্যানগুলি রিচার্জ করতে পারেন। এর মধ্যে প্রথম প্ল্যানটি দৈনিক ৩ জিবি এবং পরের দুটি দিনে ২ জিবি ডেটা অফার করবে। প্ল্যান তিনটির মেয়াদকাল যথাক্রমে ২৮, ৫৬ এবং ৩৬৫ দিন। অন্যান্য টেলিকম সুবিধা ও ডিজনিপ্লাস হটস্টার অ্যাক্সেসের পাশাপাশি এগুলি অ্যামাজন প্রাইম ভিডিও’র (Amazon Prime Video) মোবাইল এডিশন উপভোগের ছাড়পত্র দেবে।

Disney+ Hotstar সাবস্ক্রিপশনের সঙ্গে আগত Jio প্ল্যান

ডিজনিপ্লাস হটস্টার কনটেন্ট দেখার জন্য জিও গ্রাহকেরা ৪৯৯, ৬৬৬, ৮৮৮ এবং ২৫৯৯ টাকা মূল্যের প্ল্যান চারটির মধ্যে যে কোন একটি বেছে নিতে পারবেন। প্ল্যানগুলি যথাক্রমে ২৮, ৫৬, ৮৪ এবং ৩৬৫ দিনের মেয়াদকাল সহ এসেছে। এর মধ্যে ৪৯৯ টাকার প্ল্যান দৈনিক ৩ জিবি ডেটা, ১০০ এসএমএস খরচ এবং অফুরন্ত ভয়েস কলিংয়ের সুবিধা দেবে। বাকি প্ল্যানগুলি রিচার্জ করলে অন্যান্য টেলিকম সুবিধার সাথে গ্রাহকেরা দিনে ২ জিবি ডেটা খরচের অনুমতি পাবেন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

One of the newest members of the Techgup Family. Soumo grew his liking for gadgets almost a decade back while searching for his first smartphone, and started writing about tech recently in 2020