প্রাইভেসি নিয়ে আশংকা প্রকাশ! হোয়াটসঅ্যাপের সাথে জুড়ছে না JioMart

jiomart-to-not-have-an-exclusive-tie-up-with-whatsapp

কয়েকদিন আগেই শোনা গিয়েছিল, Reliance Jio তাদের JioMart কে আগামী ছমাসের মধ্যে হোয়াটসঅ্যাপে (WhatsApp) সংযুক্ত করার পরিকল্পনা করছে। তবে এই ধরণের গুজবের কোনো সত্যতা নেই এবং জিও ও হোয়াটসঅ্যাপের মধ্যে এই ধরণের কোনো চুক্তি হয়নি বলে দুই কোম্পানির তরফে জানানো হল।

ET কে দেওয়া এক সাক্ষাৎকারে, জিওমার্টের দুজন ঊর্ধ্বতন কর্মকর্তা বলেছেন, WhatsApp এর সাথে সংযুক্তিতে প্রাইভেসি নিয়ে গুরুতর উদ্বেগের সৃষ্টি হতে পারে। তাদের দাবি, হোয়াটসঅ্যাপ এবং জিও-র মধ্যে এক্সক্লুসিভ কোনো পার্টনারশিপ হতে পারে না, কারণ ইতিমধ্যেই স্পেন্সারের রিটেল এবং সঙ্গীতা মোবাইলের মতো বেশ কিছু রিটেলারের সাথে হোয়াটসঅ্যাপের একই পার্টনারশিপ রয়েছে।

কর্মকর্তারা বলেছেন, যে তারা ইতিমধ্যেই গত বছর মুম্বাইয়ে একটি পাইলট সম্পন্ন করেছেন, যেখানে কনজুমারকে তাদের মোবাইল ফোনে একটি নম্বর সেভ করতে হবে এবং তারপর হোয়াটসঅ্যাপের মাধ্যমে অর্ডার দিতে হবে। ফলে হোয়াটসঅ্যাপের সাথে জিওমার্ট অ্যাপটিকে জুড়ে দেওয়ার কোনো ভাবনাই তাদের নেই।

ET এর প্রতিবেদনে আরও বলা হয়েছে, ‘বর্তমানে JioMart হোয়াটসঅ্যাপ প্ল্যাটফর্মের মাধ্যমে একটি কাস্টমার সাপোর্ট সার্ভিস পরিচালনা করে। পরিকল্পনা অনুযায়ী, JioMart দেশব্যাপী হোয়াটসঅ্যাপ অর্ডার সিস্টেম চালু করতে পারে যার মাধ্যমে নিকটবর্তী কিরানাকে অর্ডার পাঠানো হবে যারা JioMart এর সাথে অংশীদার হবে এবং চূড়ান্ত কাজ করবে।’