পুজোর আগে নতুন রঙে পাওয়া যাবে Kawasaki Ninja 650 BS6

kawasaki-ninja-650-bs6-getting-lime-green-paint-scheme-in-india

Kawasaki এবার তাদের জনপ্রিয় Ninja 650 BS6 স্পোর্টসবাইকটিকে নতুন একটি কালার স্কিমে ভারতে আনবে বলে ঘোষনা করেছে। বাইকটি আগে পার্ল হোয়াইট স্টারডাস্ট হোয়াইট এবং লাইম অ্যাবনি গ্রীন এই দুটি রঙের বিকল্পে উপলব্ধ ছিল। কাওয়াসাকির ঘোষনা অনুযায়ী এবার এই দুটি রঙের সাথে নতুন লাইম গ্রীন পেইন্ট স্কিম (Lime Green paint scheme) সংযুক্ত করা হবে।

আগের লাইম অ্যাবনি গ্রীনের সাথে এই নতুন ভার্সনের বেশ সাদৃশ্য আছে। তবে এই নতুন লাইম গ্রীন পেইন্ট স্কিমে বাইকটির হেডল্যাম্প কাউল এবং সামনের ও পেছনের প্যানেলের মতো বিভিন্ন অংশ রেড স্ট্রাইপ দ্বারা সজ্জিত হয়েছে। অপরদিকে ফেয়ারিংয়ের নীচের অংশে হোয়াইট পেইন্ট রয়েছে। উল্লেখ্য, নতুন রঙের বিকল্পে উপলল্ধ হওয়া ব্যতীত Ninja 650 BS6 মডেলটির সমস্ত স্পেসিফিকেশন অপরিবর্তিত।

প্রসঙ্গত, গত মে মাসে Kawasaki BS6 ভ্যারিয়েন্টে Ninja 650 মডেলটিকে ভারতে লঞ্চ করেছিল। বাইকটির বর্তমান এক্স-শোরুম মূল্য ৬.২৪ লক্ষ টাকা, যেটি তার BS4 মডেলের থেকে ৩৫,০০০ টাকা বেশী দামি৷ বাইকটির তিনটি ভ্যারিয়েন্টেই একই দাম প্রযোজ্য।

বাইকটিতে ৬৪৯ সিসির প্যারালেল টুইন ইঞ্জিন রাখা হয়েছে। যা ৬৭.৩ হর্সপাওয়ার এবং সর্বোচ্চ ৬৪ এনএম টর্ক উৎপন্ন করে। BS4 মডেলটির সাথে তুলনা করলে BS6 ভ্যারিয়েন্টে নতুন এয়ারবক্সের পাশাপাশি এক্সহস্ট সিস্টেম আপডেট করা হয়েছে।

বাইকটিতে ফুল-এলইডি হেডল্যাম্পের সাথে টেইল ল্যাম্প আছে। এর ৪.৩ ইঞ্জির টিএফটি ইন্সট্রুমেন্ট ডিসপ্লে ব্লুটুথ ও জিপিএস কানেক্টিভি সাপোর্ট করে৷ বাইকের সামনের ও পেছনের চাকায় যথাক্রমে ৩০০ মিমি ও ২২০ মিমি ডিস্ক ব্রেক আছে। পাশাপাশি নিরাপত্তার জন্য এটি ডুয়াল চ্যানেল এবিএসের সাথে এসেছে৷ এছাড়া বাইকটিতে ডানলপ স্পোর্টসম্যাক্স রোডস্পোর্ট ২ টায়ার ব্যবহার করা হয়েছে।