নতুন রঙে এল Kawasaki Z900 এর 2021 সংস্করণ

kawasaki-z900-2021-editions-launched-with-new-colour

Kawasaki এই মাসেই ভারতে BS6 ভ্যারিয়েন্টে তাদের ন্যাকেড স্পোর্টস বাইক Z900 2020 লঞ্চ করেছিল৷ এবার সংস্থা নতুন পেইন্ট স্কিমের সাথে Z900 এর 2021 সংস্করণ আর্ন্তজাতিক বাজারে লঞ্চ করলো৷ মূলত নতুন রঙের বিকল্পে উপলব্ধ হওয়া ব্যতীত Z900 2021 বাইকের সাথে Z900 2020 বাইকটির মেকানিক্যাল ও হার্ডওয়্যার স্পেসিফিকেশনের সাদৃশ্য একই থাকছে।

Z900 2021 বাইকট তিনটি ডুয়াল-টোন কালার অপশানে কেনা যাবে। এগুলি হল- রেড উইথ ব্ল্যাক, গ্রীন উইথ ব্ল্যাক এবং পার্ল ব্লিজার্ড হোয়াইট উইথ স্পার্ক ব্ল্যাক। অপরদিকে Z900 2020 মেটালিক গ্রাফাইট গ্রে এবং ক্যান্ডি লাইম গ্রীন এই দুটি রঙের বিকল্পে ৭.৯৯ টাকা এক্স-শোরুম মূল্যে ভারতে পাওয়া যাচ্ছে।

Z900 2021 বাইকে আপনারা পাচ্ছেন ৯৪৮ সিসির ফোর সিলিন্ডার ইঞ্জিন যা ১২৩ হর্সপাওয়ার শক্তি এবং ৯৮.৬ এনএম টর্ক সরবারহ করে। ইঞ্জিনটি সিক্স স্পীড গিয়ারবক্স সহ স্লীপ ও অ্যাসিস্ট ক্লাচের সাথে এসেছে।

বাইকটিতে দেওয়া হয়েছে অল-এলইডি সেটআপ। এছাড়াও নতুন এলইডি লাইট, পজিশান ল্যাম্প, টার্ন ইন্ডিকেটর এবং লাইসেন্স প্লেট ল্যাম্পর উপস্থিতি এর তীক্ষ্ণতা আরো বৃদ্ধি করেছে। বাইকটির সামনের চাকায় ৩০০ মিমির ডুয়াল পেটাল ডিস্ক ব্রেক এবং পেছনের চাকায় ২৫০ মিমির ডিস্ক ব্রেক আছে। নিরাপত্তার জন্য বাইকটি ডুয়াল চ্যানেল এবিএসের সাথে এসেছে।

আবার বাইকটির ৪.৩ ইঞ্চির টিএফটি কালার ডিসপ্লে, কাওয়াসাকির রাইডোলজি অ্যাপ্লিকেশনটি ব্যবহারের মাধ্যমে ব্লুটুথ নির্ভর স্মার্টফোন কানেক্টিভিটি সাপোর্ট করে এবং এর সাহায্যে বাইক আরোহী বিভিন্ন রাইডিং মোড (রোড, রেইন,স্পোর্ট এবং ম্যানুয়াল) এবং হাই এবং লো পাওয়ার মোড এবং ট্রাকশান মোড নির্বাচন করা সহ বিভিন্ন কার্যকারিতা নিয়ন্ত্রণ করার সুবিধা পাবেন। এই রাইডিং মোড, পাওয়ার মোড এবং ট্রাকশান কন্ট্রোল সিস্টেমের সাথে একত্রে কাজ করে।