Kia EV9: এক চার্জে চলবে ৪৮২ কিমি, বিলাসবহুল ইলেকট্রিক গাড়ি আনল কিয়া

Kia EV9 -এর ব্যাটারিটি একবার সম্পূর্ণ চার্জে ৪৮২ কিলোমিটারের রেঞ্জ দেবে

kia-ev9-electric-car-unveiled-with-482-km-range-availability

অবশেষে Kia EV9 গাড়িটির ওপর থেকে পর্দা সরলো। আমেরিকার লস এঞ্জেলস অটো প্রদর্শনী অনুষ্ঠানে বৈদ্যুতিক গাড়িটিকে সর্বসমক্ষে আনা হয়েছে। কিছুদিন আগেই এর টিজার ভিডিও প্রকাশ করেছিল Kia। ২০২৪ সালে বিশ্ববাজারে আত্মপ্রকাশ করতে পারে এই ফ্ল্যাগশিপ ইলেকট্রিক ভেহিকেলটি। উল্লেখ্য, E-GMP প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে তৈরি এর ব্যাটারিটি গাড়িটির ফ্লোরের সাথে সংযুক্ত রয়েছে। আসুন Kia EV9-এর সম্ভাব্য ফিচারগুলির সম্পর্কে জেনে নেওয়া যাক।

Kia EV9: ফিচার

ডিসি ফাস্ট চার্জিং ফিচার সহ আসা কিয়া ইভি৯-এর ব্যাটারিটি একবার সম্পূর্ণ চার্জে ৪৮২ কিলোমিটারের রেঞ্জ দেবে। এছাড়াও ৩৫০ কিলোওয়াট শক্তিসম্পন্ন এর ব্যাটারিটি ১০% – ৮০% চার্জ হতে সময় নেবে ২০ – ৩০ মিনিট, বলে দাবি সংস্থার। রিয়ার-হুইল এবং অল-হুইল ড্রাইভ উভয় বিকল্পেই পাওয়া যেতে পারে গাড়িটি।

সংস্থার ফ্ল্যাগশিপ Kia EV9-এর সম্মুখ সারির ড্যাশের মাঝ বরাবর জায়গায় বৃহৎ ২৭ ইঞ্চির ফ্রন্ট স্ক্রীনটি স্থাপন করা হতে পারে। সাম্প্রতিককালের অত্যাধুনিক সরঞ্জাম দিয়ে সাজানো গাড়িটিকে বিলাসবহুল করে তুলেছে। বিভিন্ন জায়গায় এলইডি লাইট দিয়ে শোভিত চোখ ধাঁধানো ইন্টেরিয়র ডিজাইনিং রয়েছে এতে।

উল্লেখযোগ্য ফিচারগুলির মধ্যে এর প্রথম ও তৃতীয় সারির পিভোটটি ১৮০ ডিগ্রী ঘূর্ণনে সক্ষম এবং দ্বিতীয় সারিটি ভাঁজ করে একটি টেবিলের আকার দেওয়ার সক্ষমতার সাথে আসতে পারে। এছাড়াও এর কেবিনের ছাদে প্যানোরামিক কাচের নিখুঁতভাবে ডিজাইন নজরে পড়তে পারে। ফলত কেবিনটি থেকে বিলাসবহুল আরাম কক্ষের স্বাদ পাওয়া যাবে।

দীর্ঘমেয়াদী হতে পারে এমন জিনিস Kia EV9-এ ব্যবহার করা হয়েছে বলে দাবি করেছে কিয়া। পুনর্ব্যবহার যোগ্য বিভিন্ন সামগ্রী ব্যবহার করা হয়েছে গাড়িটিতে। এছাড়াও উৎকৃষ্ট শ্রেণীর লেদার (পুনর্ব্যবহার যোগ্য) দ্বারা সার্ফেসটি শোভিত হয়েছে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।