বিনামূল্যে ৩০ দিন আনলিমিটেড ডেটা ও কল, JioFiber এর ট্রায়াল প্ল্যানগুলি জানেন?

jiofiber-free-trial-broadband-plans-rs-1500-rs-2500-benefits-unlimited-data-with-150-mbps

বিগত কয়েক বছরে টেলিকম পরিষেবার পাশাপাশি ব্রডব্যান্ড ফাইবার পরিষেবার ওপরেও বেশ জোর দিয়েছে Reliance Jio। নিজের JioFiber ব্রডব্যান্ড পরিষেবা প্রসারিত করতে দেশের শীর্ষস্থানীয় টেলকোটি, গত বছর ৩৯৯ টাকা থেকে শুরু করে ১,৪৯৯ টাকা পর্যন্ত দামের কয়েকটি নতুন ব্রডব্যান্ড প্ল্যান ঘোষণাও করেছে। তবে এখন আরো একধাপ এগিয়ে মুকেশ আম্বানির মালিকানাধীন সংস্থাটি, এই প্ল্যানগুলিতে ৩০ দিনের ট্রায়াল দেওয়ার কথা ঘোষণা করেছে, যেখানে কোনো অতিরিক্ত ব্যয় ছাড়াই শীর্ষ ১০টি পেড OTT (ওভার দ্য টপ) অ্যাপ্লিকেশনের অ্যাক্সেস সহ 4K সেট-টপ বক্স পাওয়া যাবে; শুধু তাই নয় এই ট্রায়ালে মিলবে ১৫০ এমবিপিএস ইন্টারনেট স্পিডও। তবে আগেই জানিয়ে রাখি, সমস্ত নতুন ব্রডব্যান্ড প্ল্যানে এই সুবিধা উপলব্ধ নেই। গ্রাহকরা এই মুহূর্তে কেবল ১,৫০০ টাকা এবং ২,৫০০ টাকার JioFiber প্ল্যান দুটিতে উক্ত পরীক্ষামূলক সুবিধা পাবেন। কী বিশেষত্ব এই প্ল্যানদুটির? আসুন এই বিষয়ে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Reliance Jio-র ১,৫০০ টাকার ট্রায়াল প্ল্যান

প্রথমেই বলে রাখি, জিও ফাইবার (JioFiber)-এর এই প্ল্যানটির মূল্য ফেরতযোগ্য অর্থাৎ রিফান্ডেবল এবং এটি কোনো রেন্টাল খরচ ছাড়াই ৩০ দিনের বৈধতা সরবরাহ করে। অন্যান্য সুবিধার কথা বললে, এই প্ল্যানে একমাসে ১৫০ এমবিপিএস স্পিড যুক্ত ৩.৩ টিবি ডেটা (FUP লিমিট সহ) এবং আনলিমিটেড কলিং উপভোগ করা যাবে। এছাড়া ইউজাররা এই প্ল্যানের সাথে একটি ফ্রি মডেম বা রাউটার পেতে পারেন। তবে এতে কোনো ওটিটি (OTT) প্ল্যাটফর্ম অ্যাক্সেসের সুবিধা নেই।

Reliance Jio-র ২,৫০০ টাকার ট্রায়াল প্ল্যান

জানিয়ে রাখি, রিলায়েন্স জিও ফাইবারের এই প্ল্যানটির মূল্যও পুরোপুরি রিফান্ডেবল এবং এটিতেও কোনো রেন্ট ছাড়াই ৩০ দিনের ভ্যালিডিটি পাওয়া যাবে। তাছাড়া এটিতেও ১,৫০০ টাকার প্ল্যানটির মতই হাই-স্পিড ডেটা বা আনলিমিটেড কলিংয়ের সুবিধা মিলবে। তবে মজার ব্যাপার হল এই প্ল্যানটি একাধিক ওটিটি প্ল্যাটফর্ম অ্যাক্সেস করতে দেয়; ফলত গ্রাহকরা এতে Disney+ Hotstar VIP, JioCinema, ZEE5 Premium, Sony Liv, Voot, ALTBalaji, Sun NXT, Shemaroo, Lionsgate Play এবং Hoichoi ইত্যাদি ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মের কন্টেন্ট বিনামূল্যে উপভোগ করতে পারবেন। শুধু তাই নয়, এই প্ল্যানের সাথে গ্রাহকদের ফ্রি মডেম বা রাউটার পাওয়ার সুযোগ তো রয়েছেই, তদুপরি এই প্ল্যানের প্যাকেজের সাথে একটি ফ্রি 4K সেট-টপ বক্স দিচ্ছে সংস্থা।

তবে এই প্ল্যানগুলির সুবিধা নিতে গ্রাহকদের কিছু সাধারণ শর্তাবলী মানতে হবে; যেমন, ডিভাইসগুলির আমানত হিসেবে এবং ইনস্টলেশন পরিষেবাদি বাবদ গ্রাহকদের ১,০০০ টাকা অগ্রিম ডিপোজিট করতে হবে, যা পরে ফেরত পাওয়া যাবে। এক্ষেত্রে, ৩০ দিনের ট্রায়াল শেষ হলে যদি গ্রাহক এই প্ল্যানগুলির পরিষেবা নিতে না চান এবং কার্যকরী অর্থাৎ সচল অবস্থায় ডিভাইসগুলি সংস্থাকে ফিরিয়ে দেন তবেই ডিপোজিট অ্যামাউন্ট ফেরত পাওয়া যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.