হোয়াটসঅ্যাপের মাধ্যমে জিওমার্ট থেকে হবে বাজার, কিভাবে করবেন জেনে নিন

jiomart-whatsapp-number-live-know-how-to-buy-products

কয়েকদিন আগেই JioMart কে এগিয়ে নিয়ে যেতে রিলায়েন্স জিও বিশ্বের সবচেয়ে বড় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ফেসবুকের সাথে হাত মিলিয়েছিল। এবার ফেসবুক মালিকানাধীন হোয়াটসঅ্যাপের সাথে যুক্ত করে দেওয়া হল জিওমার্ট কে। এরফলে হোয়াটসঅ্যাপের ৪০০ মিলিয়ন ব্যবহারকারীর কাছে পৌঁছে যাবে JioMart এর ব্যবসায়ীরা।

আপনাকে জানিয়ে রাখি জিওমার্ট, গ্রামগঞ্জের ক্ষুদ্র বা মাঝারি ব্যবসায়ীকে কেবল স্থানীয় মার্কেটে ব্যবসা করার বদলে ডিজিটাল প্ল্যাটফর্মে ব্যবসা করার সুযোগ দেয়। একে রিলায়েন্স ‘দেশ কি নায়ি দোকান’ ট্যাগে বিজ্ঞাপন দিচ্ছে। এবার থেকে হোয়াটসঅ্যাপের মাধ্যমে গ্রাহকরা জিওমার্ট থেকে পণ্য কিনতে পারবে। যদিও এই সুবিধা এখন কেবল মুম্বাইয়ের নাভি মুম্বাই, থানে ও কল্যাণ এ চালু করা হয়েছে। ধীরে ধীরে দেশের সমস্ত অঞ্চলে এই পরিষেবা পাওয়া যাবে।

কিভাবে হোয়াটসঅ্যাপের মাধ্যমে গ্রাহকরা জিওমার্ট থেকে পণ্য কিনতে পারবে :

জিওমার্ট থেকে প্রোডাক্ট অর্ডার করতে আপনাকে সর্বপ্রথম জিওমার্টের হোয়াটসঅ্যাপ নম্বর ৮৮৫০০০৮০০০ নম্বরটি সেভ করতে হবে। এরপরে আপনার হোয়াটসঅ্যাপ চ্যাট উইন্ডো তে জিও মার্ট থেকে একটি লিংক পাঠানো হবে। এই লিংকটি ৩০ মিনিটের জন্য বৈধ। লিংকটিতে ক্লিক করার ব্যআপনাকে একটি নতুন পেজে পাঠানো হবে যেখানে আপনাকে আপনার ঠিকানা এবং ফোন নম্বরটিদিতে হবে, তারপরে পণ্যগুলির ক্যাটালগটি অর্ডার করার জন্য দেখতে পাবেন। এখানে আপনি কোন দোকান থেকে কিনতে চান সেটিও দেখতে পাবেন।

যেই আপনি আপনার অর্ডার নিশ্চিত করবেন এরপর সেই অর্ডার হোয়াটসঅ্যাপে ওই দোকানদারের সাথে শেয়ার করা হবে। এরপর আপনি দোকানদারের ফোন নম্বর ও দোকানের তথ্য পেয়ে যাবেন। এরপর আপনাকে বিলের বিষয়ে আরেকবার জানানো হবে। আপাতত আপনাকে ক্যাশে পেমেন্ট করতে হবে। অর্থাৎ যখন আপনি প্রোডাক্ট নিতে যাবেন তখন আপনাকে পেমেন্ট করতে হবে।