সস্তা JioBook ল্যাপটপে থাকবে 2GB র‌্যাম ও Mediatek MT6788 প্রসেসর, দেখা গেল Geekbench-এ

জিওবুক ল্যাপটপের NB1112MM মডেল নম্বর কে Geekbench-এ স্পট করা হয়েছে

jiobook-laptop-geekbench-listing-suggest-mediatek-mt6788-processor-launch-expected-price
Photo credit : XDA

Reliance Jio তাদের প্রথম ল্যাপটপ, JioBook এর উপর কাজ করছে বলে চলতি বছরের শুরুতে জানা গিয়েছিল। গত মার্চে ল্যাপটপটির ফিচার সামনে এসেছিল। এমনকি ল্যাপটপটির তিনটি ভ্যারিয়েন্ট – NB1118QMW, NB1148QMW ও NB1112MM (মডেল নম্বর) ইতিমধ্যেই ভারতের ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) সার্টিফিকেশন সাইটের ছাড়পত্র লাভ করেছে। এখন JioBook এর NB1112MM মডেল নম্বর কে বেঞ্চমার্ক সাইট, Geekbench-এ দেখা গেল। এখান থেকে ল্যাপটপটির প্রসেসর ও র‌্যাম সম্পর্কে জানা গেছে।

জিওবুক ল্যাপটপ কে দেখা গেল গিকবেঞ্চে (JioBook Geekbench listing)

আগেই বলেছি জিওবুক ল্যাপটপের NB1112MM মডেল নম্বর কে Geekbench-এ স্পট করা হয়েছে। জানা গেছে এই ল্যপটপে Mediatek MT6788 প্রসেসর ব্যবহার করা হবে। এছাড়া এটি ২ জিবি র‌্যাম সহ আসবে। আবার এটি চলবে অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে। এখানে জিওবুক ল্যাপটপটি সিঙ্গেল ও মাল্টি কোর টেস্টে যথাক্রমে ১১৭৮ ও ৪২৪৬ স্কোর করেছে।

জিওবুক ল্যাপটপ সম্ভাব্য ফিচার (JioBook Laptop expected features)

এর আগে XDA Developers তাদের প্রতিবেদনে দাবি করেছিল, আসন্ন JioBook ল্যাপটপে 4G LTE কানেকশন থাকবে। আবার এটি কোয়ালকমের ১১ ন্যানোমিটার (11-nm) স্ন্যাপড্রাগন ৬৬৫ চিপসেটে চলতে পারে। এতে ৪ জিবি পর্যন্ত LPDDR4X র‌্যাম এবং ৬৪ জিবি পর্যন্ত eMMC 5.1 স্টোরেজ থাকতে পারে। ল্যাপটপটি কাস্টম অ্যান্ড্রয়েড ওএস (JioOS)-এ রান করবে।

এছাড়া JioBook ল্যাপটপের কানেক্টিভিটি ফিচারের মধ্যে থাকবে ডুয়েল ব্যান্ড ওয়াই-ফাই, এইচডিএমআই পোর্ট। এতে বিভিন্ন জিও অ্যাপ (জিও স্টোর, জিওপেজেস, জিওমিট) সাপোর্ট করবে। আবার এজ, অফিস, টিমস সহ মাইক্রোসফট অ্যাপ এতে ব্যবহার করা যাবে।

জিওবুক ল্যাপটপ দাম ( JioBook Laptop Price in India)

অনুমান করা হচ্ছে, জিওবুক ল্যাপটপের দাম শুরু হবে ২৫,০০০-৩০,০০০ টাকা থেকে। আর এর প্রিমিয়াম মডেলের মূল্য রাখা হবে ৫০,০০০ টাকার কাছাকাছি।

I'm magnetically attracted to everything that implies innovation... And Rock 'N Roll!