চলতি মাসেই বাজারে আসছে হাই স্পিড ইলেকট্রিক মোটরসাইকেল KM 3000 ও KM 4000

kabira-mobility-km-3000-km-4000-electric-e-bike-launch-date-in-india-on-15-february

গোয়ার EV (Electric Vehicle) স্টার্টআপ কাবিরা মোবিলিটি (Kabira Mobility) আগামী ১৫ই ফেব্রুয়ারি ভারতে KM 3000 এবং KM 4000 দুটি বৈদ্যুতিন মোটরবাইক লঞ্চ করবে বলে ঘোষণা করছে। KM 3000 হচ্ছে ফুল ফেয়ারিং ডিজাইনের ইলেকট্রিক স্পোর্টস বাইক এবং KM 4000 হল ই-স্ট্রিট বাইক। সম্পূর্ণরূপে দেশীয় প্রযুক্তিতে তৈরি KM 3000 ও KM 4000 হাই-স্পিড ইলেকট্রিক মোটরসাইকেলের রাইডিং রেঞ্জ নিয়ে কোনো উদ্বেগ থাকবে না বলে সংস্থা জানিয়েছে। Kabira Mobility-র ওয়েবসাইটে এই বাইক দুটির প্রি-বুকিং ইতিমধ্যে শুরু হয়ে গেছে।

ই-বাইক দুটিতে ডিস্ক ব্রেক, বেস্ট ইন ক্লাস রেঞ্জ, ফাস্ট চার্জিং ফিচার থাকবে। সাথে থাকবে রোড সাইড অ্যাসিট্যান্টের সুবিধা। বৈদ্যুতিন বাইক হলেও কেএম ৩০০০ ও কেএম ৪০০০-তে আইসিই (ইন্টারনাল কম্বাশান ইঞ্জিন) বাইকের সমগোত্রীয় স্টাইল ও পারফরম্যান্স পাওয়া যাবে।

বাইক দুটিতে স্লিক এরোডায়নামিক প্রোফাইলের সাথে মডার্ন ডিজাইনের দেখা মিলবে। বৈদ্যুতিন এই বাইকের ব্যাটারি ফায়ারপ্রুফ। তাছাড়া পার্ক অ্যাসিস্ট সহ নানা আধুনিক ফিচারে সজ্জ্বিত হয়ে এরা আসবে। বাইক দুটির টপ স্পিড হবে ১২০ কিমি/ঘন্টা৷ আবার ফুল চার্জে এতে ১৫০ কিমি রাইডিং রেঞ্জ পাওয়া যাবে।

ভারতে ইলেকট্রিক টু-হুইলার সেগমেন্টে Kabira Mobility-র পথ চলা শুরু হয়েছিল ২০১৮ সালে। গতবছর অটোএক্সপো ইভেন্টে স্টার্টআপ সংস্থাটি একসাথে পাঁচটি বৈদ্যুতিন স্কুটার লঞ্চ করে। নির্ভরযোগ্যতা, কর্মদক্ষতা, ও ভাল গ্রাহক পরিষেবার জন্য যেগুলি গ্রাহকদের কাছ থেকে ভাল সাড়া লাভ করেছিল। সংস্থাটির বর্তমানে দুটি ম্যানুফ্যাকচারিং ফেসিলিটি আছে। একটি গোয়াতে ও অপরটি কর্ণাটকে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন