শুরু হল বুকিং, ভারতে কবে আসছে Kawasaki Ninja 300 BS6 জেনে নিন

kawasaki-ninja-300-bs6-launch-date-tipped-end-march-early-april

২০২১ সালের প্রথমার্ধেই বিএস-৬ অবতারে ভারতে লঞ্চ হবে Kawasaki-র জনপ্রিয় এন্ট্রি লেভেল পারফরম্যান্স মোটরবাইক Ninja 300 BS6। গত ডিসেম্বরে প্রকাশিত একটি রিপোর্ট থেকে আমরা ভারতে কাওয়াসাকির সবচেয়ে সাশ্রয়ী মূল্যের নিনজা বাইকের পুনরায় ফিরে আসার ব্যাপারে জানতে পেরেছিলাম। সূত্র উদ্ধৃত করে বাইকওয়ালে এখন জানাচ্ছে, আর বেশীদিনের অপেক্ষা নয়। মার্চের শেষে বা এপ্রিলের প্রথমেই নিনজা ৩০০-এর বিএস-৬ সংস্করণ লঞ্চ হচ্ছে।

প্রাথমিকভাবে খবর ছিল, কাওয়াসাকি পূর্ববর্তী মডেলের তুলনায় নিনজা ৩০০ বিএস-৬ মোটরসাইকেলটিকে আরও সস্তায় লঞ্চ করবে। তবে প্রত্যাশামতো এটি খুব একটা সস্তা হচ্ছে না। সূত্রের খবর, আপকামিং বাইকটির এক্স-শোরুম দাম ৩.২০ লক্ষ টাকার কাছাকাছি রাখা হবে। দামের নিরিখে বিএস৪ মডেলের তুলনায় যা আরও ২২,০০০ টাকা বেশী।

শহরের ওপর নির্ভর করে ১০,০০০-৫০,০০০ টাকার টোকেন অ্যামাউন্টে Kawasaki Ninja 300 BS6 বাইকটির আনঅফিসিয়াল বুকিংও চালু হয়েছে। বিশদে জানার জন্য, আমরা আপনাকে আপনার নিকটবর্তী কাওয়াসাকি ডিলারশিপে যোগাযোগ করার পরামর্শ দেবো।

কসমেটিক বা মেকানিক্যাল দিক থেকে Kawasaki Ninja 300 BS6 বাইকে খুব একটা বেশী পরিবর্তন হবে না বলে আশা করা যাচ্ছে। BS6 আপডেটের পর এর ২৯৬ সিসি প্যারালেল টুইন ইঞ্জিন আগের মতোই ৩৯ পিএস পাওয়ার এবং ২৭ এনএম টর্ক উৎপন্ন করবে। ৬ স্পিড গিয়ারবক্স সহ ইঞ্জিনের সাথে থাকবে অ্যাসিস্ট ও স্লিপার ক্লাচ। কাওয়াসাকি বাইকটিকে নতুন পেইন্ট স্কিমে হাজির করতে পারে বলে আমরা অনুমান করছি।

সাসপেনশন ও ব্রেকিং সেটআপের দিক থেকেও Ninja 300 BS6 অপরিবর্তত থাকবে। আগের মতোই এখানে ডুয়াল চ্যানেল এবিএসের সাথে বাইকের সামনের চাকায় ২৯০ মিমি ডিস্ক ব্রেক ও পেছনের চাকায় ২২০ মিমি ডিস্ক ব্রেক থাকবে। বাইকের অগ্রভাগে টেলিস্কোপিক ফর্ক এবং পেছনে প্রিলোড অ্যাডজেস্টেবল মনোশক সাসপেনশন থাকতে চলেছে। বিএস-৬ মাপকাঠি মেনে তৈরি হওয়ার জন্য বাইকের ওজনও ১৭৯ কেজি থেকে সামান্য বৃদ্ধি হওয়ার সম্ভাবনা আছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন