জিও আনছে ওয়াইফাই মেশ রাউটার, মিলবে উন্নত ইন্টারনেট কাভারেজ

জিও ওয়াই ফাই মেশ রাউটারের দাম রাখা হয়েছে ২,৪৯৯ টাকা।

jio wi-fi mesh router price and specifications leaked-ahead of launch

সম্প্রতি জানা গিয়েছিল, টেলিকম সংস্থা জিও ভারতে একটি মেশ নেটওয়ার্ক গড়ে তোলার জন্য সেটির টেস্টিং শুরু করেছে। এরই মধ্যে Jio Wi-Fi Mesh router কে একটি ওয়েবসাইটে দেখা গেল। এমনকি এই সাইটে জিও ওয়াই ফাই মেশ রাউটার এর দাম ও জানানো হয়েছে৷ এই রাউটারটি বেঙ্গালুরুর সংস্থা নিওলিঙ্ক ইলেকট্রনিক্স ডিজাইন করেছে এবং রাউটারটি পৃথক মেশ নোডসের সাথে কাজ করার মাধ্যমে উন্নত ইন্টারনেট কভারেজ সরবরাহ করবে বলে মনে করা হচ্ছে।

Jio Wi-Fi Mesh router এর দাম দাম ও ফিচার ফাঁস

টেলিকম-কেন্দ্রিক ব্লগ টেলিকমটক এর রিপোর্ট অনুযায়ী, মিনিস্ট্রি অফ কনজিউমার অ্যাফয়ার্সের অধীনস্থ স্মার্ট কনজিউমার ওয়েবসাইটে Jio Wi-Fi Mesh router এর দাম রাখা হয়েছে ২,৪৯৯ টাকা। ওয়েবসাইটে দেখা গেছে, রাউটারের উপরে জিওর লোগো রয়েছে এবং এতে ওয়াই-ফাই এবং ল্যানের স্ট্যাটাস দেখার জন্য ইন্ডিকেটরও দেওয়া হয়েছে।

স্মার্ট কনজিউমার সাইটে আরো দেখা গেছে যে, Jio Wi-Fi মেশ রাউটারটি সারা ভারতজুড়ে উপলব্ধ হবে। তবে জিওর অফিসিয়াল ওয়েবসাইটে এখনো এই সর্ম্পর্কিত কোনো তথ্য পাওয়া যায়নি।

যদিও স্মার্ট কনজিউমার ওয়েবসাইটে রাউটারটি তালিকাভুক্ত হওয়ারা পূর্বেই সংস্থাটি JioFiber ওয়েবসাইটে তাদেহ মেশ নেটওয়ার্ক টেকনোলজির ব্যাপারে জানিয়েছিল। ওয়েবসাইটে লেখা ছিল, “Jio WiFi Mesh পরিষেবার মাধ্যমে আপনার বাড়ির প্রতিটি ঘরে সেরা Wifi Mesh অভিজ্ঞতা উপভোগ করুন,”৷ ফলে বলাই যায় শীঘ্রই Jio Wi-Fi মেশ রাউটার গ্রাহকদের জন্য উপলব্ধ হবে।