বুকিং শুরু হল কাওয়াসাকি নিনজা সহ একাধিক বাইকের

kawasaki-bs6-z650-z900-ninja-650-and-ninja-1000-booking-starts-in-india

কাওয়াসাকি ডিলাররা তাদের Z650, Z900, Ninja 650 এবং Ninja 1000 এর BS6-compliment ভার্সনগুলির বুকিং নেওয়া শুরু করে দিল। এই বাইকগুলি এখনো শোরুমে আসেনি তবে মনে করা হচ্ছে আগামী মাসে অর্থাৎ জুন ২০২০ থেকে এই বাইকগুলির বিক্রি শুরু হবে।

এই বাইকগুলির বুকিং অ্যামাউন্ট রাখা হয়েছে ৫০,০০০ টাকা এবং ইতিমধ্যেই বেশ কয়েকজন এই বাইকগুলির বুকিং করে ফেলেছে। বিগত জানুয়ারি ২০২০ তে কাওয়াসাকি তাদের BS6 Ninja 650-র আনুমানিক দাম ঘোষণা করেছিল যা ছিল ৬.৪৫-৬.৭৫ লক্ষের মধ্যে। অর্থাৎ এই নতুন মডেলটি ২০১৯-র মডেলের থেকে ৫৬,০০০ টাকা বেশি দামের। একই রকম ভাবে BS6 Z650-র দাম হতে পারে ৬.২৫ – ৬.৫০ লাখ টাকা।

এছাড়াও জানা গিয়েছে, নতুন ২০২০ কাওয়াসাকি Z900 -র দাম আগের ভার্সনের থেকে প্রায় এক লক্ষ টাকা বেশি হবে। যদিও এখনও সঠিক দাম আমরা জানতে পারিনি। আগামী জুন মাসে সমস্ত দাম আমরা ঠিকঠাক ভাবে জানতে পারবো।

এখন অবধি Ninja 1000 -র ভারতে আসার কোনো রকম সংকেত আমরা পাইনি, তবে মনে করা হচ্ছে জুন মাসে এই বাইকটিও ভারতে আসতে পারে। এবং মনে করা হচ্ছে এই নতুন Ninja 1000-র দাম আগের Ninja 1000-র থেকে ৫-১০ শতাংশ বৃদ্ধি পেয়ে হবে ১০.২৯ লক্ষ টাকা।

এই বাইকগুলির ডেলিভারি শুরু হবে জুন মাস থেকেই। তবে এটি সম্পূর্ণরূপে করোনাভাইরাসের পরিস্থিতির উপর নির্ভর করছে। যদি কোনভাবে লকডাউন না তুলে নেওয়া হয়, তাহলে বাইক ডেলিভারি করা হবে না।