বাজারে এল Jupiter ZX BS6 এর ডিস্ক ব্রেক মডেল, দাম ৭০ হাজার টাকার কম

TVS Jupiter ZX BS6 Disc স্কুটারের দাম রাখা হয়েছে ৬৯,০৫২ টাকা (এক্স-শোরুম, দিল্লী)।

Jupiter ZX Bs6 disc brake variant launched in india know price

কোভিড-১৯ মহামারীর দরুন সংক্রমনের ভয়ে মানুষ গণপরিবহনের পরিবর্তে ব্যক্তিগত যানবাহনে যাতায়াত বেশী পছন্দ করছেন। ফলে টু হুইলার সংস্থাগুলি ক্রেতা টানার জন্য বিভিন্ন মোটরবাইকের নতুন ভ্যারিয়েন্ট বাজারে লঞ্চ করছে। এবার TVS Motor Company নিয়ে এল সংস্থার TVS Jupiter ZX BS6 স্কুটারের ডিস্ক ব্রেক ভ্যারিয়েন্ট। এই মডেলটিতে নতুন ডিস্ক ব্রেক ছাড়াও বেশ কিছু ফিচার আপগ্রেড করা হয়েছে। যেমন- এটি TVS ‘i-TOUCHStart টেকনোজির সাথে এসেছে। একে ‘one-touch single-start’ সিস্টেমের TVS ব্রান্ড ভার্সান বলা যেতে পারে।

স্কুটারটিতে TVS Jupiter এর অন্যান্য মডেলের মতো ১১০ সিসির ইঞ্জিন দেওয়া হয়েছে। এছাড়া ইঞ্জিনটি Ecothrust Fuel Enjection (ET-FI) টেকনোজির এবং ইন্ট্রিগেটেড স্টার্টার জেনারেশান সিস্টেম যুক্ত। যার মাধ্যমে স্কুটারটি ১৫ শতাংশ বেশী মাইলেজ দিতে পারবে। এটি CVT অটোমটিক গিয়ারবক্সের সাথে এসেছে। পারফরম্যান্সের কথায় আসলে ইঞ্জিনটি ৭০০০ আরপিএমে সর্বোচ্চ ৫.৮৮ কিলোওয়াট পাওয়ার আউটপুট এবং ৫৫০০ আরপিএমে ৮ ন্যানোমিটার টর্ক উৎপন্ন করতে পারে।

TVS Jupiter ZX ডিস্ক ব্রেক ভ্যারিয়েন্টের একটি গুরুত্বপূর্ণ ফিচার, এর মাল্টি ফাংশান অল-ইন-ওয়ান লক। এর মাধ্যমে স্কুটার আরোহী একটি Key দিয়েই ইগনাইশান থেকে শুরু করে, স্টিয়ারিং লক, সিট লক, ফুয়েল ট্যাঙ্ক ক্যাপ অপারেট করতে পারবেন। স্কুটারটির অন্যান্য ফিচারের মধ্যে আছে, এলইডি হেডল্যাম্প, ১২ ইঞ্চির অ্যালয় হুইল, টেলিস্কোপিক ফ্রন্ট ফর্কস এবং রিয়ার মনোশোক সাসপেনশন, ২১ লিটারের বুট ক্যাপাসিটি, মোবাইল চার্জিং পোর্ট এবং ৬ লিটার ধারণক্ষমতা যুক্ত ফুয়েল ট্যাঙ্ক, ডিজিট্যাল এনালগ স্পিডোমিটার এবং মাল্টিফাংশান ইন্ডিকেটর ল্যাম্প।

TVS Jupiter ZX BS6 Disc স্কুটারের দাম রাখা হয়েছে ৬৯,০৫২ টাকা (এক্স-শোরুম, দিল্লী)। এটি ম্যাট স্টারলাইট ব্লু, রয়্যাল ওয়াইন এবং স্টারলাইট ব্লু এই তিনটি রঙের বিকল্পে উপলব্ধ। এই প্রাইস রেঞ্জে স্কুটারটির প্রতিদ্বন্দ্বী হবে Hero Maestro Edge 125, Honda Activa 6G এবং Suzuki Access 125 ৷