Royal Enfield Interceptor 650-কে টেক্কা দিতে ভারতে Z650 RS রেট্রো বাইক আনছে Kawasaki

কাওয়াসাকি নিনজা ৬৫০ স্পোর্টস ট্যুরার ও জেড৬৫০ নেকেড রোডস্টারে ব্যবহৃত ৬৪৯ সিসি-র টুইন সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিন দেওয়া হয়েছে নতুন কাওয়াসাকি জেড৬৫০ আরএস বাইকে

kawasaki-z650-rs-road-testing-spotted-india-launch-soon-expected-features

কাওয়াসাকি আর্ন্তজাতিক বাজারে সম্প্রতি Z650 RS মডেলের মর্ডান-ক্লাসিক বাইকটি লঞ্চের ঘোষণা করেছিল। এবার ভারতে বাইকটি নিয়ে আসার জন্য সংস্থার তরফে প্রস্তুতি শুরু করা হয়েছে। এ দেশে Kawasaki Z650 RS-এর রোড টেস্টিংয়ের ছবি প্রকাশ্যে এসেছে। বিপুল জনপ্রিয় Royal Enfield Interceptor 650-এর সাথে বাইকটির লড়াই হবে বলে ধারণা অটো এক্সপার্টদের।

Kawasaki Z650 RS: স্টাইলিং

ভারতীয় সড়কে কাওয়াসাকি জেড৬৫০ আরএস-এর পরীক্ষা করার সময় সেটি পুরো ক্যামোফ্ল্যাজ করা ছিল। তবে অনাবৃত অংশ থেকে জানা গিয়েছে যে এতে মাল্টি-স্পোক অ্যালয় হুইল এবং আন্ডারবেলি এগজস্ট থাকছে। মোটরসাইকেলটির মূল অংশগুলিতে উল্লেখযোগ্য পরিমাণে ক্রোম এলিমেন্ট ব্যবহার করা হয়েছে, বিশেষত হেডল্যাম্প বেজেলে।

এছাড়া কাওয়াসাকি জেড৬৫০ আরএস-এ রয়েছে কার্ভড ফুয়েল ট্যাঙ্ক, রাউন্ড মিরর, সিঙ্গেল সিট৷ রেট্রো স্টাইলকে সম্পূর্ণ করার জন্য বাইকে ক্রোম ফিনিশড টুইন-পড অ্যানালগ ক্লাস্টার থাকবে। একইসঙ্গে এলসিডি ড্যাশবোর্ডের সাথে এলইডি লাইটিং সেটআপের বিকল্প থাকবে।

Kawasaki Z650 RS road testing spotted India
Photo Credit: BikeWale

Kawasaki Z650 RS মেকানিক্যাল স্পেসিফিকেশন

কাওয়াসাকি নিনজা ৬৫০ স্পোর্টস ট্যুরার ও জেড৬৫০ নেকেড রোডস্টারে ব্যবহৃত ৬৪৯ সিসি-র টুইন সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিন দেওয়া হয়েছে নতুন কাওয়াসাকি জেড৬৫০ আরএস বাইকে। এটি ৬৭.৩ বিএইচপি পাওয়ার এবং ৬৪ এনএম টর্ক উৎপাদনে সক্ষম।

ইঞ্জিন ছাড়াও নিনজা ৬৫০ ও জেড৬৫০-এর হার্ডওয়্যারের সাথে এসেছে কাওয়াসাকি জেড৬৫০ আরএস। এতএব, এর সামনে ৪১ মিমি টেলিস্কোপিক ফোর্কস ও পিছনে হরাইজনটাল লিঙ্ক মনোশক সাসপেনশন রয়েছে। এছাড়া বাইকটিতে টুইন ফ্রন্ট ডিস্ক ব্রেক সিঙ্গেল রিয়ার ডিস্ক ব্রেক, ও ডুয়েল চ্যানেল এবিএস পাওয়া যাবে।

Kawasaki Z650 RS আর্ন্তজাতিক বাজারের মতো ভারতে স্পার্ক ব্ল্যাক, ক্যান্ডি এমারেল্ড গ্রীন, এবং মেটালিক মুনডাস্ট গ্রে/ইবোনি কালার অপশনে পাওয়া যাবে। দাম হতে পারে ৬ লক্ষ ২০ হাজারের কাছাকাছি৷ লঞ্চের দিনক্ষণ সম্পর্কে কাওয়াসাকির তরফে এখনও কিছু জানানো হয়নি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

Shuvro primarily writes about smartphone and automobile industry. He is an assistant editor for techgup. Shuvro has a bachelor degree in English literature. His interest also includes cosmopolitan affairs, scientific discoveries, and quizzing.