সস্তা ব্রডব্যান্ড প্ল্যান চাই? Jio, Airtel, Vi, Tata Sky আপনার জন্য আদর্শ হবে

Jio, Airtel, Vi, বা Tata Sky-র ফ্যামিলি ব্রডব্যান্ড প্ল্যানগুলি দেখে নিন

Jiofiber airtel Vi tata sky Broadband plan for small family

বর্তমানে দেশে ব্রডব্যান্ড পরিষেবার চাহিদা যেমন বেড়েছে, তেমনই গ্রাহকদের কাছে ক্রমশ একাধিক রিচার্জ প্ল্যান নিয়ে হাজির হচ্ছে অপারেটরগুলি। আসলে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারগুলি (ISPs) ইউজারদের আকৃষ্ট করতে বিভিন্ন রেঞ্জের প্ল্যান সরবরাহ পরিকল্পনা নিচ্ছে। তাই এখন যদি কেউ নিজের বাড়ির জন্য সাশ্রয়ী মূল্যের ব্রডব্যান্ড কানেকশন চান, সে Jio (জিও), Airtel (এয়ারটেল), Vi (ভোডাফোন আইডিয়া), বা Tata Sky (টাটা স্কাই) প্রদত্ত পরিবার-কেন্দ্রিক প্ল্যানগুলির ফায়দা তুলতে পারেন। চলুন দেখে নিই, এই সংস্থাগুলির কোন কোন প্ল্যান আপনার জন্য ইতিবাচক হবে।

JioFiber-এর ব্রডব্যান্ড প্ল্যান

জিওফাইবার ব্রডব্যান্ড প্ল্যানগুলির দাম এবং সুবিধা এমনিতে বেশ আকর্ষণীয়। এক্ষেত্রে সংস্থাটি এক মাসের বৈধতা সহ বেসিক ৩০ এমবিপিএস প্ল্যান সরবরাহ করে, যার দাম ৩৯৯ টাকা। এছাড়াও জিওফাইবারের ৬৯৯ টাকা মূল্যের ১০০ এমবিপিএস প্যাক এবং ৯৯৯ টাকা মূল্যের ১৫০ এমবিপিএস প্যাকও রয়েছে, যার মধ্যে ৯৯৯ টাকার প্ল্যানটি ১৩টিরও বেশি ওটিটি প্ল্যাটফর্মের অ্যাক্সেস অফার করে।

Airtel-এর ব্রডব্যান্ড প্ল্যান

এয়ারটেলের Xstream Fiber বিভিন্ন আনলিমিটেড ডেটা প্ল্যান অফার করে, যা গ্রাহকদের জন্য বেশ যুক্তিসঙ্গত এবং সাশ্রয়ী হিসেবে বিবেচিত হতে পারে। যেমন, এয়ারটেলের ‘বেসিক প্যাক’-এর দাম শুরু হয় ৪৯৯ টাকা থেকে, যা ৪০ এমবিপিএস স্পিডের সাথে আনলিমিটেড ইন্টারনেট, উইঙ্ক মিউজিক এবং শ একাডেমির সাবস্ক্রিপশন সরবরাহ করে। আবার সংস্থার স্ট্যান্ডার্ড প্যাকের জন্য ৭৯৯ টাকা ব্যয় করতে হয় এবং এটি ১০০ এমবিপিএস ইন্টারনেট স্পিড প্রদান করে। শুধু তাই নয়, এয়ারটেলের ৯৯৯ টাকার ফ্যামিলি প্যাক খরিদ করলে ২০০ এমবিপিএস ডেটা স্পিড, ৩.৩ টিবি এবং বিভিন্ন ওভার-দ্য-টপ (OTT) প্ল্যাটফর্মের সাবস্ক্রিপশনের সুবিধাও মেলে।

Vodafone-এর ব্রডব্যান্ডের প্ল্যান

ভোডাফোনের ইউ (You) ব্রডব্যান্ড পরিষেবার জনপ্রিয়তা এমনিতে কম নয়, তাই যারা যুক্তিসঙ্গত ব্রডব্যান্ড পরিষেবা খুঁজছেন তারা এই সংস্থার দ্বারস্থ হতে পারেন। ইউ ব্রডব্যান্ড বেশ কয়েকটি আনলিমিটেড ইন্টারনেট প্ল্যান সরবরাহ করে, যার মধ্যে ৫০ এমবিপিএস প্ল্যানের দাম মাসিক ৬৪৯ টাকা (ট্যাক্স সহ)। একইভাবে সংস্থার ১০০ এমবিপিএস প্ল্যানের জন্য প্রতি মাসে ৮২৬ টাকা লাগে, যেখানে ৩.৫ টিবি ডেটা এবং ২০০ এমবিপিএস স্পিডযুক্ত প্ল্যানের মাসিক খরচ ১,০৬২ টাকা।

Tata Sky-এর ব্রডব্যান্ড প্ল্যান

ডিটিএইচ পরিষেবার পাশাপাশি টাটা স্কাইয়ের ইন্টারনেট সার্ভিস বেশ জনপ্রিয়। এই সংস্থাটিও বিভিন্ন আনলিমিটেড ডেটা প্ল্যান সরবরাহ করে, যার মধ্যে ১০০ এমবিপিএস মাসিক প্ল্যানের জন্য ৯৫০ টাকা এবং ১৫০ এমবিপিএস মাসিক প্ল্যানের জন্য ১,০৫০ টাকা খরচ পড়ে। টাটা স্কাইয়ের ২০০ এমবিপিএস আনলিমিটেড ডেটা প্ল্যানের দামও বেশ সস্তা, এক্ষেত্রে ৩.৩ টিবি ডেটার জন্য গ্রাহকদের ১,১৫০ টাকা দিতে হয়।

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.