ভারতে বিক্রিত প্রায় সমস্ত বাইকের দাম ২০ হাজার টাকা পর্যন্ত বাড়ালো Kawasaki

kawasaki-all-models-price-hiked-update-price-list-for-2021

বছর শেষ হওয়ার আগেই Bajaj Auto তার সমস্ত মডেলের দাম বৃদ্ধি করেছে। অন্যদিকে ভারতের বৃহত্তম টু-হুইলার নির্মাতা Hero Moto Corp নতুন বছর থেকে টু-হুইলারের দাম ১,৫০০ টাকা পর্যন্ত বাড়াবে বলে মনস্থির করেছে। এবার এই দুই সংস্থার দেখানো পথে হাঁটলো Kawasaki। জাপানের এই সংস্থাটি KLX রেঞ্জের অফরোড বাইক ছাড়া ভারতে বিক্রীত তার সমস্ত মোটরসাইকেলের ওপর ২০ হাজার টাকা পর্যন্ত অতিরিক্ত দাম চাপানোর কথা ঘোষণা করলো, যা জানুয়ারি মাসের ১১ তারিখ থেকে কার্যকর হবে। আসুন Kawasaki এর কোনো মডেলের দাম কত বাড়ছে দেখে নিই।

প্রথমেই আসি Versys 1000 ও Z900-এর কথায়। কাওয়াসাকি এই দুটি মডেলের দাম সবথেকে বেশী বাড়িয়েছে। ২০ হাজার টাকা দাম বৃদ্ধি হয়ে Versys 1000 এর নতুন দাম হল ১১,১৯,১০০ টাকা ও Z900-এর নতুন দাম হয়েছে ৮,১৯,০০০ টাকা (এক্স-শোরুম)।

এরপর Ninja 1000SX, Versys 650, Ninja 650, এবং Vulcan S ক্রুজার মোটরবাইকের দাম ১৫,০০০ টাকা করে বাড়ানো হয়েছে। সেই অনুযায়ী Ninja 1000SX-এর নতুন দাম হবে ১১,০৪,০০০ টাকা, Versys 650-এর ৬,৯৪,০০০ টাকা, Ninja 650-এর ৬,৩৯,০০০ টাকা, এবং Vulcan S-এর ৫,৯৪,০০০ টাকা।

Z650 ও W800 বাইকদুটির দাম কাওয়াসাকি ১০,০০০ টাকা করে বৃব্ধি করেছে। যারপরে Z650-এর নতুন দাম হবে ৬,০৪,০০০ টাকা ও W800-এর দাম হবে ৭,০৯,০০০ টাকা।

জানিয়ে রাখি ভারতে কাওয়াসাকির আসন্ন লঞ্চের মধ্যে আছে Ninja 300 BS6 বাইকটি৷ আগামী বছরের প্রথমার্ধেই Kawsaki এই জনপ্রিয় এন্ট্রি লেভেল পারফরম্যান্স মোটরবাইকটি ভারতীয় বাজারে আনতে চলেছে। রিপোর্ট বলছে, Ninja 300 BS6 তার পূর্বসূরি BS4 মডেলের তুলনায় আরও সস্তায় লঞ্চ হবে।