Ninja 300 BS6 সহ Kawasaki ভারতে আনছে নতুন দুটি মোটরবাইক

kawasaki-to-launch-two-bikes-in-india-soon-including-ninja-300-bs6

কাওয়াসাকি (Kawasaki) ভারতে নিজের প্রোডাক্ট পোর্টফোলিও আপডেটের পথে হাঁটা শুরু করে দিল। খুব তাড়াতাড়িই সংস্থাটি ভারতে লঞ্চ করছে দুটি নতুন মোটরবাইক। কোম্পানি অফিসিয়াল সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল মারফত বিষয়টি সুনিশ্চিত করেছে। যদিও লঞ্চের তারিখ বা কোন মডেল লঞ্চ হবে সেই সর্ম্পকিত কোনো তথ্য কাওয়াসাকি এখনও প্রকাশ করেনি। তবে সংস্থাটি টিজার ফটোগ্রাফ আপলোড করে পর্দা দিয়ে ঢাকা দুটি মোটরসাইকেলকে দেখিয়েছে। ফলে কাওয়াসাকি কোন দুটি মোটরসাইকেল লঞ্চ করছে তা নিয়ে এখন জল্পনা তুঙ্গে।

প্রসঙ্গত, বিগত কয়েকমাস ধরে জল্পনা চলছিল, মার্চের শেষে বা এপ্রিলের প্রথমে কাওয়াসাকি ভারতে তাদের সর্বাধিক বিক্রিত মোটরবাইক Ninja 300-র BS6 ভার্সন লঞ্চ করবে। এখন ডিলারসূত্রে জানা যাচ্ছে, উক্ত বাইকদুটির মধ্যে একটি নিশ্চিতভাবে Ninja 300 BS6৷ তবে অন্য মোটরসাইকেলটি কোন মডেলের সেই বিষয়ে কোনো সুপষ্ট ধারণা পাওয়া যায়নি।

রিপোর্ট অনুযায়ী, কয়েকটি শহরে ১০,০০০-৫০,০০০ টাকায় Kawasaki Ninja 300 BS6 বাইকটির আনঅফিসিয়াল বুকিংও চালু হয়েছে।চেহারাগত দিক থেকে Ninja 300 BS6 বাইকে Kawasaki খুব একটা বেশী পরিবর্তন করবে না বলে আশা করা যাচ্ছে। BS6 আপডেটের পর এর ২৯৬ সিসি প্যারালেল টুইন ইঞ্জিন আগের মতোই ৩৯ পিএস পাওয়ার এবং ২৭ এনএম টর্ক উৎপন্ন করবে।

সাসপেনশন ও ব্রেকিং সেটআপের দিক থেকেও Ninja 300 BS6 অপরিবর্তত থাকবে। আগের মতোই এখানে ডুয়াল চ্যানেল এবিএসের সাথে বাইকের সামনের চাকায় ২৯০ মিমি ডিস্ক ব্রেক ও পেছনের চাকায় ২২০ মিমি ডিস্ক ব্রেক থাকবে। বাইকের সামনে টেলিস্কোপিক ফর্ক এবং পেছনে প্রিলোড অ্যাডজেস্টেবল মনোশক সাসপেনশন থাকতে চলেছে। বিএস-৬ মাপকাঠি মেনে তৈরি হওয়ার জন্য বাইকের ওজনও ১৭৯ কেজি থেকে সামান্য বৃদ্ধি হওয়ার সম্ভাবনা আছে।

প্রাথমিকভাবে খবর ছিল, কাওয়াসাকি পূর্ববর্তী মডেলের তুলনায় নিনজা ৩০০ বিএস-৬ মোটরসাইকেলটিকে আরও সস্তায় লঞ্চ করবে। তবে প্রত্যাশামতো এটি খুব একটা সস্তা হচ্ছে না। সূত্রের খবর, কাওয়াসাকি আপকামিং বাইকটির এক্স-শোরুম দাম ৩.২০ লক্ষ টাকার কাছাকাছি রাখবে। উল্লেখ্য, এর বিএস-৪ মডেলটি ভারতে ২.৯৮ লক্ষ (এক্স-শোরুম, দিল্লি) টাকায় বিক্রি হত।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন