রিলায়েন্স জিও আনছে পাবজি এর বিকল্প JioG? আসল সত্যি জেনে নিন

Jiog coming after PUBG Banned in India know the truth

ব্যান হওয়ার পর থেকে গত দুদিন ধরে বারবার শিরোনামে উঠে আসছে PUBG গেমের কথা। ভারতে এই গেমের ৩৩ মিলিয়ন প্লেয়ার ছিল। স্বাভাবিকভাবেই গেমটির প্লেয়ারদের মন খারাপ। এদিকে TikTok নিষিদ্ধ হওয়ার পর যেমন প্রচুর বিকল্প শর্ট ভিডিও মেকিং প্ল্যাটফর্ম, ইউজারদের পছন্দের তালিকায় জায়গা করে নিতে চেষ্টা করেছিল, PUBG-র ক্ষেত্রেও ঠিক তেমনটাই হবে কীনা সেই বিষয়ে জল্পনা শুরু হয়েছে। এরই মধ্যে সোশ্যাল মিডিয়ায় প্রচার করা হচ্ছে রিলায়েন্স জিও পাবজি-র বিকল্প হিসেবে JioG নামের গেমিং অ্যাপ চালু করেছে।

মুকেশ আম্বানির সংস্থা ‘JioG’ গেমিং অ্যাপ এনেছে এই গুঞ্জনটি শুরু হয় টুইটার থেকে। একাধিক টুইট করে দাবি করা হয়, রিলায়েন্সের JioG, সহজেই পাবজি-কে প্রতিস্থাপন করবে। কিন্তু আপনাদের জানিয়ে রাখি, এই ধরণের সমস্ত খবরই ভুয়ো! উদ্দেশ্যপ্রণোদিত ভাবে কোনো টুইটার ইউজার, জনপ্রিয় সংবাদ মাধ্যম ‘ANI’-এর নাম করে এই ভুয়ো খবরটি ছড়িয়ে দেয়।

রিলায়েন্সের পক্ষ থেকে এমন কোনো ঘোষণা করা হয়নি। তাছাড়া, গুগলের প্লে স্টোর কিংবা অ্যাপলের অ্যাপ স্টোর – কোনো প্ল্যাটফর্মেই এই জাতীয় কোনো অ্যাপ্লিকেশন নেই। এটি সম্পূর্ণ জাল খবর।

এই ভুয়ো টুইটগুলি খুব তাড়াতাড়ি ভাইরাল হয়েছে, এমনকি এইরকম একটি টুইটে ২০০০টিরও বেশি লাইক এবং ৫০০টিরও বেশি রি-টুইট করা হয়েছে। অনেকেই এই খবরটি বিশ্বাস করেছেন, আবার অনেকে মুকেশ আম্বানিকে কটাক্ষ করতেও ছাড়েননি।